Thursday , 19 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
শোকাবহ আগস্ট উপলক্ষে নোবিপ্রবিতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ
--প্রেরিত ছবি

শোকাবহ আগস্ট উপলক্ষে নোবিপ্রবিতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

নোয়াখালী প্রতিনিধিঃ

শোকাবহ আগস্ট ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার (০১ আগস্ট ২০২৪) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলমের নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, আজ শোকাবহ আগস্টের প্রথম দিনে শ্রদ্ধাভরে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্রে যারা লিপ্ত ছিল তারা আজও সক্রিয়। সে ষড়যন্ত্র এখনো অব্যাহত আছে। যেকোনো পরিস্থিতিতে আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ আমরা কখনো মুছে যেতে দেব না, এটা আমাদের প্রতিজ্ঞা। বঙ্গবন্ধু, তাঁর পরিবার এবং স্বাধীনতা যুদ্ধের সকল শহিদের আত্মার মাগফেরাত কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

নোবিপ্রবির উপ-উপাচার্য ও জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে কখনো হত্যা করা যায় না। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করতে হবে। সমবেত সবাইকে ধন্যবাদ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক। এ সময় আরও উপস্থিত ছিলেন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ আনিসুজ্জামান, নোবিপ্রবি রেজিস্ট্রার জনাব মোহাম্মদ জসীম উদ্দিন, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইবনে ওয়াজিদ ইসলাম ইমনসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, প্রভোস্টবৃন্দ, বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এর আগে শোকাবহ আগস্টের প্রথম প্রহরে ৩১ জুলাই রাত ১২টা ১ মিনিটে নোবিপ্রবিতে প্রদীপ প্রজ্জ্বলন ও নিষ্প্রদীপকরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়ে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ।

উল্লেখ্য, জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে, জাতীয় পতাকা (অর্ধনমিত) ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ,  প্রদীপ প্রজ্জ্বলন, শোক র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, আলোচনা সভা, শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠান, বৃক্ষরোপণ কর্মসূচি এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহিদদের স্মরণে কর্মসূচির আয়োজন।

About Syed Enamul Huq

Leave a Reply