Thursday , 19 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
শেখ হাসিনাকে ভারতেই রাখার পরামর্শ রনিল বিক্রমাসিংহের
--সংগৃহীত ছবি

শেখ হাসিনাকে ভারতেই রাখার পরামর্শ রনিল বিক্রমাসিংহের

অনলাইন ডেস্কঃ

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে ভারতীয় গণমাধ্যম ফার্স্টপোস্টের নির্বাহী সম্পাদক পালকি শর্মাকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে বলেছেন, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারতেই থাকা উচিত। তিনি আগস্টের শুরুতে বাংলাদেশ ছেড়ে দেশটিতে আশ্রয় নেন। তার ক্ষমতাচ্যুতির দাবিতে মাসব্যাপী আন্দোলন হয়েছিল। এর মাত্র সাত মাস আগে তিনি সংসদীয় নির্বাচনে জয়ী হন।

ফার্স্টপোস্ট তাদের প্রতিবেদনে লিখেছে, শেখ হাসিনার ভারতে অবস্থান করা নিয়ে এখন নয়াদিল্লি ও ঢাকার মধ্যে বিতর্কের সৃষ্টি হয়েছে।

যখন বিক্রমাসিংহেকে জিজ্ঞাসা করা হয়, তিনি এই সময় ভারত ও বাংলাদেশকে কী পরামর্শ দেবেন, তিনি বলেন, ‘প্রথমত, বাংলাদেশে স্থিতিশীলতা আনতে হবে। প্রথমে জনগণকে আস্থা দিতে হবে।

তিনি আরো বলেন, ‘যদি শেখ হাসিনা দেশের বাইরে থাকেন, তাকে বাইরেই থাকতে দিন।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, ২০২২ সালে যখন শ্রীলঙ্কার তৎকালীন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে জনগণের আন্দোলনের মুখে পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন, তখন বাংলাদেশের মতো অনুরূপ পরিস্থিতিতে বিক্রমাসিংহে প্রেসিডেন্ট হয়েছিলেন। তিনি প্রেসিডেন্ট হন একটি সমঝোতার ভিত্তিতে এবং অর্থনৈতিকভাবে নিরাপদ দেশের পথ প্রশস্ত করতে। আগামী শনিবার তিনি প্রেসিডেন্ট নির্বাচনে ভোটের সম্মুখীন হতে যাচ্ছেন।

About Syed Enamul Huq

Leave a Reply