Wednesday , 18 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: September 16, 2024

শেখ হাসিনার পদত্যাগপত্র ভাইরাল, যা বললো আ.লীগ

শেখ হাসিনার পদত্যাগপত্র ভাইরাল, যা বললো আ.লীগ

অনলাইন ডেস্কঃসোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগপত্রকে ভুয়া দাবি করেছে আওয়ামী লীগ। একইসঙ্গে গণমাধ্যমে এ বিষয়ে সংবাদ প্রকাশের সমালোচনা করেছে দলটি। সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে আওয়ামী লীগের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে এসব জানানো হয়। শেখ হাসিনার পদত্যাগপত্রটিকে ভুয়া দাবি করে দলটি জানায়, দেশের টিভি চ্যানেলের ফেসবুক পেজে এরকম অপরিপক্ব এডিটেড পদত্যাগপত্র প্রকাশ দৈন্যতামাত্র। ওই পোস্টে উল্লেখ ... Read More »

চট্টগ্রামে জশনে জুলুসে লাখ লাখ মানুষের ঢল

চট্টগ্রামে জশনে জুলুসে লাখ লাখ মানুষের ঢল

স্টাফ রিপোর্টারঃ মহানবী হযরত মুহাম্মদ (স.) এর পৃথিবীতে আগমন ও ওফাতের দিন ঈদে মিলাদুন্নবী উপলক্ষে চট্টগ্রাম নগরীতে জশনে জুলুস অনুষ্ঠিত হয়েছে। জশনে জুলুসের শোভাযাত্রা লাখ লাখ মানুষের উপস্থিতিতে যেন জনসমুদ্রে পরিণত হয়। সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে আনজুমান-এ-রাহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের উদ্যোগে নগরীর মুরাদপুর-ষোলশহরের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসা থেকে শোভাযাত্রা বের হয়। ১৯৭৪ সাল থেকে প্রতিবছর ১২ ... Read More »

মহাসড়ক অবরোধ করে বেরোবি শিক্ষার্থীদের বিক্ষোভ

মহাসড়ক অবরোধ করে বেরোবি শিক্ষার্থীদের বিক্ষোভ

অনলাইন ডেস্কঃ রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) উপাচার্য নিয়োগের দাবিতে ‘উত্তরবঙ্গ ব্লকেড’ কর্মসূচির ডাক দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় এই কর্মসূচি শুরু হয়। পরে নগরীর প্রবেশমুখ মডার্ন মোড়ে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, দ্রুত বেরোবিতে ভিসি নিয়োগ দিতে হবে। অবরোধের কারণে রংপুর-ঢাকামহাসড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়। এতে মডার্ন মোড় থেকে ... Read More »

‘মাজার ভাঙচুর করে সুন্নি জনতাকে রাস্তায় নামতে বাধ্য করবেন না’

‘মাজার ভাঙচুর করে সুন্নি জনতাকে রাস্তায় নামতে বাধ্য করবেন না’

অনলাইন ডেস্কঃ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাজধানীতে শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে মাজার-দরগাহে লুটপাট ও ভাঙচুরের মতো গর্হিত কাজ থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়। এ সময় মাজার ও বিভিন্ন ধর্মের উপাসনালয় রক্ষায় নিরাপত্তা জোরদারে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দাবি জানানো হয়। আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) রমনা এলাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের হয়ে তা রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ ... Read More »

সন্ধ্যার মধ্যে ৮ অঞ্চলে বজ্রবৃষ্টির আভাস

সন্ধ্যার মধ্যে ৮ অঞ্চলে বজ্রবৃষ্টির আভাস

অনলাইন ডেস্কঃ দেশের আট অঞ্চলে সন্ধ্যার মধ্যে ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে। এ জন্য এসব এলাকার নদীবন্দরগুলোতে সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া পূর্বাভাসে এমনটি জানানো হয়েছে। এতে বলা হয়েছে, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়ায়াখলী, কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ ... Read More »

বুমেরাং

বুমেরাং

অনলাইন ডেস্কঃ এই পৃথিবীতে যারা সভ্য জাতি বলে পরিচিত তাদের সভ্যতার মোটামুটি পরিচয় হচ্ছে এই যে, তারা চাষবাস করতে জানে, আগুনের এবং নানারকম ধাতুর ব্যবহার জানে, নানাকম জিনিসকে নিজের কাজে লাগাতে জানে, পাকা ঘর দালান গড়তে জানে, আর মনটাকে নানারকম জ্ঞানের সন্ধানে নিযুক্ত করতে জানে। এ-সব যারা জানে না তাদের আমরা বলি অসভ্য জাত। এই হিসাবে, পৃথিবীর সবচাইতে অসভ্য জাতিদের ... Read More »

সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবু আটক

সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবু আটক

অনলাইন ডেস্কঃ সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবু ময়মনসিংহ উপজেলার ধোবাউড়া থানায় আটক হয়েছেন। ময়মনসিংহ উপজেলার ধোবাউড়া থানায় আছেন তারা। স্থানীয় জনতা তাদের আটক করেন। তাদের সঙ্গে আরো আটক হয়েছেন, একাত্তর টেলিভিশনের সিনিয়র রিপোর্টার ও রিপোর্টার্স এগেইনস্ট করাপশনের (র‌্যাক) সভাপতি জেমসন মাহবুব, ড্রাইভার সেলিম। একটি প্রাইভেটকার নিয়ে সীমান্তের দিকে যাচ্ছিলেন তারা। পরে রবিবার রাতে সীমান্ত এলাকা থেকে তাদের ধাওয়া দিয়ে আটক করে এলাকাবাসী। জেমসন ... Read More »

এখনো খালেদা জিয়ার নামে ৩০ মামলা

এখনো খালেদা জিয়ার নামে ৩০ মামলা

অনলাইন ডেস্কঃ বিগত তত্ত্বাবধায়ক সরকার ও আওয়ামী লীগ সরকারের আমলে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে ৩৭টি মামলা হয়েছিল। প্রেসিডেন্ট মো. সাহাবুদ্দীন সরকার পতনের একদিন পর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাত বছরের সাজা মওকুফে মুক্তি পান খালেদা জিয়া। গত ৩ সেপ্টেম্বর মানহানির পাঁচ মামলা থেকেও খালাস পান তিনি। সব মিলিয়ে গত এক মাসে ৭টি মামলা থেকে খালাস পেলেও এখনো আছে ... Read More »

সত্য ও ন্যায়ের পথে মুহাম্মদ (সা.) ছিলেন প্রস্তরকঠিন : রাষ্ট্রপতি

সত্য ও ন্যায়ের পথে মুহাম্মদ (সা.) ছিলেন প্রস্তরকঠিন : রাষ্ট্রপতি

অনলাইন ডেস্কঃ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, ‘সত্য ও ন্যায়ের প্রশ্নে হজরত মুহাম্মদ (সা.) ছিলেন প্রস্তরকঠিন। কিন্তু ক্ষমা ও দয়ায় ছিলেন পানির মতো সরল। তাঁর প্রতিটি কথা ও কর্মই মানবজাতির জন্য অনুকরণীয় ও অনুসরণীয়।’ আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে দেওয়া এক বাণীতে রাষ্ট্রপতি এ কথা বলেন। রাষ্ট্রপতি বলেন, ‘নবীকুলের শিরোমণি, সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী ও রাসুল হজরত ... Read More »