Friday , 18 October 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: October 8, 2024

বৃহস্পতিবার সাধারণ ছুটির প্রজ্ঞাপন, ৪ দিনের ছুটিতে দেশ

বৃহস্পতিবার সাধারণ ছুটির প্রজ্ঞাপন, ৪ দিনের ছুটিতে দেশ

অনলাইন ডেস্কঃ আগামী বৃহস্পতিবার দুর্গাপূজা উপলক্ষে সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। মঙ্গলবার বিকেলে রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মো. কামরুজ্জামান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ ছুটি ঘোষণা করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ১০ অক্টোবর (বৃহস্পতিবার) নির্বাহী আদেশে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা করা হলো। সাধারণ ছুটিকালীন সময়ে সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, আধাস্বায়ত্তশাসিত এবং বেসরকারি অফিস বন্ধ থাকবে। প্রজ্ঞাপনে আরো ... Read More »

মাননীয় কৃষি উপদেষ্টার বারি পরিদর্শন

মাননীয় কৃষি উপদেষ্টার বারি পরিদর্শন

গাজীপুর প্রতিনিধিঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয়ের মাননীয় কৃষি উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.) আজ (০৮ অক্টোবর ২০২৪ খ্রি.) বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন। এ উপলক্ষ্যে ইনস্টিটিউটের কাজী বদরুদ্দোজা মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে বারি’র মহাপরিচালক ড. মো. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে ইনস্টিটিউট এর বর্তমান কার্যক্রম এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ... Read More »

কুমিল্লার বাহারের সঙ্গে ১৮ সহযোগী দুদকের জালে

কুমিল্লার বাহারের সঙ্গে ১৮ সহযোগী দুদকের জালে

স্টাফ রিপোর্টারঃ কুমিল্লার বহুল আলোচিত সাবেক সংসদ সদস্য বাহাউদ্দিন বাহার ও তার ১৮ সহযোগীর অবৈধ সম্পদের নথি এখন দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাতে। এ তালিকায় আছেন বাহারের মেয়ে ও কুমিল্লা সিটি করপোরেশনের সদ্য বিদায়ী মেয়র তাহসিন বাহার সূচনার নামও। বাহার কত সম্পদের মালিক, তার বিস্তারিত ফিরিস্তি এখনো পায়নি দুদক। তবে প্রাথমিক একটি গোয়েন্দা প্রতিবেদনে তাকে শতকোটি টাকার মালিক বলা হয়েছে। ... Read More »

শেখ হাসিনার বর্তমান অবস্থান নিয়ে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা

শেখ হাসিনার বর্তমান অবস্থান নিয়ে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা

অনলাইন ডেস্কঃ শেখ হাসিনার বর্তমান অবস্থান নিয়ে অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন বলেছেন, শেখ হাসিনার অবস্থান নিয়ে নিশ্চিত হতে পারেনি পররাষ্ট্র মন্ত্রণালয়।তিনি বলেন, আমরা দিল্লিতেও খোঁজ নিয়েছি, আমিরাতেও খোঁজ নিয়েছি; তবে কনফার্মেশন অফিশিয়ালি কেউ করতে পারেনি।আজ মঙ্গলবার (৮ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন উপদেষ্টা। ভারতে পালিয়ে যাওয়া আওয়ামী লীগের মন্ত্রী, এমপি এবং নেতাদের বিষয়ে তিনি ... Read More »

শেখ হাসিনা এখন কোথায় আছেন? যা বললেন জয়

শেখ হাসিনা এখন কোথায় আছেন? যা বললেন জয়

অনলাইন ডেস্কঃ ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে যান শেখ হাসিনা। গত দুই মাসে হাসিনার ভারতে অবস্থান নিয়ে নানা আলোচনা-সমালোচনা হয়। এ অবস্থায় নতুন করে গুঞ্জন ছড়ায়―ভারত ছেড়ে মধ্যপ্রাচ্যের দেশ আরব আমিরাতে পাড়ি জমিয়েছেন শেখ হাসিনা। শেখ হাসিনার ভারত ছাড়ার এই সংবাদে সারা দেশ এখন উত্তাল, ঠিক তখন বিষয়টি নিয়ে মুখ খুললেন ... Read More »

ম্যাজিস্ট্রেট তাপসীকে বরখাস্তে রনির ক্ষোভ, ‘আমরা কিভাবে অগ্রসর হবো’

ম্যাজিস্ট্রেট তাপসীকে বরখাস্তে রনির ক্ষোভ, ‘আমরা কিভাবে অগ্রসর হবো’

অনলাইন ডেস্কঃ চাকরিবিধি লঙ্ঘনের দায়ে লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিকে প্রথমে ওএসডি ও পরে সাময়িক বরখাস্ত করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সোমবার (৭ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। এদিকে ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিকে সাময়িক বরখাস্ত করায় ক্ষোভ প্রকাশ করেছেন পটুয়াখালী-৩ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি। নিজের ভেরিফায়েড ফেসবুকে আইডিতে করা পোস্টে নানা ... Read More »