Friday , 4 October 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: October 2, 2024

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত পলায়ন নিয়ে যা বলছে পুলিশ ও র‌্যাব

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত পলায়ন নিয়ে যা বলছে পুলিশ ও র‌্যাব

অনলাইন ডেস্কঃ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতার দেখা মিলেছে কলকাতার ইকোপার্কে। সম্প্রতি বাংলাদেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টি ফোরের ক্যামেরায় ধরা পড়েন তারা। এ বিষয়ে বুধবার (২ অক্টোবর) কারওয়ান বাজারের মিডিয়া সেন্টারে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক (মুখপাত্র) লে. কর্নেল মো. মুনীম ফেরদৌসকে প্রশ্ন করা হলে তিনি বলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ভারতে অবস্থানের ... Read More »

ভবিষ্যৎ প্রজন্মকে আইসিটি শিক্ষার গুরুত্ব তুলে ধরতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

ভবিষ্যৎ প্রজন্মকে আইসিটি শিক্ষার গুরুত্ব তুলে ধরতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

গাজীপুর প্রতিনিধিঃ ভবিষ্যৎ প্রজন্মকে আইসিটি (ICT) শিক্ষার গুরুত্ব তুলে ধরতে শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এস এম আমানুল্লাহ। আজ ০২ অক্টোবর, ২০২৪ তারিখে মানিকগঞ্জে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ শিক্ষকদের এডভান্সড আইসিটি (Advanced ICT) প্রশিক্ষণ পরিদর্শনে শিক্ষকদের প্রতি তিনি এই আহ্বান জানান । এ সময় তিনি উপস্থিত শিক্ষক প্রশিক্ষনার্থীদের সাথে আলোচনা ও মতবিনিময় করেন এবং বর্তমান ... Read More »

বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু আজ

বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু আজ

গাজীপুর প্রতিনিধিঃ দীর্ঘ সময় বন্ধের পর আজ বুধবার (২ অক্টোবর) থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরকৃবি) আন্ডারগ্র্যাজুয়েট ও এমএস-পিএইচডি পর্যায়ে যথারীতি ক্লাস শুরু হয়েছে। গত ২৯ সেপ্টেম্বর অত্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক কার্যক্রমের দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. জি.কে.এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্যগণের উপস্থিতিতে অনুষ্ঠিত জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। বিগত সময়ে সকল স্থবিরতা কাটিয়ে শিক্ষা ... Read More »

মুখভর্তি সাদা দাড়িতে কলকাতার পার্কে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী কামাল

মুখভর্তি সাদা দাড়িতে কলকাতার পার্কে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী কামাল

অনলাইন ডেস্কঃ ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় একটি ইকোপার্কে দেখা গেছে পতিত আওয়ামী লীগ সরকারের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে। সেখানে আড্ডা দেওয়ার সময় বাংলাদেশের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ক্যামেরায় তিনি ধরা পড়েন। গতকাল মঙ্গলবার (১ অক্টোবর) বেসরকারি ওই টেলিভিশন জানায়, গত শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় কলকাতার ইকোপার্কে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী কামাল। সেখানে আরো ছিলেন সাবেক সংসদ সদস্য অসীম কুমার উকিল, ... Read More »

উপদেষ্টাদের সম্পদের হিসাব দিতে নীতিমালা জারি

উপদেষ্টাদের সম্পদের হিসাব দিতে নীতিমালা জারি

অনলাইন ডেস্কঃ অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা এবং সমমর্যাদাসম্পন্ন ব্যক্তিদের আয় ও সম্পদ বিবরণী প্রকাশের নীতিমালা-২০২৪ জারি করা হয়েছে। এখন থেকে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা এবং সমমর্যাদাসম্পন্ন ব্যক্তিদেরও আয় ও সম্পদ বিবরণী জমা দিতে হবে। তাদের স্ত্রী বা স্বামীর পৃথক আয় থাকলে তার বিবরণীও জমা দিতে হবে। মঙ্গলবার (১ অক্টোবর) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ নীতিমালা জারি করা হয়। নীতিমালায় বলা হয়েছে, অন্তর্বর্তী সরকারের ... Read More »

শুভ মহালয়া আজ

শুভ মহালয়া আজ

অনলাইন ডেস্কঃ আজ বুধবার শুভ মহালয়া। দিনটি উদযাপনের মধ্য দিয়ে দেশের সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হবে আজ। মন্দির ও মণ্ডপে দেবী দুর্গার অনিন্দ্যসুন্দর রূপ দিতে প্রতিমা তৈরির কারিগররা ব্যস্ত সময় পার করছেন। সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস মতে, প্রতিবছর শরৎকালে দেবী দুর্গা একবার কৈলাস থেকে মর্ত্যে আসেন। মায়ের আগমনকে কেন্দ্র করে মর্ত্যের ভক্তরা মেতে ওঠেন উৎসবে। প্রতিবছরের মতো ... Read More »

ইসরায়েলে ১৮০ ক্ষেপণাস্ত্র ছোড়ার পর থামল ইরান

ইসরায়েলে ১৮০ ক্ষেপণাস্ত্র ছোড়ার পর থামল ইরান

অনলাইন ডেস্কঃ ইসরায়েলে এক ঝাঁক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরান। লেবাননে ইরান-সমর্থিত হিজবুল্লাহ গোষ্ঠীর বিরুদ্ধে ইসরায়েলের সামরিক অভিযানের জবাবে গতকাল মঙ্গলবার এই ক্ষেপণাস্ত্র ছুড়েছে তেহরান। এদিকে বৃহত্তর সংঘাতের আশঙ্কা বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে  ইরান আজ বুধবার জানিয়েছে, ইসরায়েলের বিরুদ্ধে তাদের ক্ষেপণাস্ত্র হামলা শেষ হয়েছে। তবে ইসরায়েল এবং মার্কিন যুক্তরাষ্ট্র তেহরানের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। ফলে একটি বিস্তৃত যুদ্ধের আশঙ্কা তীব্র ... Read More »