Friday , 18 October 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: October 15, 2024

গণমাধ্যমকে কেন রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয়?

গণমাধ্যমকে কেন রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয়?

Online Desk: গণমাধ্যমকে প্রায়শই রাষ্ট্রের “চতুর্থ স্তম্ভ” হিসেবে অভিহিত করা হয়। এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ধারণা, যার মাধ্যমে বোঝানো হয় যে গণমাধ্যম কোনো রাষ্ট্রের গণতান্ত্রিক কাঠামোর এক অবিচ্ছেদ্য অংশ। বিচার বিভাগ, নির্বাহী বিভাগ এবং আইনসভা—এই তিনটি স্তম্ভের পাশাপাশি গণমাধ্যম সমাজে জবাবদিহিতা এবং স্বচ্ছতা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। গণমাধ্যমের এই বিশেষ অবস্থানটি কেন এবং কীভাবে তৈরি হয়েছে, তা বোঝার ... Read More »

হজ গাইড নিয়োগে আবেদনের সময় বাড়লো

হজ গাইড নিয়োগে আবেদনের সময় বাড়লো

Online Desk: আগামী বছর (২০২৫) সরকারি মাধ্যমে যাওয়া হজযাত্রীদের হজ গাইড নিয়োগের আবেদনের সময় বৃদ্ধি করা হয়েছে। হজ গাইড পদে আবেদন করার সময়সীমা শেষ হবে আগামী ২০ নভেম্বর। মঙ্গলবার (১৫ অক্টোবর) এ সংক্রান্ত একটি পত্র জারি করা হয়েছে বলে ধর্ম মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এতে বলা হয়, ২০২৫ সালের হজে সরকারি মাধ্যমের হজযাত্রীদের হজ গাইড হিসেবে নিয়োগের লক্ষে আবেদনের ... Read More »

লক্ষ্মীপুর পৌর বিপনী বিতান মার্কেটের নির্বাচন অনুষ্ঠিত

লক্ষ্মীপুর পৌর বিপনী বিতান মার্কেটের নির্বাচন অনুষ্ঠিত

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: লক্ষ্মীপুর পৌর বিপনী বিতান মার্কেট ব্যবসায়ীদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ৩টা থেকে শুরু হয়ে সন্ধা ৫ টা পর্যন্ত ভোট গননা শেষ হয়। ভোট গননা শেষে বিজয় প্রার্থীর না ঘোষণা করা হয়। নির্বাচিত হয়েছেন এম এ মাসুদ (অর্পিতা ফ্যাশন) সভাপতি ও বিনা প্রতিদ্বন্দ্বিতার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আব্দুল ওহাব শাকিব (স্বপ্নসাজ কসমেটিকস)। ব্যবসায়ীদের অংশগ্রহণের মাধ্যমে মোট ১১৩ ... Read More »

সব পর্যায়ে ডিমের দাম নির্ধারণ, কাল থেকেই কার্যকর

সব পর্যায়ে ডিমের দাম নির্ধারণ, কাল থেকেই কার্যকর

Online Desk: সব পর্যায়ে ডিমের দাম নির্ধারণ করে দেওয়া হয়েছে। আগামীকাল বুধবার থেকেই নতুন দাম কার্যকর হবে বলে জানানো হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে ডিম উৎপাদক এবং সরবরাহকারীদের সঙ্গে বৈঠকে নতুন দাম নির্ধারণ করা হয়। বৈঠক শেষে এ তথ্য জানিয়েছেন ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ আলীম আখতার খান। মহাপরিচালক বলেন, বুধবার থেকে উৎপাদক পর্যায়ে ১০ টাকা ৯১ পয়সা, পাইকারিতে ১১ টাকা ... Read More »

গাজীপুরে ৫৫তম “বিশ্ব মান দিবস-২০২৪” 

গাজীপুরে ৫৫তম “বিশ্ব মান দিবস-২০২৪” 

গাজীপুর প্রতিনিধি: ‘Shared vision for a better world’ ভাবার্থ-“সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণে-মান” এই প্রতিপাদ্যের উপর গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলা প্রশাসন ও বিএসটিআই, গাজীপুর এর উদ্যোগে ১৫ অক্টোবর, ২০২৪ খ্রিঃ রোজ মঙ্গলবার সকাল ১০:৩০ ঘটিকায় একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ ওয়াহিদ হোসেন, উপপরিচালক (স্থানীয় সরকার), জেলা প্রশাসকের কার্যালয়, গাজীপুর, ... Read More »

রংপুরে সারজিস-হাসনাতকে অবাঞ্ছিত ঘোষণা

রংপুরে সারজিস-হাসনাতকে অবাঞ্ছিত ঘোষণা

অনলাইন ডেস্কঃ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করেছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। গতকাল সোমবার (১৪ অক্টোবর) বিকেলে রংপুর নগরীর সেন্ট্রাল রোডস্থ দলীয় কার্যালয়ে জেলা ও মহানগর জাতীয় পার্টির যৌথ সভায় এ ঘোষণা দেন তিনি। আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে টেলিফোনে সাবেক মেয়র এ প্রতিবেদককে এ তথ্য ... Read More »

ভারতে থাকা শেখ হাসিনাকে কবে ফেরত চাইবে বাংলাদেশ?

ভারতে থাকা শেখ হাসিনাকে কবে ফেরত চাইবে বাংলাদেশ?

অনলাইন ডেস্কঃ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত আশ্রয় দেয়ার পর তাকে ‘ট্রাভেল ডকুমেন্ট’ প্রদান করেছে বলে বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হচ্ছে। ভারত যদি সত্যি শেখ হাসিনাকে ট্রাভেল ডকুমেন্ট প্রদান করে থাকে তাহলে কি বন্দি প্রত্যর্পণ চুক্তির মাধ্যমে তাকে দেশে ফিরিয়ে আনা কঠিন হবে কি না সেই প্রশ্নও উঠছে। পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন দু’দিন আগে অবশ্য বলেছেন, শেখ হাসিনাকে ট্রাভেল ... Read More »

আজ পবিত্র ফাতেহা-ই-ইয়াজদাহম

আজ পবিত্র ফাতেহা-ই-ইয়াজদাহম

অনলাইন ডেস্কঃ আজ ১১ রবিউস সানি ফাতেহা-ই-ইয়াজদাহম। হিজরি ৫৬১ সালের এ দিন বিখ্যাত ইসলাম প্রচারক ও সাধক হজরত আবদুল কাদের জিলানি (রহ.) মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর দিনটিকেই ‘ফাতেহা-ই-ইয়াজদাহম’ হিসেবে পালন করা হয়। দিনটি উপলক্ষে ইসলামী ফাউন্ডেশন আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। দক্ষিণ এশিয়ায় সুফিবাদের প্রতিষ্ঠাতা হজরত আব্দুল কাদের জিলানী (রহ.) স্মরণে এই দিবসটি পালন করা হয়ে থাকে। প্রতিবছর রবিউস ... Read More »

যুক্তরাষ্ট্র ও কানাডা সফরে গেলেন সেনাপ্রধান

যুক্তরাষ্ট্র ও কানাডা সফরে গেলেন সেনাপ্রধান

অনলাইন ডেস্কঃ সরকারি সফরে যুক্তরাষ্ট্র ও কানাডা গেলেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। সফর শেষে আগামী ২৫ অক্টোবর দেশে ফিরবেন তিনি। মঙ্গলবার (১৫ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সফরকালে সেনাপ্রধান জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সংক্রান্ত বিষয়ে আলোচনা, সেনাবাহিনীর সক্ষমতা বৃদ্ধি, দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়ন ও ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণের বিবেচনায় জাতিসংঘ সদর দপ্তর, যুক্তরাষ্ট্র ও ... Read More »