Wednesday , 18 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: August 30, 2024

জুমার দিন যে আমলে দাজ্জালের ক্ষতি থেকে মুক্তি মেলে

জুমার দিন যে আমলে দাজ্জালের ক্ষতি থেকে মুক্তি মেলে

ধর্ম ডেস্কঃ ইসলামে জুমার দিনটি খুবই গুরুত্বপূর্ণ। পবিত্র কোরআনে জুমার দিন দ্রুত মসজিদে গমনের নির্দেশ দেওয়া হয়েছে। তা ছাড়া হাদিসে গুরুত্বপূর্ণ আমলের কথা বর্ণিত হয়েছে। ইরশাদ হয়েছে, ‘হে মুমিনরা! জুমার দিন নামাজের আজান হলে তোমরা আল্লাহর স্মরণে ধাবিত হও এবং বেচাবিক্রি বন্ধ কোরো, তা তোমাদের জন্য উত্তম, যদি তোমরা বুঝো। এরপর নামাজ শেষ হলে ভূপৃষ্ঠে ছড়িয়ে পড়ো এবং আল্লাহর অনুগ্রহ ... Read More »

‘আলোচনার যুগ শেষ’, পাকিস্তানকে কড়া বার্তা জয়শঙ্করের

‘আলোচনার যুগ শেষ’, পাকিস্তানকে কড়া বার্তা জয়শঙ্করের

অনলাইন ডেস্কঃ পাকিস্তানকে কড়া বার্তা দিলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। তিনি স্পষ্ট জানিয়েছেন, আলোচনার যুগ শেষ হয়েছে। একই সঙ্গে তিনি মনে করিয়ে দেন, আলোচনা ও সন্ত্রাসবাদ কখনোই একসঙ্গে চলতে পারে না। এ ছাড়া শুক্রবার বই প্রকাশের এক অনুষ্ঠানে হাজির হয়ে জয়শঙ্কর জানান, পাকিস্তান নিয়ে কোনোভাবেই আর নরম পন্থা নেবে না ভারত। ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পাকিস্তানের সঙ্গে নিরবচ্ছিন্ন আলোচনার যুগ শেষ। ... Read More »

প্রধান উপদেষ্টার তহবিলে দুই মন্ত্রণালয়ের অনুদান

প্রধান উপদেষ্টার তহবিলে দুই মন্ত্রণালয়ের অনুদান

অনলাইন ডেস্কঃ প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ৪৬ লক্ষ ৬৪ হাজার টাকা এবং পানি সম্পদ মন্ত্রণালয় ৪৬ লক্ষ ৬০ হাজার টাকা প্রদান করেছে। দেশের চলমান বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ৪৬ লক্ষ ৬৪ হাজার ৬১ টাকা এবং পানি সম্পদ মন্ত্রণালয় ৪৬ লক্ষ ৬০ হাজার ২৪১ টাকা জমা ... Read More »

শেখ হাসিনাকে নিয়ে ভারতের সামনে এখন যেসব পথ খোলা

শেখ হাসিনাকে নিয়ে ভারতের সামনে এখন যেসব পথ খোলা

অনলাইন ডেস্কঃ বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে অবস্থান করছেন তিন সপ্তাহের ওপর হয়ে গেল। চরম গোপনীয়তা ও কড়া নিরাপত্তার মধ্যে ভারত সরকার আপাতত তার (সঙ্গে তার ছোট বোন শেখ রেহানার) থাকার ব্যবস্থা করেছে ঠিকই, কিন্তু শেখ হাসিনার বিষয়ে চূড়ান্ত কী সিদ্ধান্ত নেওয়া হবে, সে বিষয়ে আনুষ্ঠানিকভাবে এখনো কিছুই জানানো হয়নি। এরই মধ্যে গত সপ্তাহে বাংলাদেশ সরকার শেখ হাসিনার ‘ডিপ্লোম্যাটিক’ ... Read More »

ঢাকায় আসছে জাতিসংঘের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি

ঢাকায় আসছে জাতিসংঘের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি

অনলাইন ডেস্কঃ বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতাকে হত্যার তদন্ত করতে আগামী সপ্তাহে ঢাকায় আসছে জাতিসংঘের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। শুক্রবার (৩০ আগস্ট) জাতিসংঘের মানবাধিকার কমিশনের দপ্তর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিক্ষোভকারীদের হত্যার তদন্ত প্রক্রিয়ায় সহায়তার জন্য জাতিসংঘের কারিগরি বিশেষজ্ঞ দল ইতোমধ্যে ঢাকা সফর শেষ করেছে। গত ২২-২৯ আগস্ট দলটি বাংলাদেশে সাম্প্রতিক বিক্ষোভের ছাত্রনেতাদের সঙ্গে বৈঠক করেছে, যাদের অনেকেই আটক ... Read More »

বন্যায় ১১ জেলায় মৃত্যু বেড়ে ৫৪

বন্যায় ১১ জেলায় মৃত্যু বেড়ে ৫৪

অনলাইন ডেস্কঃ টানা বৃষ্টি আর উজান থেকে নেমে আসা ঢলে ১১ জেলায় সৃষ্ট স্মরণকালের ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫৪ জনে দাঁড়িয়েছে। আজ শুক্রবার (৩০ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। বন্যা পরিস্থিতির হালনাগাদ তথ্য তুলে ধরে মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্যাকবলিত ফেনী, কুমিল্লা, চট্টগ্রাম, খাগড়াছড়ি, নোয়াখালী, মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়ীয়া, সিলেট, লক্ষীপুর ও কক্সবাজারের ৬৪টি ... Read More »

বঙ্গবন্ধু আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় : কাদের সিদ্দিকী

বঙ্গবন্ধু আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় : কাদের সিদ্দিকী

অনলাইন ডেস্কঃ মওলানা আবদুল হামিদ খান ভাসানী, বঙ্গবন্ধু ও জনগণের আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয়। শুক্রবার (৩০ আগস্ট) দুপুরে গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারতের সময় এ মন্তব্য করেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি (বীর-উত্তম) বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী। বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বলেন, ‘আমি আওয়ামী লীগের কোনো দুর্দিন দেখিনি। যে আওয়ামী লীগ ... Read More »