Wednesday , 18 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: August 24, 2024

ঢাকা-সিলেট রুটে আজ থেকে চলবে ট্রেন

ঢাকা-সিলেট রুটে আজ থেকে চলবে ট্রেন

অনলাইন ডেস্কঃ দেড় দিন বন্ধ থাকার পর আজ থেকে ঢাকা-সিলেট রুটে ট্রেন চলবে। সিলেট অঞ্চলে বন্যা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় এ ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। গতকাল শুক্রবার মধ্যরাতে বিষয়টি জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ে পরিচালক (জনসংযোগ) মো. নাহিদ হাসান খাঁন। প্রায় দুই দিন বন্ধ থাকার পর আজ শনিবার থেকে এ পথের যাত্রীরা ট্রেনে ভ্রমণ করতে পারবেন। নাহিদ হাসান বলেন, ঢাকা থেকে সিলেটের ... Read More »

সহিংসতা : কাজের গতি ফেরেনি ৫ শতাধিক থানায়

সহিংসতা : কাজের গতি ফেরেনি ৫ শতাধিক থানায়

অনলাইন ডেস্কঃ কোটা সংস্কার আন্দোলন ঘিরে দেশে ব্যাপক সহিংসতার পর আইন-শৃঙ্খলা পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি। দেশের পাঁচ শতাধিক থানার কার্যক্রমে গতি ফেরেনি। মাঠ পর্যায়ে পুলিশ না থাকায় সামাজিক অপরাধ বাড়ছে। তবে সার্বিক শৃঙ্খলা ফেরাতে সেনাবাহিনী পুলিশকে সহযোগিতা করছে। এই অবস্থায় পুলিশকে নতুন নির্দেশনা দিয়ে পরিপত্র জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সারা দেশের থানাগুলোতে মামলা, সাধারণ ডায়েরি (জিডি) ও এফআইআর দ্রুত নিতে ... Read More »

বন্যার মূল কারণ অল্প সময়ের মধ্যে অতি মাত্রায় ভারি বৃষ্টিপাত

বন্যার মূল কারণ অল্প সময়ের মধ্যে অতি মাত্রায় ভারি বৃষ্টিপাত

অনলাইন ডেস্কঃ কুমিল্লার দেবীদ্বার পয়েন্টে গতকাল শুক্রবার সকাল ৯টায় গোমতী নদীর পানির সমতল ছিল ৮.৫৮ মিটার, যা বিপৎসীমার ৫৩ সেন্টিমিটার ওপরে। একই সময়ে নদীর পানি কুমিল্লা পয়েন্টে বইছিল ১২.৪৮ মিটার উচ্চতায়। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) ১৯৮৮ থেকে ২০২৪ সাল পর্যন্ত ৩৭ বছরের রেকর্ড বিশ্লেষণ করে দেখা গেছে, এই সময়কালে গোমতীর পানি এতটা উচ্চতায় পৌঁছেনি। গোমতীর মতো উত্তর-পূর্ব, দক্ষিণ-পূর্ব ও ... Read More »