Friday , 18 October 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: October 9, 2024

দুর্নীতি আমাদের এক নম্বর শত্রু : ড. দেবপ্রিয় ভট্টাচার্য

দুর্নীতি আমাদের এক নম্বর শত্রু : ড. দেবপ্রিয় ভট্টাচার্য

অনলাইন ডেস্কঃ দুর্নীতি এক নম্বর শত্রু বলে আখ্যায়িত করে সেন্টার ফর পলিসি ডায়ালগের সম্মানীয় ফেলো ও অর্থনীতির শ্বেতপত্র প্রস্তুতি কমিটির সভাপতি ড. দেবপ্রিয় ভট্টাচার্য বলেন, ‘বাংলাদেশে আগামীর দিনের যেকোনো সমস্যা-সম্ভাবনা নিরসনের জন্য দুর্নীতি যদি আমারা দূর করতে না পরি, তাহলে অনেক সম্ভাবনাই কিন্তু কার্যকরী হবে না। এই দুর্নীতি বন্ধ করার একটি বড় বিষয় হচ্ছে পাচার হয়ে যাওয়া টাকা যেমন করেই ... Read More »

‘শেখ হাসিনা এখনো প্রধানমন্ত্রী’ প্রসঙ্গে যা বললেন রুমিন ফারহানা

‘শেখ হাসিনা এখনো প্রধানমন্ত্রী’ প্রসঙ্গে যা বললেন রুমিন ফারহানা

অনলাইন ডেস্কঃ বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সহসম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, ‘শেখ হাসিনা ঠিকই বলেছেন, দেশের বর্তমান সংবিধান অনুযায়ী তিনি এখনো বাংলাদেশের প্রধানমন্ত্রী।’মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের গ্যালারিতে আয়োজিত ‘সংবিধান : ক্ষমতার না জনতার’ শীর্ষক আলোচনায় এসব কথা বলেন তিনি। বর্তমান সংবিধানের অধীনে অন্তর্বর্তীকালীন সরকারের শপথ নেওয়ার প্রসঙ্গ টেনে রুমিন ফারহানা বলেন, ‘বর্তমানে দেশে কি কোনো সংবিধান আছে নাকি ... Read More »

ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ জাতীয়  বিশ্ববিদ্যালয়ের

ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ জাতীয় বিশ্ববিদ্যালয়ের

গাজীপুর প্রতিনিধিঃ ২০২৪ এর জুলাই-আগস্টে ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মৃতি অমর করে রাখতে তাদের নামে স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ এস এম আমানুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত ‘২০২৪ এর জুলাই-আগস্ট মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শাহাদাতবরণকারী শহীদ শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান বিষয়ে গঠিত কমিটি’র প্রথম সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সিদ্ধান্ত হয় ... Read More »

টাইমস হায়ার এডুকেশন র‌্যাংকিং ২০২৫ এ দেশের বিশ্ববিদ্যালয়ের মধ্যে বশেমুরকৃবি’র ১ম স্থান অর্জন

টাইমস হায়ার এডুকেশন র‌্যাংকিং ২০২৫ এ দেশের বিশ্ববিদ্যালয়ের মধ্যে বশেমুরকৃবি’র ১ম স্থান অর্জন

গাজীপুর প্রতিনিধিঃ টাইমস হায়ার এডুকেশন (ঞঐঊ) ওয়ার্ল্ড ইউনির্ভাসিটি র‌্যাংকিং ২০২৫ এ বাংলাদেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) ১ম স্থান অর্জন করেছে। আজ ৯ অক্টোবর যুক্তরাজ্য ভিত্তিক বিখ্যাত শিক্ষা সাময়িকী টাইমস হায়ার এডুকেশন (ঞঐঊ) এর ওয়েবসাইটে এই র‌্যাংকিং প্রকাশিত হয়েছে। প্রকাশিত র‌্যাংকিং অনুযায়ী বশেমুরকৃবি জাতীয়ভাবে প্রথম ও আন্তর্জাতিক পর্যায়ে ৮০১-১০০০ তম’র গৌরবময় অবস্থানে ... Read More »

বিশ্বশান্তি ও মানবাধিকার প্রতিষ্ঠায় মহানবী হযরত মুহাম্মদ (সা.)

বিশ্বশান্তি ও মানবাধিকার প্রতিষ্ঠায় মহানবী হযরত মুহাম্মদ (সা.)

মৌলভীবাজার প্রতিনিধিঃ বিশ্বব্যাপী শান্তি ও মানবাধিকার প্রতিষ্ঠার পূর্ণাঙ্গ সনদ প্রণয়ন করেছিলেন মহানবী (সাঃ) আজ থেকে চৌদ্দশ বছর আগে। তার প্রতিষ্ঠিত যুগপৎ নীতিমালা ও সফল দৃষ্টান্ত আজকের অধূনা বৈজ্ঞানিক বিশ্বেও অম্লান ও সমান কার্যকর। পৃথিবীতে মহানবী (সাঃ) আবির্ভাবকালীন আরব বিশ্বে অমানবিকতা, নির্লজ্জতা, অজ্ঞানতা এবং হিংস্রতার অক্টোপাসে আবদ্ধ ছিল। মানবাধিকার সম্পর্কে তাদের স্বচ্ছ ধারণা ছিল না বলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হারবুল ... Read More »

সাবেক ডিবিপ্রধান হারুন এখন যুক্তরাষ্ট্রে?

সাবেক ডিবিপ্রধান হারুন এখন যুক্তরাষ্ট্রে?

অনলাইন ডেস্কঃ শেখ হাসিনা সরকার পতনের পর থেকে আওয়ামী লীগ নেতাদের মতো আত্মগোপনে আছেন পুলিশ প্রশাসনের কয়েকজন কর্মকর্তা। এদের মধ্যে একজন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) সাবেক প্রধান হারুন-অর-রশীদ। শেখ হাসিনা সরকার পতনের আগ মুহূর্তে তাকে ডিবি থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। বিভিন্ন সময়ে কাজের জন্য আলোচনায় ছিলেন হারুন। সর্বশেষ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ককে তুলে নিয়ে ডিবি কার্যালয়ে ... Read More »

শেখ হাসিনা এখন কোথায়

শেখ হাসিনা এখন কোথায়

অনলাইন ডেস্কঃ গত ৫ আগস্ট গণ-অভ্যুত্থানের ফলে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে ভারত পালিয়ে গেছেন শেখ হাসিনা। এর পর থেকে তার গন্তব্য নিয়ে শুরু হয় নানা গুঞ্জন। সম্প্রতি দিল্লি ছেড়ে শেখ হাসিনা আরব আমিরাতে গেছেন বলে খবর চাউর হয়। শেখ হাসিনার অবস্থান নিয়ে ধোঁয়াশা তৈরি হলেও এ বিষয়ে ভারত ও সংযুক্ত আরব আমিরাতের সরকারও কোনো তথ্য নিশ্চিত করেনি। ফলে শেখ ... Read More »

লক্ষ্মীপুরে সেনাবাহিনীর হাতে ভুয়া সিআইডি সদস্য গ্রেফতার

লক্ষ্মীপুরে সেনাবাহিনীর হাতে ভুয়া সিআইডি সদস্য গ্রেফতার

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ লক্ষ্মীপুর জেলা শহরে নিজেকে সিআইডি সদস্য পরিচয় দেওয়া মো. সোহেল নামের এক প্রতারককে আটক করেছে সেনাবাহিনী। মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেলে শহরের উত্তর তেমুহনী এলাকা থেকে তাকে আটক করা হয়। অভিযুক্ত সোহেলের বাড়ি পটুয়াখালীর মির্জাপুর উত্তর ঝাটিবুনিয়া গ্রামে। তার মারধরের শিকার ব্যক্তির নাম শাখায়েত হোসেন। তিনি লক্ষ্মীপুর বাজারের তৌহিদিয়া স্টোরের মালিক। স্থানীয় সূত্রে জানা গেছে, সোহেল মদপান করে ... Read More »

আজ ষষ্ঠী : সারা দেশে ৩১ হাজার ৪৬১ মণ্ডপে শারদীয় দুর্গোৎসব

আজ ষষ্ঠী : সারা দেশে ৩১ হাজার ৪৬১ মণ্ডপে শারদীয় দুর্গোৎসব

Online Desk: দেবীর বোধন ও ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। তিথি অনুযায়ী আজ বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত হবে দুর্গতিনাশিনী দেবী দুর্গার বোধন, আমন্ত্রণ ও অধিবাস। মন্দির ও মণ্ডপে বোধনের ঘট স্থাপন করা হবে। ভক্তের ভক্তি, নিষ্ঠা আর পূজার আনুষ্ঠানিকতায় মাতৃরূপে দেবী দুর্গা অধিষ্ঠিত হবেন মণ্ডপে মণ্ডপে। এ বছর সারা দেশে ৩১ হাজার ৪৬১টি ... Read More »

‘ভারত ছেড়ে কোথাও যাননি, শেখ হাসিনা দিল্লিতেই’

‘ভারত ছেড়ে কোথাও যাননি, শেখ হাসিনা দিল্লিতেই’

অনলাইন ডেস্কঃ গত ৫ আগস্ট গণ-অভ্যুত্থানের ফলে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে ভারত পালিয়ে গেছেন শেখ হাসিনা। এর পর থেকে তার গন্তব্য নিয়ে শুরু হয় নানা গুঞ্জন। সম্প্রতি দিল্লি ছেড়ে শেখ হাসিনা আরব আমিরাতে গেছেন বলে খবর চাউর হয়। তবে গতকাল মঙ্গলবার বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনো ভারতেই অবস্থান করছেন। তিনি দিল্লি ছেড়ে মধ্যপ্রাচ্যের কোনো ... Read More »