Friday , 4 October 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: October 1, 2024

‘অন্তর্বর্তী সরকারের মেয়াদ নিয়ে এখনো সিদ্ধান্ত নিইনি’

‘অন্তর্বর্তী সরকারের মেয়াদ নিয়ে এখনো সিদ্ধান্ত নিইনি’

Online Desk: অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ বা আগামী নির্বাচন কবে হবে, এ ব্যাপারে উপদেষ্টা পরিষদে আলোচনা হলেও এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি বলে জানিয়েছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। তিনি বলেন, ‘সরকার কখন মেয়াদ ঠিক করবে সেটা সরকারকে বলতে হবে। সরকার না বলা পর্যন্ত সেটা তো সরকারের মেয়াদ হচ্ছে না।’ গত শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জাতিসংঘে সাধারণ পরিষদে দেওয়া ভাষণ ... Read More »

দেশে আইন-কানুন বলতে কিছু নেই : কাদের সিদ্দিকী

দেশে আইন-কানুন বলতে কিছু নেই : কাদের সিদ্দিকী

অনলাইন ডেস্কঃ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীরউত্তম) বলেছেন, দেশটা কেমন যেন হয়ে গেছে! মানবিক মূল্যবোধ একেবারে ধ্বংস হয়ে গেছে। যে দেশে একজন সেনা কর্মকর্তাকে এভাবে ডাকাতদল হামলা চালিয়ে হত্যা করতে পারে, তাহলে বুঝতে হবে সমাজে কিছু নেই, আইন-কানুন বলতে কিছু নেই। মঙ্গলবার (১ অক্টোবর) টাঙ্গাইল শহরের বেতকায় নিহত সেনা কর্মকর্তা তানজিম সরোয়ার নির্জনের বাসায় তার পরিবাররের ... Read More »

ব্রির ৫৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

ব্রির ৫৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

গাজীপুর প্রতিনিধিঃ নানা আয়োজনের মধ্যদিয়ে মঙ্গলবার (১ অক্টোবর ২০২৪) বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) এর ৫৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি ব্রি সদর দপ্তরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে এসে শেষ হয়। পরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ ব্রির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকলকে ... Read More »

টানা ৩ দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা

টানা ৩ দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা

অনলাইন ডেস্কঃ চলতি মাসে টানা তিন দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা। এর মধ্যে দুই দিন সাপ্তাহিক ছুটি ও আরেক দিন দুর্গাপূজার ছুটি। সরকারি ছুটির তালিকা অনুযায়ী আগামী ১৩ অক্টোবর (রবিবার) দুর্গাপূজার (বিজয়া দশমী) সাধারণ ছুটি। এর আগের দুই দিন ১১ ও ১২ অক্টোবর (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি। সব মিলিয়ে একটানা তিন দিন ছুটি মিলছে সরকারি চাকরিজীবীদের। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, ... Read More »

শাহজালালে আজ থেকে সাড়ে ৩ ঘণ্টা করে ফ্লাইট ওঠানামা বন্ধ

শাহজালালে আজ থেকে সাড়ে ৩ ঘণ্টা করে ফ্লাইট ওঠানামা বন্ধ

অনলাইন ডেস্কঃ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে আজ মঙ্গলবার (১ অক্টোবর) থেকে টানা ১৪ দিন সাড়ে তিন ঘণ্টা করে বন্ধ থাকবে বলে জানা গেছে। রক্ষণাবেক্ষণ কাজের জন্য আজ মঙ্গলবার থেকে ১৪ অক্টোবর পর্যন্ত প্রতিদিন রাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে সাড়ে তিন ঘণ্টা করে বন্ধ থাকবে। বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। কামরুল ইসলাম বলেন, ... Read More »

আদালতে শেখ হাসিনাকে যা বললেন সুলতান মনসুর

আদালতে শেখ হাসিনাকে যা বললেন সুলতান মনসুর

online desk: ২০০৮ সালের পর থেকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২০ বছর আমাকে কোনো পদ-পদবিতে রাখেননি বলে আদালতকে জানিয়েছেন ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। সোমবার (৩০ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাগীব নূরের আদালতে রিমান্ড শুনানিতে এ কথা বলেন তিনি। এদিন মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার সাব-ইন্সপেক্টর তন্ময় কুমার বিশ্বাস সুলতান মনসুর আহমেদকে আদালতে হাজির করে ১০ ... Read More »

বারিতে উদ্ভিদ রোগতত্ত্ব গবেষণা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বারিতে উদ্ভিদ রোগতত্ত্ব গবেষণা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের আয়োজনে (০১ অক্টোবর ২০২৪ খ্রি.) বারি’র সেমিনার কক্ষে উদ্ভিদ রোগতত্ত্ব গবেষণা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর পরিচালক (গবেষণা) ড. মুন্সী রাশীদ আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) ড. আশরাফ উদ্দিন আহমেদ। এসময় বিশেষ অতিথি ... Read More »

সংস্কার-নির্বাচন দ্রুতই হবে : ড. ইউনূস

সংস্কার-নির্বাচন দ্রুতই হবে : ড. ইউনূস

online desk: বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বাংলাদেশে দ্রুত সংস্কার ও নির্বাচন অনুষ্ঠানের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। তিনি জাপানের টোকিওভিত্তিক নিউজ আউটলেট এনএইচকে ওয়ার্ল্ডের সঙ্গে এক সাক্ষাৎকারে এই আশাবাদ ব্যক্ত করেন।ড. ইউনূস জাতিসংঘের সাধারণ পরিষদে যোগ দিতে নিউইয়র্ক সফরের সময় গৃহীত এই সাক্ষাৎকারভিত্তিক রিপোর্ট গত রবিবার সংবাদমাধ্যমটি প্রকাশ করেছে।টানা ১৫ বছরের বেশি সময় ক্ষমতায় থাকার পর ৫ ... Read More »