Wednesday , 18 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: August 9, 2024

ভারতেই থাকবেন শেখ হাসিনা

ভারতেই থাকবেন শেখ হাসিনা

অনলাইন ডেস্কঃ ছাত্র-জনতার বিক্ষোভে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে অবস্থান নিয়েছেন শেখ হাসিনা। শুরুতেই ভারতের পক্ষ থেকে জানানো হয়েছিল, তিনি (শেখ হাসিনা) তার গন্তব্য নির্ধারণ করবেন। তবে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএনের সহযোগী সংস্থা নিউজ-১৮ আজ শুক্রবার (৯ আগস্ট) এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতেই থাকছেন শেখ হাসিনা। তবে দেশটিতে শরণার্থী বা সাহায্যপ্রার্থীর আইন না থাকায় তিনি ভারতের ... Read More »

আমি রাজনীতিতে যোগ দিতে প্রস্তুত, নির্বাচনে অংশ নেবে আ. লীগ : জয়

আমি রাজনীতিতে যোগ দিতে প্রস্তুত, নির্বাচনে অংশ নেবে আ. লীগ : জয়

অনলাইন ডেস্কঃ শেখ হাসিনা সরকারের পদত্যাগের পর থেকে তার দল আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর নির্যাতন করেছে বিক্ষুব্ধ জনতা। নেতাকর্মীদের বাঁচাতে এবং দলকে রক্ষা করতে প্রয়োজনে রাজনীতিতে যোগ দিতে প্রস্তুত বলে জানালেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।আজ শুক্রবার এই তথ্য জানিয়েছে ভারতের গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। তবে এর আগে বিভিন্ন সাক্ষাৎকারে রাজনীতিতে আসতে অনীহার কথা জানিয়েছিলেন তিনি। বৃহস্পতিবার ... Read More »

দপ্তর বণ্টন, কে পেলেন কোন মন্ত্রণালয়

দপ্তর বণ্টন, কে পেলেন কোন মন্ত্রণালয়

অনলাইন ডেস্কঃ অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টাদের দপ্তর বণ্টন করা হয়েছে। আজ (শুক্রবার) দুপুরে অন্তর্বর্তীকালীন এই সরকারে উপদেষ্টাদের দায়িত্ব বণ্টন করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। বাংলাদেশ সরকারের ৪৩টি মন্ত্রণালয়ের মধ্যে ২৭টি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। এর মধ্যে রয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী, শিক্ষা মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, গৃহায়ণ ও ... Read More »

উপদেষ্টাদের প্রথম বৈঠকে সেসব সিদ্ধান্ত

উপদেষ্টাদের প্রথম বৈঠকে সেসব সিদ্ধান্ত

অনলাইন ডেস্কঃ ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তী সরকারের প্রথম বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছেন উপদেষ্টারা। এর মধ্যে অর্থনীতি চাঙ্গা রাখতে ব্যবসায়ীদের উজ্জীবিত করা, যত দ্রুত সম্ভব শিক্ষার পরিবেশ তৈরি করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া, বাজার নিয়ন্ত্রণে পদক্ষেপের সিদ্ধান্ত গৃহীত হয়। আজ শুক্রবার রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদের প্রথম অনানুষ্ঠানিক বৈঠক অনুষ্ঠিত হয়। পরে সাংবাদিকদের এই কথা জানান ... Read More »

সংখ্যালঘু পরিবারে হামলা ও কিশোর অপহরণ

সংখ্যালঘু পরিবারে হামলা ও কিশোর অপহরণ

অনলাইন ডেস্কঃ সংখ্যালঘু একটি পরিবারে হামলা ও লুটপাট করে কিশোরকে অপহরণের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৮ আগস্ট) দিবাগত রাত ৮টার দিকে যশোরের মণিরামপুরে উপজেলার জালালপুর ঘোষ পাড়ায় এই ঘটনা ঘটে। অপহরণের শিকার কিশোরের নাম পিয়াশ ঘোষ (১৪)। সে পলাশ ঘোষের ছেলে ও স্থানীয় জালালপুর মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। স্থানীয়রা জানায়, সংখ্যালঘু পরিবারে হামলা ও কিশোরকে অপহরণের খবরে এগিয়ে আসে স্থানীয়রা। ... Read More »