Thursday , 19 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বাউবিতে ‘শোকাবহ আগস্ট’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত
--প্রেরিত ছবি

বাউবিতে ‘শোকাবহ আগস্ট’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধিঃ
শোকের মাস আগস্টকে যথাযোগ্য মর্যাদায় পালন করতে বাউবি শিক্ষক সমিতির উদ্যোগে ১ আগস্ট ২০২৪ বৃহস্পতিবার শিক্ষক লাউঞ্জে ‘শোকাবহ আগস্ট’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি ড. মোহাম্মদ আব্দুল হামিদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন বাউবির স্কুল অব এডুকেশনের অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, শোকাবহ আগস্টে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহিদ সদস্যসহ সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করে এই অঙ্গিকার করি, যেন ত্যাগের মানসিকতা নিয়ে দেশ গড়ায় নিজেদের নিয়োজিত করতে পারি। একাত্তরের পরাজিত ও আন্তর্জাতিক কুচক্রিমহল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করলেও তাঁর আদর্শ ও চেতনা এখন আমাদের হৃদয়ে প্রথিত আছে, যা নিয়ে আমরা একদিন উন্নত বাংলাদেশ গড়বো। আলোচনা সভার অন্য আলোচক অধ্যাপক ড. ইকবাল হুসাইন বলেন, বঙ্গবন্ধুর যেসব খুনিদের এখনো শাস্তি হয়নি তাদের শাস্তির মুখোমুখি দাঁড় করানো এবং বঙ্গবন্ধুর হত্যার পিছনে জাতীয় ও আন্তর্জাতিক কোন শক্তি রয়েছে কিনা তা উৎঘাটনে কমিশন গঠনের দাবী জানান।
আলোচক ড. চাঁদ সুলতানা কাওসার ও মো. শাহীন আলম বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে দেশের অগ্রগতি, শোকাবহ আগস্ট ও বঙ্গবন্ধুর জীবনীর বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন।
আলোচনা সভায় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. শহীদুর রহমান, সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান। অপরাধীদের বিচারের আওতায় এনে দ্রুত শাস্তি নিশ্চিত করার পাশাপাশি কোনো নিরপরাধ ও নিরীহ ছাত্র-জনতা পুলিশ হেফাজতে থাকলে তাদের নিরাপদে দ্রুত ছেড়ে দেওয়ার দাবী জানান।

About Syed Enamul Huq

Leave a Reply