Wednesday , 18 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Monthly Archives: September 2024

সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার কারণ জানালেন জনপ্রশাসন সচিব

সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার কারণ জানালেন জনপ্রশাসন সচিব

Online Desk: দেশের জনগণের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়েছে অন্তর্বর্তী সরকার। মেট্রোপলিটন এলাকার বাইরে সেনাবাহিনীর কমিশনপ্রাপ্ত কর্মকর্তারা নিজ নিজ অধিক্ষেত্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটের এই ক্ষমতা প্রয়োগ করতে পারবেন। এতে প্রশাসনের সঙ্গে কোনো সমস্যা হবে না বলে জানিয়েছেন জনপ্রশাসন সচিব মোখলেস উর রহমান। বুধবার সচিবালয়ে তিনি বলেন, অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে এক হয়ে দেশের স্বার্থে কাজ করবে ... Read More »

ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী

ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী

অনলাইন ডেস্কঃ রাজধানীসহ সারা দেশে বাংলাদেশ সেনাবাহিনীকে বিশেষ নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা দিয়েছে সরকার। সেনাবাহিনীর কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের এ ক্ষমতা দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই সিদ্ধান্ত জানানো হয়। এই সিদ্ধান্ত আজ থেকে কার্যকর হয়েছে। আগামী দুই মাস (৬০ দিন) এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। এতে বলা হয়, ১৮৯৮-এর ১২ (১) ধারা অনুযায়ী, বাংলাদেশ সেনাবাহিনীর কমিশন অফিসারদের নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা ... Read More »

নেতাকর্মীদের যে নির্দেশনা দিল আওয়ামী লীগ

নেতাকর্মীদের যে নির্দেশনা দিল আওয়ামী লীগ

অনলাইন ডেস্কঃ দেশে চলমান পরিস্থিতিতে দলীয় নেতাকর্মীদের আইনের আশ্রয় প্রার্থনা করাসহ দুটি নির্দেশনা দিয়েছে আওয়ামী লীগ। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দলটির ভেরিফায়েড ফেসবুক পেইজে এক পোস্টের মাধ্যমে এ নির্দেশনা দেওয়া হয়।এতে বলা হয়, জাতিসংঘের মানবাধিকার কমিশনের তথ্য অনুসন্ধান টিম এখন বাংলাদেশে। তারা ১ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত ঘটে যাওয়া সব ঘটনার তথ্য সংগ্রহ করবে এবং গোপনীয়তা রক্ষা করবে। নির্দেশনায় বলা ... Read More »

ভারতে শেখ হাসিনার স্ট্যাটাস জানতে চায়নি ঢাকা

ভারতে শেখ হাসিনার স্ট্যাটাস জানতে চায়নি ঢাকা

অনলাইন ডেস্কঃ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে কোন স্ট্যাটাসে রয়েছেন, তা জানা নেই বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের। শুধু তা-ই নয়, শেখ হাসিনার সেখানে অবস্থানের বিষয়ে এখন পর্যন্ত দিল্লির কাছে আনুষ্ঠানিকভাবে জানতে চায়নি ঢাকা। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন। পররাষ্ট্র উপদেষ্টা বলেন, ‘সব কিছু আইন দিয়ে হয় না। ৪৫ দিন পার ... Read More »

ত্রাণের টাকায় দুর্নীতির অভিযোগ, ভিডিও বার্তায় যা বললেন হাসনাত

ত্রাণের টাকায় দুর্নীতির অভিযোগ, ভিডিও বার্তায় যা বললেন হাসনাত

অনলাইন ডেস্কঃ সম্প্রতি দেশের ১১ জেলায় ভয়াবহ বন্যায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বন্যার্তদের সাহায্য তোলা হয় ত্রাণ। কয়েকদিনের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে জমা পড়ে কয়েক কোটি নগদ অর্থ আর অন্যান্য ত্রাণসামগ্রী। সেই টাকা ব্যয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা ধরনের সমালোচনা। বন্যার্তদের সহযোগিতার উদ্দেশে গঠিত ত্রাণ তহবিলের বেশিরভাগ টাকা পরিকল্পিতভাবেই ব্যাংকে রাখা হয়েছে বলে জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সোমবার ... Read More »

শেখ হাসিনার পদত্যাগপত্র ভাইরাল, যা বললো আ.লীগ

শেখ হাসিনার পদত্যাগপত্র ভাইরাল, যা বললো আ.লীগ

অনলাইন ডেস্কঃসোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগপত্রকে ভুয়া দাবি করেছে আওয়ামী লীগ। একইসঙ্গে গণমাধ্যমে এ বিষয়ে সংবাদ প্রকাশের সমালোচনা করেছে দলটি। সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে আওয়ামী লীগের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে এসব জানানো হয়। শেখ হাসিনার পদত্যাগপত্রটিকে ভুয়া দাবি করে দলটি জানায়, দেশের টিভি চ্যানেলের ফেসবুক পেজে এরকম অপরিপক্ব এডিটেড পদত্যাগপত্র প্রকাশ দৈন্যতামাত্র। ওই পোস্টে উল্লেখ ... Read More »

চট্টগ্রামে জশনে জুলুসে লাখ লাখ মানুষের ঢল

চট্টগ্রামে জশনে জুলুসে লাখ লাখ মানুষের ঢল

স্টাফ রিপোর্টারঃ মহানবী হযরত মুহাম্মদ (স.) এর পৃথিবীতে আগমন ও ওফাতের দিন ঈদে মিলাদুন্নবী উপলক্ষে চট্টগ্রাম নগরীতে জশনে জুলুস অনুষ্ঠিত হয়েছে। জশনে জুলুসের শোভাযাত্রা লাখ লাখ মানুষের উপস্থিতিতে যেন জনসমুদ্রে পরিণত হয়। সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে আনজুমান-এ-রাহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের উদ্যোগে নগরীর মুরাদপুর-ষোলশহরের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসা থেকে শোভাযাত্রা বের হয়। ১৯৭৪ সাল থেকে প্রতিবছর ১২ ... Read More »

মহাসড়ক অবরোধ করে বেরোবি শিক্ষার্থীদের বিক্ষোভ

মহাসড়ক অবরোধ করে বেরোবি শিক্ষার্থীদের বিক্ষোভ

অনলাইন ডেস্কঃ রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) উপাচার্য নিয়োগের দাবিতে ‘উত্তরবঙ্গ ব্লকেড’ কর্মসূচির ডাক দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় এই কর্মসূচি শুরু হয়। পরে নগরীর প্রবেশমুখ মডার্ন মোড়ে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, দ্রুত বেরোবিতে ভিসি নিয়োগ দিতে হবে। অবরোধের কারণে রংপুর-ঢাকামহাসড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়। এতে মডার্ন মোড় থেকে ... Read More »

‘মাজার ভাঙচুর করে সুন্নি জনতাকে রাস্তায় নামতে বাধ্য করবেন না’

‘মাজার ভাঙচুর করে সুন্নি জনতাকে রাস্তায় নামতে বাধ্য করবেন না’

অনলাইন ডেস্কঃ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাজধানীতে শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে মাজার-দরগাহে লুটপাট ও ভাঙচুরের মতো গর্হিত কাজ থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়। এ সময় মাজার ও বিভিন্ন ধর্মের উপাসনালয় রক্ষায় নিরাপত্তা জোরদারে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দাবি জানানো হয়। আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) রমনা এলাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের হয়ে তা রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ ... Read More »

সন্ধ্যার মধ্যে ৮ অঞ্চলে বজ্রবৃষ্টির আভাস

সন্ধ্যার মধ্যে ৮ অঞ্চলে বজ্রবৃষ্টির আভাস

অনলাইন ডেস্কঃ দেশের আট অঞ্চলে সন্ধ্যার মধ্যে ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে। এ জন্য এসব এলাকার নদীবন্দরগুলোতে সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া পূর্বাভাসে এমনটি জানানো হয়েছে। এতে বলা হয়েছে, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়ায়াখলী, কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ ... Read More »