Thursday , 19 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: September 19, 2024

খুনীদের কয়জনকে গ্রেপ্তার করা হয়েছে, প্রশ্ন জয়ের

খুনীদের কয়জনকে গ্রেপ্তার করা হয়েছে, প্রশ্ন জয়ের

অনলাইন ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ‘চোর সন্দেহে’ এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলার পর তিন শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। একই দিনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেও এক সাবেক ছাত্রলীগ নেতাকে পিটিয়ে মারা হয়। ঘটনা দুটি নিয়ে তোলপাড় নেটমাধ্যম। ঢাবির ঘটনাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিক্রিয়া জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজিব ওয়াজেদ জয়। এ ... Read More »

শেখ হাসিনাকে ভারতেই রাখার পরামর্শ রনিল বিক্রমাসিংহের

শেখ হাসিনাকে ভারতেই রাখার পরামর্শ রনিল বিক্রমাসিংহের

অনলাইন ডেস্কঃ শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে ভারতীয় গণমাধ্যম ফার্স্টপোস্টের নির্বাহী সম্পাদক পালকি শর্মাকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে বলেছেন, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারতেই থাকা উচিত। তিনি আগস্টের শুরুতে বাংলাদেশ ছেড়ে দেশটিতে আশ্রয় নেন। তার ক্ষমতাচ্যুতির দাবিতে মাসব্যাপী আন্দোলন হয়েছিল। এর মাত্র সাত মাস আগে তিনি সংসদীয় নির্বাচনে জয়ী হন। শেখ হাসিনাকে বাংলাদেশে ফেরত পাঠানোর দাবির বিষয়ে মন্তব্য করতে বলা ... Read More »

নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

অনলাইন ডেস্কঃ শেখ হাসিনা সরকারের পতনের পর বেশ কয়েকদিন আওয়ামী লীগ তার দলের পক্ষ থেকে কোনো নির্দেশনা দেয়নি নেতাকর্মীদের। সম্প্রতি কয়েকজন সিনিয়র নেতা গণমাধ্যমে বিবৃতি দিচ্ছেন। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগ এবং তার অঙ্গ সংগঠনগুলোর প্যাড ব্যবহার করে বিভিন্ন নির্দেশনা ভাইরাল হচ্ছে। এগুলো নিয়ে চলছে আলোচনা সমালোচনা। তবে আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগের ... Read More »

‘তুমি যদি স্বাধীনতার মর্ম না বোঝো, তাহলে তুমি স্বাধীনতার স্বাদ হারাবে’

‘তুমি যদি স্বাধীনতার মর্ম না বোঝো, তাহলে তুমি স্বাধীনতার স্বাদ হারাবে’

বিনোদন ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে গণপিটুনিতে তোফাজ্জল নামের এক যুবকের মৃত্যুর ঘটনায় নড়েচড়ে বসেছে সারা দেশ। এমন হত্যাকাণ্ডের নিন্দা জানাচ্ছে সর্বমহলের মানুষ; থেমে নেই দেশের শোবিজ অঙ্গনও। তাই আলোচিত এই হত্যাকাণ্ড নিয়ে আর চুপ থাকতে পারলেন না চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। সাম্প্রতিক এসব ঘটনার পরিপ্রেক্ষিতে ক্ষুব্ধ হয়েছেন ফারুকী। জানিয়েছেন, ‘মববাজি’ বন্ধ করার আহ্বান। ... Read More »

দিল্লির পার্কে ঘুরে বেড়াচ্ছেন শেখ হাসিনা, থাকছেন কোথায়

দিল্লির পার্কে ঘুরে বেড়াচ্ছেন শেখ হাসিনা, থাকছেন কোথায়

অনলাইন ডেস্কঃ ছাত্র-জনতার বিক্ষোভের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হয়ে গত ৫ আগস্ট শেখ হাসিনা পালিয়ে ভারতে চলে যান। এর পর থেকে তিনি ভারতেই অবস্থান করছেন। তবে দেশটির ঠিক কোথায় তিনি অবস্থান করছেন সেটি এখনো জানা যায়নি। এ বিষয়ে ভারত সরকার নীরব। শেখ হাসিনাকে নিয়ে নানামুখী আলোচনার মধ্যে ব্রিটিশ সংবাদমাধ্যম ফিন্যানশিয়াল টাইমস জানিয়েছে, ভারতের রাজধানী দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন হাসিনা। ... Read More »

ভারতে শেখ হাসিনার বৈধভাবে থাকার মেয়াদ শেষ হচ্ছে আজ, এরপর?

ভারতে শেখ হাসিনার বৈধভাবে থাকার মেয়াদ শেষ হচ্ছে আজ, এরপর?

অনলাইন ডেস্কঃ তীব্র গণআন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে ভারতে আশ্রয় নেন। কূটনৈতিক পাসপোর্টের ক্ষমতায় বৈধভাবে তিনি ভারতে ৪৫ দিন থাকতে পারেন। যদিও তার সে পাসপোর্ট বাতিল করেছে অন্তর্বর্তী সরকার। তবে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) শেখ হাসিনার ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে। অর্থাৎ কূটনৈতিক পাসপোর্টের দৌলতে তিনি যে ভারতে ৪৫ দিন থাকতে পারেন ... Read More »

ড. ইউনূসের সঙ্গে মোদির বৈঠক হচ্ছে না, জানাল ভারতীয় গণমাধ্যম

ড. ইউনূসের সঙ্গে মোদির বৈঠক হচ্ছে না, জানাল ভারতীয় গণমাধ্যম

অনলাইন ডেস্কঃ বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠক হচ্ছে না বলে জানিয়েছে ভারতের গণমাধ্যম। আগামী সপ্তাহে জাতিসংঘের সাধারণ অধিবেশনের ফাঁকে এই বৈঠক হওয়ার কথা ছিল। এই বিষয়ের সঙ্গে জড়িত ব্যক্তিদের বরাতে ভারতের সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস আজ বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে। সাধারণ পরিষদের বৈঠকের সাইডলাইনে ভারতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের জন্য এই মাসের শুরুর ... Read More »