Friday , 18 October 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: October 12, 2024

সরকার পতনের সময় পুলিশ সদস্যদের হত্যা, ব্যবস্থা নিচ্ছে ডিএমপি

সরকার পতনের সময় পুলিশ সদস্যদের হত্যা, ব্যবস্থা নিচ্ছে ডিএমপি

অনলাইন ডেস্কঃ শেখ হাসিনা সরকারের পতনের দাবিতে আন্দোলনের সময় যে পুলিশ সদস্যদের হত্যা করা হয়েছে, সেসব ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের ডিসি সরোয়ার জাহান। আজ শনিবার (১২ অক্টোবর) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা বলেন সরোয়ার জাহান। ডিএমপির রমনা বিভাগের ডিসি সরোয়ার জাহান ... Read More »

বর্তমান সরকার কোনো পাতানো নির্বাচনের মাধ্যমে গঠিত নয়: জ্বালানি উপদেষ্টা

নোয়াখালী প্রতিনিধিঃ অন্তর্বর্তী সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, বর্তমান সরকার কোনো পাতানো নির্বাচনের মাধ্যমে গঠিত নয়, এই সরকার বহু ছাত্র-জনতার রক্ত ও ত্যাগের বিনিময়ে গঠিত সরকার। ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনের সময় হিন্দু, মুসলমান বা খ্রিস্টান হিসেবে পৃথক করা হয় নাই। বাংলাদেশে সকল ধর্ম ও মতের মানুষ তার নিজস্ব ধর্ম ও সংস্কৃতি পালন করবে। ... Read More »

যে উপায়ে ভারতে থাকার অনুমতি মিলেছে শেখ হাসিনার

যে উপায়ে ভারতে থাকার অনুমতি মিলেছে শেখ হাসিনার

অনলাইন ডেস্কঃ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ট্রাভেল ডকুমেন্ট দিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ। বুধবার (৯ অক্টোবর) বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা পরিবারের ঘনিষ্ঠ ও যুক্তরাজ্য আওয়ামী লীগের একজন প্রভাবশালী নেতা নাম প্রকাশ না করার শর্তে সাংবাদিকদের এ বিষয়টি নিশ্চিত করেন। আওয়ামী লীগের ওই নেতা সাংবাদিকদের বলেন, ‘নেত্রীকে (শেখ হাসিনা) ভারত সরকারের পক্ষ থেকে যে ট্রাভেল ডকুমেন্ট দেওয়া হয়েছে, সেই ট্রাভেল ডকুমেন্ট নিয়ে বিশ্বের যেকোনো ... Read More »

দীপ্ত টিভির কর্মী খুন, বিএনপি নেতা রবিকে খুঁজছে পুলিশ

দীপ্ত টিভির কর্মী খুন, বিএনপি নেতা রবিকে খুঁজছে পুলিশ

অনলাইন ডেস্কঃ রাজধানীর হাতিরঝিলে দীপ্ত টিভির সম্প্রচার কর্মকর্তা তানজিল জাহান ইসলাম ওরফে তামিম (৩৪) হত্যার ঘটনায় বিএনপি নেতা শেখ রবিউল আলম রবিকে গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে। এ ঘটনায় মো. রাসেল (২২) নামের আরও একজনকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে পুলিশ। শনিবার (১২ অক্টোবর) ভোরে রাসেলকে রাজধানী থেকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেফতারের সংখ্যা দাঁড়াল ছয়। এ ... Read More »

আমি ঠিক আছি, গুজব ছড়ানো থেকে বিরত থাকুন : আজহারি

আমি ঠিক আছি, গুজব ছড়ানো থেকে বিরত থাকুন : আজহারি

অনলাইন ডেস্কঃ দীর্ঘ পাঁচ বছর পর দেশে ফিরে সপ্তাহখানিক কাটিয়ে আবারও মালয়েশিয়ায় চলে গেছেন ইসলামী বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারি। তবে মালয়েশিয়ার পুলিশ তাকে ইমিগ্রেশনে আটকে দেওয়ার খবর জানা যায়। পরে জিজ্ঞাসাবাদ শেষে দেশটির স্থানীয় সময় রাত ২টার পর তার ইমিগ্রেশন সম্পন্ন হয়। ইমিগ্রেশনে আটকে দেওয়ার ঘটনা নিয়ে নিজেই মুখ খুলেছেন মাওলানা আজহারি। এ ঘটনায় গুজব ছড়ানো থেকে বিরত থাকার ... Read More »

‘আদানির সঙ্গে বিদ্যুৎ চুক্তি বহাল রাখতে পারে বাংলাদেশ’

‘আদানির সঙ্গে বিদ্যুৎ চুক্তি বহাল রাখতে পারে বাংলাদেশ’

অনলাইন ডেস্কঃ চড়া মূল্যে কেনার বিষয়টি উপেক্ষা করেও ভারতের আদানি পাওয়ারের সঙ্গে বিদ্যুৎ ক্রয় চুক্তি বহাল রাখতে পারে বাংলাদেশ। আইনি জটিলতা ও বিদ্যুৎ সরবরাহের উদ্বেগ থেকেই চুক্তিটি বহাল থাকার সম্ভাবনা জানানো হয়েছে রয়টার্সের এক প্রতিবেদনে। গতকাল শুক্রবার প্রতিবেদনটি প্রকাশ করা হয়। প্রতিবেদনে সূত্রের বরাত দিয়ে বলা হয়েছে, আদানি প্রকল্পটি বাংলাদেশের বিদ্যুতের চাহিদার প্রায় এক-দশমাংশ পূরণ করে। অন্যদিকে চুক্তিতে কোনো ধরনের ... Read More »

কুমারীপূজায় দর্শনার্থীর ঢল, আজ মহানবমী

কুমারীপূজায় দর্শনার্থীর ঢল, আজ মহানবমী

অনলাইন ডেস্কঃ রাজধানীর গোপীবাগের রামকৃষ্ণ মঠে গতকাল শুক্রবার সকালে শারদীয় দুর্গোৎসবের মহাষ্টমীর মূল আকর্ষণ ‘কুমারীপূজার’ আয়োজন করা হয়। দেশের বিভিন্ন মণ্ডপেও একই আয়োজন ছিল। কুমারী বালিকার মধ্যে বিশুদ্ধ নারীর রূপ কল্পনা করে তাকে দেবীজ্ঞানে পূজা করেন ভক্তরা। এবার কুমারীপূজায় ছিল ভক্তদের উপচে পড়া ভিড়। আজ শনিবার মহানবমী পূজা। পূজার আয়োজকরা জানান, রামকৃষ্ণ মিশনে সকাল ৬টা ৫২ মিনিটে অষ্টমী পূজা শুরু ... Read More »

বিপ্লবের দায় ও সংস্কারের লক্ষ্যে রাজনৈতিক আলোচনা

বিপ্লবের দায় ও সংস্কারের লক্ষ্যে রাজনৈতিক আলোচনা

অনলাইন ডেস্কঃ সংস্কার প্রশ্নে জাতীয় ঐকমত্য এবং আইনি সমর্থন অপরিহার্য। জাতীয় ঐক্যের জন্য রাজনৈতিক দল-মতের মধ্যে সমঝোতার পথ হচ্ছে অব্যাহত আলোচনা। অন্তর্বর্তীকালীন সরকারের দ্বিতীয় দফা আলোচনা তারই প্রতিফলন। আলোচনার মাধ্যমে সমঝোতায় পৌঁছানোর অগ্রগতি বক্তৃতা-বিবৃতিতে যতটা না প্রতিফলিত হয়, তার চেয়ে বেশি বোঝা যাবে ভবিষ্যতে দলগুলোর রাজনৈতিক কর্মকাণ্ডের মাধ্যমে। তবে প্রধান উপদেষ্টা হিসেবেই শুধু নয়, দেশে-বিদেশে একজন শ্রদ্ধেয় ও প্রাজ্ঞ ব্যক্তি ... Read More »