Sunday , 15 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: September 4, 2024

সারা দেশে একযোগে জাতীয় সঙ্গীত গাইবে উদীচী

সারা দেশে একযোগে জাতীয় সঙ্গীত গাইবে উদীচী

অনলাইন ডেস্কঃ সারা দেশে একযোগে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত গাওয়ার কর্মসূচী দিয়েছে উদীচী। আগামী শুক্রবার (৬ সেপ্টেম্বর) এ কর্মসূচী পালন করবে সংগঠনটি। বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠনটি। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ছাত্র-জনতার গণআন্দোলনে রাজনৈতিক পটপরিবর্তনের পর থেকে মহান মুক্তিযুদ্ধ, জাতীয় পতাকা, জাতীয় সঙ্গীতসহ এদেশের সর্বস্তরের জনসাধারণের প্রাণের সব ... Read More »

বৃহস্পতিবার আসতে পারে সিইসির পদত্যাগের ঘোষণা

বৃহস্পতিবার আসতে পারে সিইসির পদত্যাগের ঘোষণা

অনলাইন ডেস্কঃ নির্বাচন কমিশনারদের নিয়ে ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠক করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের কক্ষে এ বৈঠক হয়। বৈঠক শেষে তার পদত্যাগের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘পদত্যাগের বিষয়টি কাল জানাব। বৃহস্পতিবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করে সব কিছু জানানো হবে। রাষ্ট্রপতির সঙ্গে কবে দেখা ... Read More »

ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদ থেকে সুজিত চ্যাটার্জি বাপ্পীর পদত্যাগ

ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদ থেকে সুজিত চ্যাটার্জি বাপ্পীর পদত্যাগ

অনলাইন ডেস্কঃ আপত্তি-আন্দোলনের মুখে ডেপুটি অ্যাটর্নি জেনারেলের পদ থেকে পদত্যাগ করেছেন সুজিত চ্যাটার্জি বাপ্পী। ক্ষমতাচ্যুত শেখ হাসিনা সরকারের সময়ও তিনি এই পদে ছিলেন। নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার গত ২৮ আগস্ট আগের সরকারের নিয়োগ বাতিল করে ৬৬ জন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও ১৬১ জন সহকারী অ্যাটর্নি জেনারেল নিয়োগ দেয়। এ নিয়োগেও ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ সুজিত চ্যাটার্জি ... Read More »

আদালতে হাসলেন ইনু, ‘খেপলেন’ আইনজীবী

আদালতে হাসলেন ইনু, ‘খেপলেন’ আইনজীবী

অনলাইন ডেস্কঃ রাজধানীর মোহাম্মদপুরে ট্রাকচালক সুজন হত্যা মামলায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক মন্ত্রী হাসানুল হক ইনুকে ৫ দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার পরিদর্শক মো. সবুজ রহমানের আবেদনে ঢাকা মহানগর হাকিম সাইফুর রহমান এ আদেশ দেন। এর আগে নিউ মার্কেট থানায় ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় ৭ দিনের রিমান্ড ... Read More »

বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের সাময়িক দায়িত্বে প্রফেসর ড. জি. কে. এম. মোস্তাফিজুর রহমান

বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের সাময়িক দায়িত্বে প্রফেসর ড. জি. কে. এম. মোস্তাফিজুর রহমান

গাজীপুর প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) উপাচার্যের পদ শূন্য হওয়ার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় পরিচালনার সাময়িক দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. জি. কে. এম. মোস্তাফিজুর রহমান। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের নির্দেশনা অনুসরণ করে গতকাল ৩ সেপ্টেম্বর এ বিশ্ববিদ্যালয়ের সকল ডিন ও বিভাগীয় প্রধানগণের সভার সিদ্ধান্ত অনুযায়ী এ দায়িত্ব দেওয়া হয়। মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক পরবর্তী ... Read More »

দিলীপ কুমারের তিন দিনের রিমান্ড মঞ্জুর

দিলীপ কুমারের তিন দিনের রিমান্ড মঞ্জুর

অনলাইন ডেস্কঃ হত্যা মামলায় ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দিলীপ কুমার আগরওয়ালার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে বাড্ডায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে বিএনপিকর্মী হৃদয় আহম্মেদকে (১৬) গুলি করে হত্যার ঘটনায় এ মামলা হয়। আজ বুধবার (৪ সেপ্টেম্বর) তাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন ... Read More »

এখনই দলের নেতৃত্বে পরিবর্তন আনছে না আওয়ামী লীগ

এখনই দলের নেতৃত্বে পরিবর্তন আনছে না আওয়ামী লীগ

অনলাইন ডেস্কঃ ক্ষমতাচ্যুত দল আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বে এখনই কোনো পরিবর্তন আনা হচ্ছে না। দলের কর্মকাণ্ড পরিচালনায় কাউকে ভারপ্রাপ্ত সভাপতি বা সাধারণ সম্পাদক করারও কোনো সিদ্ধান্ত হয়নি। আওয়ামী লীগের কেন্দ্রীয় নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক নেতা এমন তথ্য জানিয়েছেন। তাঁরা জানান, কয়েক দিন ধরে আওয়ামী লীগের নেতৃত্বে পরিবর্তন আনার বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে যেসব প্রচার করা হচ্ছে তা সত্য নয়। সম্প্রতি সামাজিক ... Read More »

‘ঢাকায় আছি, দেশ ছেড়ে যাইনি’

‘ঢাকায় আছি, দেশ ছেড়ে যাইনি’

অনলাইন ডেস্কঃ সদ্য সাবেক প্রধান বিচারপতি ওবায়দুল হাসান দেশ ছেড়েছেন বলে মঙ্গলবার বিকেলে কয়েকটি গণমাধ্যম খবর প্রকাশ করে। তবে ওবায়দুল হাসান একটি গণমাধ্যমকে বলেন, পাসপোর্ট বাতিল হয়েছে, দেশ ছাড়ার প্রশ্নই আসে না। প্রকাশিত খবরে দাবি করা হয়, সাবেক প্রধান বিচারপতি আজ মঙ্গলবার দেশ ছেড়েছেন। একটি সূত্রের বরাত দিয়ে বলা হয়, তিনি যুক্তরাষ্ট্রে গেছেন। এমন খবর প্রকাশের পরই জনমনে প্রশ্ন জাগে, ... Read More »