Wednesday , 18 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: September 10, 2024

আইডিয়াল ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

আইডিয়াল ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

অনলাইন ডেস্কঃ রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে আইডিয়াল কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এতে শিক্ষার্থী, সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে এ সংঘর্ষের ঘটনার সূত্রপাত হয়। জানা গেছে, পাভেল নামে ঢাকা কলেজের এক শিক্ষার্থীকে মারধর করেছেন আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। এমন অভিযোগে ঢাকা কলেজের শিক্ষার্থীরা লাঠিসোঁটা নিয়ে বের হন। পরে তারা সংঘর্ষে ... Read More »

সিলেটে শাহপরানের মাজারে হামলা : আহত বেড়ে ১৫

সিলেটে শাহপরানের মাজারে হামলা : আহত বেড়ে ১৫

অনলাইন ডেস্কঃ সিলেটের হজরত শাহপরান (রহ.)-এর মাজারে হামলার ঘটনায় আহতের সংখ্যা বেড়ে ১৫ জনে দাঁড়িয়েছে। হামলাকারীরা মাজারে অবস্থানরত ভক্তদের মারধর ও বিভিন্ন স্থাপনা ভাঙচুর করেছে। সোমবার (৯ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টার দিকে এই ঘটনা ঘটে। হামলার বিষয়টি নিশ্চিত করেছেন শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ চৌধুরী। পুলিশ ও স্থানীয়দের ভাষ্য, গত রবিবার থেকে শাহপরান মাজারে বার্ষিক ওরস চলছে। ওরসকে ... Read More »

বাংলাদেশে চলমান কোনো প্রকল্প স্থগিত হয়নি: ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশে চলমান কোনো প্রকল্প স্থগিত হয়নি: ভারতীয় হাইকমিশনার

অনলাইন ডেস্কঃ ভারতের সহযোগিতায় বাংলাদেশে চলমান প্রকল্পের কাজ চালু থাকবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। তিনি বলেছেন, ঢাকা-দিল্লি আগের মতোই কাজ করছে। চলমান কোনো প্রকল্প স্থগিত হয়নি। কিছু প্রকল্পের ঠিকাদার ভারতে চলে গেলেও দ্রুত ফিরে এসে কাজ শুরু করবে। আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সচিবালয়ে অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সামনে এ কথা বলেন তিনি। ... Read More »

মাসুদ হত্যায় নেতৃত্ব দিয়েছে রাবি সমন্বয়ক, দাবি জয়ের

মাসুদ হত্যায় নেতৃত্ব দিয়েছে রাবি সমন্বয়ক, দাবি জয়ের

অনলাইন ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র আব্দুল্লাহ আল মাসুদকে হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়। গতকাল সোমবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে তিনি এই দাবি করে একটি পোস্ট দিয়েছেন। তিনি তার পোস্টে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র আব্দুল্লাহ আল মাসুদ। জামায়াত-শিবির তার এক পা কেটে নিয়েছে ... Read More »

দালালচক্রের মাধ্যমে আরো চার শতাধিক রোহিঙ্গার অনুপ্রবেশ

দালালচক্রের মাধ্যমে আরো চার শতাধিক রোহিঙ্গার অনুপ্রবেশ

অনলাইন ডেস্কঃ চলমান সংঘাতময় পরিস্থিতিতে টেকনাফ সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশ অব্যাহত রয়েছে। ২৪ ঘণ্টায় চার শতাধিক রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে বলে সীমান্তবর্তী এলাকার মানুষ এবং ক্যাম্পের রোহিঙ্গা নেতারা জানিয়েছেন। এদিকে রোহিঙ্গা অনুপ্রবেশকে কেন্দ্র করে সীমান্তে দালাল, প্রতারক, ছিনতাইকারী ও মানব পাচারকারী সিন্ডিকেটের রমরমা বাণিজ্য চলছে বলে জানা গেছে। রোহিঙ্গারা বিজিবির চোখ ফাঁকি দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে দালালদের শরণাপন্ন হচ্ছে। দালালচক্র ... Read More »

সরকার পতনে যুক্তরাষ্ট্রের জড়িত থাকা নিয়ে যা বলল ওয়াশিংটন

সরকার পতনে যুক্তরাষ্ট্রের জড়িত থাকা নিয়ে যা বলল ওয়াশিংটন

অনলাইন ডেস্কঃ বাংলাদেশে শিক্ষার্থীদের নেতৃত্বাধীন সরকারবিরোধী বিক্ষোভে জড়িত থাকার গুজব উড়িয়ে দিয়ে যুক্তরাষ্ট্র জানিয়েছে, তারা অন্তর্বর্তীকালীন সরকারের সঙ্গে কাজ করতে আগ্রহী। গতকাল সোমবার (৯ সেপ্টেম্বর) ওয়াশিংটনে নিয়মিত সংবাদ সম্মেলনে ডেপুটি প্রিন্সিপালের মুখপাত্র বেদান্ত প্যাটেল এ কথা বলেন। তিনি সাংবাদিকদের বলেন, ‘বাংলাদেশের জনগণের গণতান্ত্রিক ভবিষ্যতের রূপরেখা নির্ধারণে ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে আমরা প্রস্তুত ও আগ্রহী।’ যুক্তরাষ্ট্র ... Read More »