Thursday , 24 October 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: October 24, 2024

রায়পুর সড়কে ট্রাক চাপায় ছোট্ট শিশু মুসা নিহত

রায়পুর সড়কে ট্রাক চাপায় ছোট্ট শিশু মুসা নিহত

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রায়পুরে ঢাকা-রায়পুর আঞ্চলিক মহাসড়কের চৈতাইল্যা দিঘির পাড় নাম স্থানে ট্রাক চাপায় নিহত হয়েছে মুসা নামের ৪ বছরের একটি শিশু। নিহত মুসা সোনাপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ড এর হায়দার আলী বেপারি বাড়ির আক্তার ও ফাতেমা দম্পতির সন্তান। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) আনুমানিক সকাল ৮ টার দিকে লক্ষ্মীপুর থেকে একটি দ্রুতগামী ট্রাক (চট্র মেট্রো-ট ১১-৭৮৯৩) মাল বোঝাই করে রায়পুর ... Read More »

বাঁধনের ২৭ বছর পূর্তিতে বশেমুরকৃবি’র ২৭ টি বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

বাঁধনের ২৭ বছর পূর্তিতে বশেমুরকৃবি’র ২৭ টি বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

গাজীপুর প্রতিনিধিঃ স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের ২৭ বছর পূর্তি উপলক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) এর বাঁধন শাখা ফুল, ফল ও ঔষধি জাতের ২৭ টি বৃক্ষের চারা রোপণ করেছে। আজ ২৪ অক্টোবর (বৃহস্পতিবার) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সম্মেলন (টিএসসি) কেন্দ্র থেকে একটি র‌্যালির মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। র‌্যালি, বৃক্ষরোপণ ও আলোচনা সভাসহ নানামুখী কার্যক্রমের এ ... Read More »

বঙ্গভবনের নিরাপত্তা আরো জোরদার করছে সেনাবাহিনী

বঙ্গভবনের নিরাপত্তা আরো জোরদার করছে সেনাবাহিনী

অনলাইন ডেস্কঃ বঙ্গভবনের মূল ফটকের সামনে নিরাপত্তাব্যবস্থা আরো জোরদার করছে সেনাবাহিনী। চার স্তরের নিরাপত্তাব্যবস্থা বসিয়েছে তারা। আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে এ চিত্র দেখা যায়। সরজমিনে দেখা যায়, কাঁটাতারের ব্যারিকেডের সামনে কনক্রিট দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করেছে সেনাবাহিনী। এই কনক্রিটের প্রতিবন্ধকের সামনে আবার কাঁটাতারের ব্যারিকেড দিতে সেনাবাহিনীর সদস্যদের দেখা গিয়েছে। এদিকে সেনাবাহিনী ছাড়াও পুলিশ, র‌্যাব, এপিবিএন ও বিজিবির সদস্যদের সতর্ক অবস্থায় ... Read More »

দুপুরের মধ্যে দেশের ৮ অঞ্চলে বজ্রবৃষ্টিসহ ঝড়ের আভাস

দুপুরের মধ্যে দেশের ৮ অঞ্চলে বজ্রবৃষ্টিসহ ঝড়ের আভাস

অনলাইন ডেস্কঃ বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ডানা প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। ঘূর্ণিঝড়টি আরো অগ্রসর হয়ে ঘনীভূত হয়েছে। ইতিমধ্যে আবহাওয়া অধিদপ্তর দেশের আট অঞ্চলের ওপর দিয়ে আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুর ১টার মধ্যে সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত দেশের নদীবন্দরগুলোর জন্য দেওয়া সতর্কবার্তায় এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ দুপুর ... Read More »

অতীতে রাষ্ট্রপতি ছিলেন যারা, তাদের বিদায় কেমন ছিল

অতীতে রাষ্ট্রপতি ছিলেন যারা, তাদের বিদায় কেমন ছিল

অনলাইন ডেস্কঃ বাংলাদেশের রাজনীতিতে রাষ্ট্রপতি এবং বঙ্গভবনকে কেন্দ্র করে নানা ঘটনাপ্রবাহ দেখা যায় ইতিহাসে। দেশটিতে এখন পর্যন্ত যত রাষ্ট্রপতি এসেছেন তাদের মধ্যে অনেকের বিদায় সুখকর হয়নি। অনেক ক্ষেত্রে দেখা গেছে – কেউ ক্ষমতাচ্যুত হয়েছেন, কেউ রাষ্ট্রপতির পদ ছাড়তে বাধ্য হয়েছেন। অনেক সময় দেখা গেছে রাষ্ট্রপতির সাথে ক্ষমতাসীন দলের মানসিক দূরত্ব তৈরির কারণে তাদের পদ ছেড়ে যেতে হয়েছে। বাংলাদেশের ইতিহাসে এখনো ... Read More »

কাকে গুম করা হবে নাম চলে যেত বেনজীরের কাছে

কাকে গুম করা হবে নাম চলে যেত বেনজীরের কাছে

অনলাইন ডেস্কঃ দেশে গত প্রায় ১৫ বছরে ছয় শতাধিক মানুষ গুমের শিকার হয়েছে। এসব গুমের মাস্টারমাইন্ড হিসেবে নাম বেরিয়ে আসছে সাবেক আইজিপি বেনজীর আহমেদের। গুমের এসব ঘটনা কো-অর্ডিনেট করতেন সাবেক র‌্যাব কর্মকর্তা জিয়াউল আহসান ও ডিবিপ্রধান হারুন অর রশীদ। গুম করতে ডিবি, র‌্যাব-১ ও ২ এবং ডিজিএফআইয়ে গঠন করা হয়েছিল আলাদা টিম। এসব টিমের কর্মকর্তা ও সদস্যরাই গুমের সঙ্গে জড়িত ... Read More »

সরকারের পদত্যাগ দাবি করে যা বলল ছাত্রলীগ

সরকারের পদত্যাগ দাবি করে যা বলল ছাত্রলীগ

অনলাইন ডেস্কঃ বাংলাদেশ ছাত্রলীগের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক সিদ্ধান্ত প্রত্যাখ্যান এবং অবৈধ, অসাংবিধানিক, দেশবিরোধী সরকারের পদত্যাগ দাবি করেছে বাংলাদেশ ছাত্রলীগ। অফিসিয়াল প্যাডে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানিয়েছে সম্প্রতি নিষিদ্ধ হওয়া সংগঠনটি। বিবৃতিতে বলা হয়, ‘‘বাংলা ভাষা, স্বাধীনতা, গণতন্ত্র, সাম্য ও মানবিক মর্যাদায় যুগে যুগে বাংলাদেশ ছাত্রলীগের রয়েছে লড়াকু ইতিহাস। ৫২’র ভাষা আন্দোলন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৬’র ছয়দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭১’র ... Read More »

আগামীকাল দেশে ফিরবেন সেনাপ্রধান

আগামীকাল দেশে ফিরবেন সেনাপ্রধান

অনলাইন ডেস্কঃ যুক্তরাষ্ট্র ও কানাডায় সরকারি সফর  শেষে আগামীকাল শুক্রবার সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান দেশে ফিরবেন। গত ১৫ অক্টোবর ১০ দিনের সরকারি এই সফরের উদ্দেশ্যে দেশ ছাড়েন সেনাবাহিনী প্রধান। সেদিন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, সফরকালে তিনি জাতিসংঘ শান্তি রক্ষা মিশনসংক্রান্ত বিষয়ে আলোচনা, সেনাবাহিনীর সক্ষমতা বৃদ্ধি, দ্বিপক্ষীয় সম্পর্কোন্নয়ন ও ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণ বিবেচনায় জাতিসংঘ সদর দপ্তর, যুক্তরাষ্ট্র ও কানাডার উচ্চপদস্থ ... Read More »