Monday , 21 October 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: October 20, 2024

দেশ ছাড়ার আগে যা বলতে চেয়েছিলেন শেখ হাসিনা

দেশ ছাড়ার আগে যা বলতে চেয়েছিলেন শেখ হাসিনা

Online Desk: কোটা সংস্কার আন্দোলনের গণজোয়ারে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। গত ৫ আগস্ট গণআন্দোলনে পদত্যাগ করে দেশ ছাড়ার পর তার ছেলে সজীব ওয়াজেদ জয় বিভিন্ন সময়ে নানা কথা বললেও নীরব ছিলেন শেখ হাসিনা। পালিয়ে যাওয়ার আগ মুহূর্তে রেডিও-টেলিভিশনে ভাষণ দেওয়ার ইচ্ছা ব্যক্ত করেছিলেন পতিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছিলেন- দীর্ঘ নয়, অল্প সময় কথা বলবেন তিনি। কিন্তু পরিবেশ-পরিস্থিতি এবং সেনাপ্রধানের অনাগ্রহে ... Read More »

লক্ষ্মীপুরে আবারো কিশোরীদের এইচপিভি টিকা দেওয়া হবে

লক্ষ্মীপুরে আবারো কিশোরীদের এইচপিভি টিকা দেওয়া হবে

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে ১ লাখ ১১ হাজার ৯’শ ৫৫ জন কিশোরীকে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধী এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে লক্ষ্মীপুর জেলায় ১ হাজার ৬’শ ৫২টি শিক্ষা প্রতিষ্ঠানে এইচপিভি টিকাদান করা হবে। লক্ষ্মীপুর জেলায় ২৪ অক্টোবর থেকে ২১ নভেম্বর পর্যন্ত এইচপিভি টিকাদান চলমান থাকবে। এইচপিভি টিকাদান কার্যক্রম উপলক্ষ্যে এক অ্যাডভোকেসি কর্মশালায় এ তথ্য জানানো হয়। রবিবার ... Read More »

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ToT Pedagogy  প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ToT Pedagogy প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণ

গাজীপুর প্রতিনিধিঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিইডিপি) এর তত্ত্বাবধানে অনার্স-মাস্টার্স পাঠদানকারী কলেজের শিক্ষকদের নিয়ে ২৮ দিনব্যাপী ToT Pedagogy  প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান গত ১৯ অক্টোবর ২০২৪ সকাল ৯.৩০টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট (বিম) এ অনুষ্ঠিত হয়েছে। এ প্রশিক্ষণে ৩টি ব্যাচে ৪০জন করে মোট ১২০জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ... Read More »

কোথায় লুকিয়ে আছেন ওবায়দুল কাদের? যা জানা গেল

কোথায় লুকিয়ে আছেন ওবায়দুল কাদের? যা জানা গেল

অনলাইন ডেস্কঃ গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে সরকার পতনের পর আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মী আত্মগোপনে চলে যান। অসংখ্য নেতাকর্মী সরকার পতনের বিষয়টি আঁচ করতে পেরে আগেই গোপনে দেশ ছেড়ে যান। আত্মগোপনে চলে যান অসংখ্য নেতাকর্মী। তাদের অনেকেই ইতিমধ্যে ধরা পড়েছেন। তবে সরকার পতনের আগের দিন অর্থাৎ ৪ আগস্ট থেকে কোথাও দেখা মিলছে না আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সড়ক ... Read More »

শেখ হাসিনাকে রাজনৈতিক আশ্রয় দেওয়া নিয়ে যা ভাবছে ভারত

শেখ হাসিনাকে রাজনৈতিক আশ্রয় দেওয়া নিয়ে যা ভাবছে ভারত

অনলাইন ডেস্কঃ প্রায় আড়াই মাস হতে চলল বাংলাদেশ থেকে ক্ষমতাচ্যুত হয়ে শেখ হাসিনা একটি সামরিক বিমানে চেপে দিল্লিতে অবতরণ করেছিলেন। এর পর থেকে তাঁকে আর এক মুহূর্তের জন্যও প্রকাশ্যে দেখা যায়নি, সোশ্যাল মিডিয়ায়ও তাঁর কোনো ছবি ‘লিক’ হয়নি, নানা কথিত ফোনালাপের অডিও ফাঁস হলেও সেগুলো যে তাঁরই কণ্ঠস্বর তারও কোনো প্রমাণ মেলেনি। ভারতে নামার পর থেকে তিনি যেন কার্যত হাওয়ায় ... Read More »

মুজিব-ভুট্টো সংলাপ

মুজিব-ভুট্টো সংলাপ

অনলাইন ডেস্কঃ ১৯৭১-এ বাংলাদেশের বিজয় দিবসে শেখ মুজিব মুক্ত ছিলেন না। মিয়ানওয়ালী কারাগার থেকে তাঁকে সম্ভবত সেনাবাহিনীর ধামিয়াল বিমানঘাঁটির একটি বাংলোতে নেয়া হয়। সেখানেই তাঁর ও ভুট্টোর মধ্যে বহুল আলোচিত সংলাপটি হয়। ধামিয়াল ঘাঁটি রাওয়ালপিন্ডির দক্ষিণ দিকে। ছোট ছোট বিমান ও হেলিকপ্টারের জন্য ব্যবহার করা হয়। স্ট্যানলি ওলপার্ট ‘জুলফি ভুট্টো অব পাকিস্তান হিজ লাইফ অ্যান্ড টাইম’ বইয়ে লিখেছেন, ভুট্টো ক্ষমতা ... Read More »

নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ চায় আওয়ামী লীগ

নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ চায় আওয়ামী লীগ

অনলাইন ডেস্কঃ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ড (সমান সুযোগ) চায় আওয়ামী লীগ। নির্বাচনের আগে ভোটের সেই পরিস্থিতি তৈরি করতেও আহ্বান জানানো হয়েছে। নির্বাচন যেন অবাধ ও সুষ্ঠু হয় সেই দাবিও জানানো হয়েছে দলটির পক্ষ থেকে। আইন উপদেষ্টা আসিফ নজরুল এক সাক্ষাৎকারে ২০২৫ সালের মধ্যে নির্বাচন হতে পারে এমন কথা জানিয়েছেন। এমন কথার প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির একাধিক ... Read More »

নির্বাচনের দিনক্ষণ নিয়ে দুই উপদেষ্টার ভিন্নমত

নির্বাচনের দিনক্ষণ নিয়ে দুই উপদেষ্টার ভিন্নমত

অনলাইন ডেস্কঃ নির্বাচনের দিনক্ষণ নিয়ে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে দেওয়া বক্তব্যের বিষয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা আসিফ নজরুল বলেছেন, ‘নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ পলিসি ডিসিশন। এর সময় সরকারের প্রধান উপদেষ্টার নেতৃত্বে ঠিক হবে। তিনিই একমাত্র এটা ঘোষণার এখতিয়ার রাখেন।’ গতকাল শনিবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে আইন উপদেষ্টা এই মন্তব্য করেন। পোস্টে তিনি লেখেন, ‘সম্প্রতি একটি টিভি আলোচনায় ... Read More »