Friday , 18 October 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সাবেক ডিবিপ্রধান হারুন এখন যুক্তরাষ্ট্রে?
--সংগৃহীত ছবি

সাবেক ডিবিপ্রধান হারুন এখন যুক্তরাষ্ট্রে?

অনলাইন ডেস্কঃ

শেখ হাসিনা সরকার পতনের পর থেকে আওয়ামী লীগ নেতাদের মতো আত্মগোপনে আছেন পুলিশ প্রশাসনের কয়েকজন কর্মকর্তা। এদের মধ্যে একজন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) সাবেক প্রধান হারুন-অর-রশীদ। শেখ হাসিনা সরকার পতনের আগ মুহূর্তে তাকে ডিবি থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।

বিভিন্ন সময়ে কাজের জন্য আলোচনায় ছিলেন হারুন।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ার পরই গুঞ্জন ওঠে আলোচিত এই পুলিশ কর্মকর্তাও দেশ ছেড়ে পালিয়েছেন। তবে এই ঘটনার পরপরই গণমাধ্যমকে তিনি জানিয়েছিলেন, তিনি দেশেই আছেন।

এদিকে গত রবিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিবি হারুনের বিষয়ে কথা বলেছিলেন র‍্যাবের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আলোচিত পুলিশ কর্মকর্তা হারুন-অর-রশীদের গ্রেপ্তারের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘র‌্যাব এরই মধ্যে অনেক হেভিওয়েটকে গ্রেপ্তার করেছে।

তাদের বিষয়েও আমাদের কাজ চলছে। তথ্য পেলেই সবাইকে গ্রেপ্তার করা হবে।’তবে হারুন-অর-রশীদ সেপ্টেম্বরের শেষের দিকে দেশ ছেড়ে চলে গেছেন বলে দাবি করছে দ্য বিজনেস স্ট্যান্ডার্ড (টিবিএস)। ২০০৬ সালে ডিভি লটারি পেয়ে তার স্ত্রী মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পান। সে সূত্রে তারা নিয়মিত যুক্তরাষ্ট্রে যাতায়াত করতেন।

পুলিশ সদর দপ্তরের তথ্য অনুযায়ী, সরকার পতনের পর অন্তত ১৮৭ জন পুলিশ কর্মকর্তা নিখোঁজ রয়েছেন। তাদের অনুপস্থিতির কারণে বরখাস্তের উদ্যোগ নেওয়া হচ্ছে বলে সম্প্রতি জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক ময়নুল ইসলাম।

About Syed Enamul Huq

Leave a Reply