Wednesday , 18 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: September 13, 2024

মুসলিম উম্মাহর ঐক্যের উৎস

মুসলিম উম্মাহর ঐক্যের উৎস

ধর্ম ডেস্কঃ ইসলাম গোটা মুসলিম জাতির মধ্যে ভাষা, বর্ণ আর রাষ্ট্রের সীমানা পেরিয়ে ধর্মীয় ঐক্যের বীজ বপন করেছে। মুসলিম উম্মাহ ধর্মীয় চেতনায় সবাই এক ও অভিন্ন। হোক সে নারী-পুরুষ, পীর-মুরিদ, আলেম-মূর্খ, শাসক-শাসিত, ধনী-গরিব, কর্মকর্তা-কর্মচারী, যুবক-বৃদ্ধ। ইমাম রাগিব ইস্পাহানি (রহ.) তাঁর ‘মুফরদাতুল কুরআন’ গ্রন্থে লিখেছেন, ‘উম্মাহ বলা হয় এমন মানবগোষ্ঠীকে, যাদের মধ্যে কোনো বিশেষ কারণে সংযোগ ও ঐক্য বিদ্যমান। আর বেশির ... Read More »

গাজীপুরে ছিনতাইকারীর ছোড়া  গুলিতে আহত সবজির বিক্রেতার মৃত্যু

গাজীপুরে ছিনতাইকারীর ছোড়া গুলিতে আহত সবজির বিক্রেতার মৃত্যু

গাজীপুর জেলা প্রতিনিধিঃ  গাজীপুরের কাশিমপুরে ছিনতাইকারীদের ছোড়া গুলিতে আহত সবজি বিক্রেতা জাহিদুল ইসলাম (৬২) অবশেষে না ফেরার দেশে চলে গেলেন। ১২ সেপ্টেম্বর  বৃহস্পতিবার  রাত ১ টার সময় চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি।  বিষয়টি নিশ্চিত করেন গাজীপুর মেট্রোপলিটন কাশিমপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মহিউদ্দিন। নিহত জাহিদুল ইসলাম ময়মনসিংহ জেলার নান্দাইল থানার ছোট বুরুলিয়া গ্রামের মৃত মনসুর আলীর ... Read More »

ড. ইউনূস অবৈধভাবে ক্ষমতা দখল করেছেন, ফোনালাপে দাবি হাসিনার

ড. ইউনূস অবৈধভাবে ক্ষমতা দখল করেছেন, ফোনালাপে দাবি হাসিনার

অনলাইন ডেস্কঃ গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের পর থেকে আওয়ামী লীগ সভানেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে অনেকেরই কথোপকথনের অডিও ফাঁস হচ্ছে। সর্বশেষ আজ শুক্রাবার (১৩ সেপ্টেম্বর) ফাঁস হওয়া এক ফোনালাপে শেখ হাসিনা জানান, তিনি এখনো পদত্যাগ করেননি। ফলে বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী তিনিই। এ সময় ড. ইউনূস অবৈধভাবে ক্ষমতা দখল করেছেন বলেও দাবি করেন হাসিনা। ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের মুখে গত ... Read More »

নতুন ফোনালাপ ফাঁস, ‘আমি এখনো বাংলাদেশের প্রধানমন্ত্রী’

নতুন ফোনালাপ ফাঁস, ‘আমি এখনো বাংলাদেশের প্রধানমন্ত্রী’

অনলাইন ডেস্কঃ ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে চলে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ ছাড়ার পর একবার বিবৃতি দিয়েছেন তিনি। এর পর থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো নির্দেশনা বা স্টেটমেন্ট পাওয়া যায়নি। তবে সম্প্রতি শেখ হাসিনার কণ্ঠ-সদৃশ ফোনালাপ ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। নেটিজেনরা দাবি করছেন, ভারতে বসে শেখ ... Read More »

আদানির সঙ্গে করা বিদ্যুৎ চুক্তি যাচাই করছে অন্তর্বর্তী সরকার

আদানির সঙ্গে করা বিদ্যুৎ চুক্তি যাচাই করছে অন্তর্বর্তী সরকার

অনলাইন ডেস্কঃ ভারতের আদানি গ্রুপের সঙ্গে করা বিদ্যুৎ চুক্তিটি যাচাই-বাছাই করছে ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার। ২০১৭ সালে তৎকালীন শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার আদানি গ্রুপের সঙ্গে তাদের ঝাড়খণ্ড ইউনিট থেকে বিদ্যুৎ আমদানির চুক্তিটি করে। গতকাল বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকার চুক্তির শর্তাবলি এবং বিদ্যুতের জন্য যে মূল্য নির্ধারণ করা হয়েছে ... Read More »

ফোনালাপ ফাঁস, যেকোনো সময় দেশে ফিরবেন শেখ হাসিনা

ফোনালাপ ফাঁস, যেকোনো সময় দেশে ফিরবেন শেখ হাসিনা

অনলাইন ডেস্কঃ ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট দেশ ছেড়ে ভারতে পালিয়ে গেছেন শেখ হাসিনা। সম্প্রতি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথোপকথনের একটি অডিও ফাঁস হয়েছে। ওই কথোপকথনে তানভীর নামে যুক্তরাষ্ট্র প্রবাসী এক আওয়ামী লীগ নেতার সঙ্গে কথা বলেন আওয়ামী লীগ সভাপতি। তানভীর : আপা আপনার কাছে ফোন দিয়েছি একটা ব্যাপারে, নিউইয়র্ক মহানগরে আমরা এমদাদ ভাইয়ের নেতৃত্বে মিটিং মিছিল করছি। ... Read More »

ঢাকাকে বিরক্ত না করার জন্য দিল্লিকে বার্তা দেবে যুক্তরাষ্ট্র!

ঢাকাকে বিরক্ত না করার জন্য দিল্লিকে বার্তা দেবে যুক্তরাষ্ট্র!

অনলাইন ডেস্কঃ মার্কিন অর্থ দপ্তরের সহকারী আন্ডার সেক্রেটারি ব্রেন্ট নেইম্যানের নেতৃত্বে মার্কিন একটি শক্তিশালী প্রতিনিধি দল আগামীকাল শনিবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা আসছে। দলটিতে থাকছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু।ডোনাল্ড লু সরাসরি ওয়াশিংটন থেকে ঢাকায় আসবেন না। তিনি দিল্লি হয়ে ঢাকা আসবেন। সেখানে ওয়াশিংটন দিল্লি প্রতিরক্ষা বিষয়ক ইন্টারসেশনাল সংলাপে যৌথভাবে সভাপতিত্ব করবেন তিনি। এই ... Read More »

ড. ইউনূসের কূটনীতিতে বিস্মিত-বিরক্ত-বিচলিত ভারত!

ড. ইউনূসের কূটনীতিতে বিস্মিত-বিরক্ত-বিচলিত ভারত!

অনলাইন ডেস্কঃ ছাত্র-জনতার ব্যাপক আন্দোলন ও গণবিপ্লবের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে পালাতে বাধ্য হন শেখ হাসিনা। তার দেশ ছেড়ে পলায়নের পর অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নিয়েছে। তবে সাবেক এই প্রধানমন্ত্রী ক্ষমতাচ্যুত হওয়ার পর এক মাসেরও বেশি সময় ধরে প্রতিবেশী ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক রয়েছে তিক্ত অবস্থায়। হাসিনার ভারতে অবস্থান বিরক্তিকর বিষয় হিসেবে ... Read More »