Sunday , 29 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: September 28, 2024

মৌলভীবাজারে তালামীযের পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) পালিত

মৌলভীবাজারে তালামীযের পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) পালিত

মৌলভীবাজার বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার জেলার উদ্যোগে পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ সেপ্টেম্বর) শহরের এম.সাইফুর রহমান অডিটোরিয়ামে সকাল থেকে ‘মুবারক র‌্যালি ও আলোচনা সভায় অংশগ্রহণের জন্য জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে সর্বস্তরের ছাত্র-জনতা জমায়েত হন। সকাল ১০টা থেকে প্রিয়নবী (সা.) এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। দুপুরে অনুষ্ঠিত র‌্যালিতে ... Read More »

দুই দিনে বেনাপোল দিয়ে ভারতে গেল ৯৯ টন ইলিশ

দুই দিনে বেনাপোল দিয়ে ভারতে গেল ৯৯ টন ইলিশ

Online desk: দেশের বাজারে এক কেজি ওজনের ইলিশের দাম কেজিপ্রতি ১৬৫০ টাকা। আর ভারতে রপ্তানি হচ্ছে ১১৮০ টাকা দরে। গত বৃহস্পতিবার থেকে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতে ইলিশ রপ্তানি শুরু হয়েছে। দুই দিনে দেশটিতে ইলিশ গেছে ৯৯ মেট্রিক টন। বেনাপোল বন্দর সূত্রে এমনটাই নিশ্চিত হওয়া গেছে। বন্দর সূত্র জানায়, বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ২০টি ট্রাকে ৫৪ মেট্রিক টন ... Read More »

বন্যার্তদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প

বন্যার্তদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প

নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর চাটখিল উপজেলায় সাত শতাধিক বন্যার্তদের জন্য দুই দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প শুরু করেছে বাংলাদেশ জামায়াতে ইসলাম। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দিনব্যাপী বদলকোট ইউনিয়নের পৃথক দুইটি স্থানে এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। এ সময় তাদের মাঝে প্রয়োজনীয় ওষুধও বিতরণ করা হয়। বিনামূল্যের এই মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন চাটখিল উপজেলা জামায়াতের আমির ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মহিউদ্দিন হাছান। ... Read More »

নৌকা থাকায় নাম পরিবর্তন হতে পারে মন্ত্রণালয়ের

নৌকা থাকায় নাম পরিবর্তন হতে পারে মন্ত্রণালয়ের

অনলাইন ডেস্কঃ নৌপরিবহন মন্ত্রণালয়ের নামের মধ্যে ‘নৌকা’ শব্দটি থাকায় এ মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করে জাহাজ বন্দর মন্ত্রণালয় করার প্রস্তাব করা হবে বলে জানিয়েছেন নৌপরিবহন উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। শনিবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর রমনায় বিআইআইএসএস মিলনায়তনে বেসরকারি উন্নয়ন সংস্থা সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজ (সিজিএস) আয়োজিত গণতান্ত্রিক পুনর্গঠনের সংলাপে তিনি এ কথা জানান। নৌপরিবহন উপদেষ্টা বলেন, নৌকা থাকায় নৌপরিবহন ... Read More »

নির্বাচনে পিআর পদ্ধতির দিকে ঝুঁকছে বাংলাদেশ

নির্বাচনে পিআর পদ্ধতির দিকে ঝুঁকছে বাংলাদেশ

অনলাইন ডেস্কঃ ব্যক্তি নয়, দলের সার্বিক ভোটপ্রাপ্তিতে নির্ধারণ হবে সংসদে আসন। আর একটি দল প্রকৃত অর্থেই সংখ্যাগরিষ্ঠ ভোটারের সমর্থন নিয়ে ক্ষমতায় আসতে পারবে। মাত্র কয়েক শতাংশ ভোট কমবেশি হওয়ার কারণে সংসদে আসন পাওয়ার ক্ষেত্রে ব্যাপক ব্যবধান সৃষ্টি হবে না। কোনো দল ৪০.২১ শতাংশ ভোট পেয়েও সংসদে মাত্র ৬২টি আসন বা ৩২.৫০ শতাংশ ভোট পেয়ে মাত্র ৩০টি আসন পাওয়ার ঘটনা আর ... Read More »

আশুলিয়ায় সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ, বন্ধ ১৬ কারখানা

আশুলিয়ায় সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ, বন্ধ ১৬ কারখানা

অনলাইন ডেস্কঃ সাভারের আশুলিয়ায় বন্ধ কারখানা খুলে দেওয়া ও বেতন বাড়ানোর দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের জিরাবো এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন লুসাকা কারখানার শ্রমিকরা। পরে তাদের সঙ্গে মণ্ডল গ্রুপ ও ম্যাংগো ট্যাক্সের শ্রমিকরা যোগ দিয়ে বিক্ষোভ শুরু করেন। শ্রমিকরা জানান, বিভিন্ন দাবির মুখে কয়েক ... Read More »

ঢাকার উদ্দেশে নিউ ইয়র্ক ছাড়লেন ড. ইউনূস

ঢাকার উদ্দেশে নিউ ইয়র্ক ছাড়লেন ড. ইউনূস

অনলাইন ডেস্কঃ জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশন এবং অন্যান্য উচ্চপর্যায়ের দ্বিপক্ষীয় বৈঠক শেষে ঢাকার উদ্দেশে নিউইয়র্ক ছেড়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম জানিয়েছেন, প্রধান উপদেষ্টা ও তার সফরসঙ্গীদের বহনকারী কাতার এয়ারওয়েজের একটি বাণিজ্যিক ফ্লাইট শুক্রবার স্থানীয় সময় রাত ৯টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। ফ্লাইটটি ... Read More »

সামাজিক অস্থিরতা বাড়ছে : ২৭ দিনে অর্ধশত হত্যাকাণ্ড

সামাজিক অস্থিরতা বাড়ছে : ২৭ দিনে অর্ধশত হত্যাকাণ্ড

Online Desk: দেশে সামাজিক সহিংসতার ঘটনা বেড়েই চলেছে। এসব ঘটনায় গতকাল শুক্রবার পর্যন্ত চলতি মাসের ২৭ দিনে এক সেনা কর্মকর্তাসহ অন্তত অর্ধশত ব্যক্তি খুন হয়েছে। সর্বশেষ গতকাল এক দিনে দেশের বিভিন্ন স্থানে স্কুল শিক্ষার্থীসহ চারজনকে হত্যার তথ্য পাওয়া গেছে। পুলিশ, হাসপাতাল ও পারিবারিক সূত্রে এসব তথ্য জানা গেছে। পরিবর্তিত পরিস্থিতিতে দেশে প্রায় প্রতিদিনই সামাজিক নানা কারণে হত্যার ঘটনা ঘটছে। নিরপরাধ ... Read More »

শেখ হাসিনার ৭৮তম জন্মদিন আজ, নেই কোনো আয়োজন

শেখ হাসিনার ৭৮তম জন্মদিন আজ, নেই কোনো আয়োজন

Online Desk: সদ্য ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৮তম জন্মদিন আজ। ১৯৪৭ সালের এই দিনে (২৮ সেপ্টেম্বর) তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। গত প্রায় ১৫ বছর ধরে ক্ষমতায় থাকাকালে সাধারণত শেখ হাসিনা জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে থাকতেন তার জন্মদিনে। সেখানেই নেতাকর্মীদের নিয়ে জন্মদিনের কেক কাটতেন। এছাড়া থাকত নানা আয়োজন। দেশেও আওয়ামী লীগ পালন করত নানা ... Read More »