Sunday , 22 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: September 22, 2024

প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সৌজন্য সাক্ষাৎ

প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সৌজন্য সাক্ষাৎ

অনলাইন ডেস্কঃ অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান। রবিবার (২২ সেপ্টেম্বর) সকালে প্রধান উপদেষ্টার কার্যালয়ে গিয়ে তিনি সাক্ষাৎ করেছেন। প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে গত ১২ আগস্ট রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। জাতিসংঘের ... Read More »

সরকার পতনের পর মুখ খুললেন সাদ্দাম-ইনান, পাঠালেন বিবৃতি

সরকার পতনের পর মুখ খুললেন সাদ্দাম-ইনান, পাঠালেন বিবৃতি

অনলাইন ডেস্কঃ শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে আড়ালে ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাকর্মীরা। এদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত গ্রেপ্তার হয়েছেন। তবে কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের কোনো অবস্থান জানা যায়নি। সরকার পতনের দীর্ঘদিন পর প্রথমবার কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে বিবৃতি দেওয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ (জাবি) ... Read More »

পাহাড় শান্ত না থাকলে কেউ শান্তিতে থাকতে পারবে না : উপদেষ্টা সাখাওয়াত

পাহাড় শান্ত না থাকলে কেউ শান্তিতে থাকতে পারবে না : উপদেষ্টা সাখাওয়াত

অনলাইন ডেস্কঃ অন্তর্বর্তী সরকারের নৌ পরিবহন এবং পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, ‘পাহাড় শান্ত না থাকলে কেউই শান্তিতে থাকতে পারবে না। পার্বত্য অঞ্চলে যাই হচ্ছে না কেনো সাধারণ মানুষ কষ্ট পাচ্ছে এটা আমাদের উপলব্ধি করতে হবে।’ রবিবার (২২ সেপ্টেম্বর) বরিশাল মেরিন একাডেমি পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। মেরিন একাডেমির শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি ... Read More »

লক্ষ্মীপুরে চার মাসে কোরআনে হাফেজ হলেন ওয়াসিফ

লক্ষ্মীপুরে চার মাসে কোরআনে হাফেজ হলেন ওয়াসিফ

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে মাত্র ৪ মাস ৫ দিনে পবিত্র “আল-কোরআনে” মুখস্ত করে হাফেজ হয়েছেন ১১ বছরের শিশু মো. নুর আব্দুল্লাহ ওয়াসিফ। শিশু মো. নুর আব্দুল্লাহ ওয়াসিফ অল্প সময়ের মধ্যে ৩০ পারা পবিত্র “আল-কোরআন” শিখে নিজের পরিবার, এলাকাবাসী ও শিক্ষকদেরকে অবাক করেন। খুদে হাফেজের এমন সাফল্যে খুশি তার মা-বাবা ও এলাকাবাসী। ওয়াসিফের মা-বাবার আশা ছিলো তার ছেলে একদিন মুসলিম জাতির ... Read More »

বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০ কৃষকের মাঝে ধানের চারাসহ কৃষি উপকরণ বিতরণ করল বশেমুরকৃবি

বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০ কৃষকের মাঝে ধানের চারাসহ কৃষি উপকরণ বিতরণ করল বশেমুরকৃবি

গাজীপুর প্রতিনিধিঃ সাম্প্রতিক কালের বন্যাদুর্গত অঞ্চলের ক্ষতিগ্রস্ত প্রায় ১০০ কৃষকের মাঝে ধানের চারা, সার, কীটনাশক ও বীজসহ নানা কৃষি উপকরণ বিতরণ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) এর শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা। গতকাল শনিবার (২১ সেপ্টেম্বর) ফেনীর পরশুরাম ও সোনাগাজী উপজেলায় বিনা-১৭ এবং বিআর-২৩ জাতের ধানের চারা ও অন্যান্য কৃষি উপকরণ হস্তান্তর অনুষ্ঠান কর্মসূচির আয়োজন করা হয়। ‘বাঁচলে কৃষক, ... Read More »

ভারতে ৩০ হাজার টাকার শপিং করে বিপাকে শেখ হাসিনা?

ভারতে ৩০ হাজার টাকার শপিং করে বিপাকে শেখ হাসিনা?

অনলাইন ডেস্কঃ ছাত্র-জনাতার গণ-অভ্যুত্থানের মুখে মাত্র ৪৫ মিনিটেই ছোট বোন রেহানাকে নিয়ে দেশ ছেড়ে পালিয়ে ভারতে চলে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন দিল্লির কাছে গাজিয়াবাদের হিন্ডন বিমানসেনাদের ঘাঁটিতেই রয়েছেন বাংলাদেশের সদ্যঃসাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাতে নামমাত্র সময় পাওয়ায় আসার সময় জামা-কাপড়, নিত্যব্যবহৃত জিনিসপত্র কিছুই নিয়ে যেতে পারেননি কেউ। দিল্লির একটি সূত্রে জানা যাচ্ছে, গাজিয়াবাদের হিন্ডন বিমানসেনা ঘাঁটিতে একটি শপিং ... Read More »

শ্রমিক অসন্তোষের নেপথ্যে কী

শ্রমিক অসন্তোষের নেপথ্যে কী

অনলাইন ডেস্কঃ বেতন বৈষম্য, বকেয়া বেতন দাবি, ঝুট ব্যবসাসহ বেশ কয়েকটি কারণে দেশের রপ্তানি আয়ের সবচেয়ে বড় তৈরি পোশাক খাতে দুই সপ্তাহের বেশি সময় ধরে শ্রমিক অসন্তোষ চলছে। এর আগে গত মাসে তৈরি পোশাকের পাশাপাশি ওষুধ খাতের শ্রমিকরাও বিভিন্ন দাবি আদায়ে বিক্ষোভ করেন। দাবি আদায়ে বিক্ষোভ করেছেন তৈরি পোশাক শিল্পের শ্রমিকরাও। শ্রমিক অসন্তোষের জেরে আশুলিয়া শিল্পাঞ্চলে গত সপ্তাহে ২০০টির বেশি ... Read More »