Sunday , 15 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Monthly Archives: August 2024

এই মুহূর্তে দক্ষ সরকার দৃশ্যমান হওয়া জরুরি : মাহফুজ আনাম

এই মুহূর্তে দক্ষ সরকার দৃশ্যমান হওয়া জরুরি : মাহফুজ আনাম

Online Desk: সম্পাদক পরিষদ ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মধ্যে মতবিনিময়সভা আয়োজিত হয়েছে। গত বৃহস্পতিবার (২৯ আগস্ট) দ্য ডেইলি স্টার সেন্টারে সভাটি অনুষ্ঠিত হয়। এতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের লিয়াজোঁ কমিটি ও সমন্বয়ক কমিটির প্রতিনিধিরা অংশ নেন। সভায় অন্তর্বর্তী সরকারের তথ্য ও যোগাযোগ উপদেষ্টা নাহিদ ইসলাম কিভাবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নামকরণ হলো, কিভাবে আন্দোলন সংগঠিত হচ্ছিল তা বিস্তারিত আলোচনা করেন। বাংলাদেশকে কেন্দ্রে ... Read More »

ড. ইউনূসের সঙ্গে মতবিনিময় বিকেলে, অংশ নেবেন যারা

ড. ইউনূসের সঙ্গে মতবিনিময় বিকেলে, অংশ নেবেন যারা

অনলাইন ডেস্কঃ প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সঙ্গে আজ শনিবার বিকেলে মতবিনিময়ে বসছে রাজনৈতিক দলগুলো। বিকেল ৩টায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এই মতবিনিময় শুরু হবে। রাত ৮টা পর্যন্ত টানা পাঁচ ঘণ্টা মতবিনিময়ে কারা অংশ নেবেন এবং কী আলোচনা হবে তা রাজনৈতিক দলগুলোর সঙ্গে কথা বলে জানা গেছে।বিকেল ৩টায় শুরু হবে খেলাফত মজলিসের দুই অংশের সঙ্গে প্রথম মতবিনিময়সভা। খেলাফত মজলিসের নেতৃত্ব দেবেন ... Read More »

পান্নার লাশ পরিবারের কাছে হস্তান্তর করল ভারত

পান্নার লাশ পরিবারের কাছে হস্তান্তর করল ভারত

অনলাইন ডেস্কঃ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্নার মরদেহ তাঁর পরিবারের কাছে হস্তান্তর করেছে ভারতের মেঘালয় পুলিশ। আজ শনিবার (৩১ আগস্ট) দুপুরে সিলেটের তামাবিল স্থলবন্দর দিয়ে তার মরদেহ বাংলাদেশে ফেরত পাঠানো হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসন, পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), তামাবিল ইমিগ্রেশন পুলিশ ও ভারতীয় বিএসএফ এবং মেঘালয় রাজ্যের ওয়েস্ট জৈন্তিয়া হিলস জেলার ... Read More »

ইসহাক আলী খান পান্নার মৃত্যু হয়েছে শ্বাসরোধে : মেঘালয় পুলিশ

ইসহাক আলী খান পান্নার মৃত্যু হয়েছে শ্বাসরোধে : মেঘালয় পুলিশ

অনলাইন ডেস্কঃ ভারতে পালানোর সময় ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও পিরোজপুর জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য ইসহাক আলী খান পান্নার মৃত্যুর খবর নিয়ে বেশ কয়েক দিন চলছিল নানা রহস্য। কিভাবে তাঁর মৃত্যু হয়েছে, এ নিয়ে চলছিল নানা আলোচনা। তবে এবার ইসহাক আলী খান পান্নার লাশ উদ্ধারের কথা আনুষ্ঠানিকভাবে স্বীকার করেছে ভারতের মেঘালয় পুলিশ। গত বৃহস্পতিবার মেঘালয় পুলিশের এক ... Read More »

জোরপূর্বক পদত্যাগ করিয়ে দখলে নেয় ইসলামী ব্যাংক : সাবেক এমডি

জোরপূর্বক পদত্যাগ করিয়ে দখলে নেয় ইসলামী ব্যাংক : সাবেক এমডি

অনলাইন ডেস্কঃ ‘২০১৭ সালের ৫ জানুয়ারি ভোরে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) কয়েকজন কর্মকর্তা আমাকে রাজধানীর কচুক্ষেতে ডিজিএফআই কার্যালয়ে তুলে নিয়ে যান। একইভাবে নিজ নিজ বাসা থেকে তুলে নেওয়া হয় ব্যাংকটির চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে। এরপর আমাদের কাছ থেকে জোরপূর্বক পদত্যাগপত্রে সই করিয়ে ব্যাংকটি দখলে নেয় মোহাম্মদ সাইফুল আলমের মালিকানাধীন এস আলম গ্রুপ।’ গতকাল শুক্রবার ফোরাম ফর বাংলাদেশ স্টাডিজের আয়োজনে ব্যাংকিং ... Read More »

ঘূর্ণিঝড় ‘আসনা’ তৈরি, যা জানাল আবহাওয়া অধিদপ্তর

ঘূর্ণিঝড় ‘আসনা’ তৈরি, যা জানাল আবহাওয়া অধিদপ্তর

অনলাইন ডেস্কঃ মৌসুমি বায়ুর সক্রিয়তা কমে যাওয়ায় দেশে বৃষ্টিপাতের পরিমাণও অনেকটাই কমে গেছে। দেশের বেশির ভাগ অঞ্চলেই সেই অর্থে বৃষ্টির দেখা মিলছে না। আবহাওয়া অধিদপ্তর বলছে, আরো অন্তত তিন-চার দিন বৃষ্টিপাত একই রকম কম থাকতে পারে সারা দেশে। তবে আগামী মঙ্গল বা বুধবার থেকে আবারও দেশের কোনো কোনো অংশে বৃষ্টি বাড়তে পারে। এ বিষয়ে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন ... Read More »

জুমার দিন যে আমলে দাজ্জালের ক্ষতি থেকে মুক্তি মেলে

জুমার দিন যে আমলে দাজ্জালের ক্ষতি থেকে মুক্তি মেলে

ধর্ম ডেস্কঃ ইসলামে জুমার দিনটি খুবই গুরুত্বপূর্ণ। পবিত্র কোরআনে জুমার দিন দ্রুত মসজিদে গমনের নির্দেশ দেওয়া হয়েছে। তা ছাড়া হাদিসে গুরুত্বপূর্ণ আমলের কথা বর্ণিত হয়েছে। ইরশাদ হয়েছে, ‘হে মুমিনরা! জুমার দিন নামাজের আজান হলে তোমরা আল্লাহর স্মরণে ধাবিত হও এবং বেচাবিক্রি বন্ধ কোরো, তা তোমাদের জন্য উত্তম, যদি তোমরা বুঝো। এরপর নামাজ শেষ হলে ভূপৃষ্ঠে ছড়িয়ে পড়ো এবং আল্লাহর অনুগ্রহ ... Read More »

‘আলোচনার যুগ শেষ’, পাকিস্তানকে কড়া বার্তা জয়শঙ্করের

‘আলোচনার যুগ শেষ’, পাকিস্তানকে কড়া বার্তা জয়শঙ্করের

অনলাইন ডেস্কঃ পাকিস্তানকে কড়া বার্তা দিলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। তিনি স্পষ্ট জানিয়েছেন, আলোচনার যুগ শেষ হয়েছে। একই সঙ্গে তিনি মনে করিয়ে দেন, আলোচনা ও সন্ত্রাসবাদ কখনোই একসঙ্গে চলতে পারে না। এ ছাড়া শুক্রবার বই প্রকাশের এক অনুষ্ঠানে হাজির হয়ে জয়শঙ্কর জানান, পাকিস্তান নিয়ে কোনোভাবেই আর নরম পন্থা নেবে না ভারত। ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পাকিস্তানের সঙ্গে নিরবচ্ছিন্ন আলোচনার যুগ শেষ। ... Read More »

প্রধান উপদেষ্টার তহবিলে দুই মন্ত্রণালয়ের অনুদান

প্রধান উপদেষ্টার তহবিলে দুই মন্ত্রণালয়ের অনুদান

অনলাইন ডেস্কঃ প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ৪৬ লক্ষ ৬৪ হাজার টাকা এবং পানি সম্পদ মন্ত্রণালয় ৪৬ লক্ষ ৬০ হাজার টাকা প্রদান করেছে। দেশের চলমান বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ৪৬ লক্ষ ৬৪ হাজার ৬১ টাকা এবং পানি সম্পদ মন্ত্রণালয় ৪৬ লক্ষ ৬০ হাজার ২৪১ টাকা জমা ... Read More »

শেখ হাসিনাকে নিয়ে ভারতের সামনে এখন যেসব পথ খোলা

শেখ হাসিনাকে নিয়ে ভারতের সামনে এখন যেসব পথ খোলা

অনলাইন ডেস্কঃ বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে অবস্থান করছেন তিন সপ্তাহের ওপর হয়ে গেল। চরম গোপনীয়তা ও কড়া নিরাপত্তার মধ্যে ভারত সরকার আপাতত তার (সঙ্গে তার ছোট বোন শেখ রেহানার) থাকার ব্যবস্থা করেছে ঠিকই, কিন্তু শেখ হাসিনার বিষয়ে চূড়ান্ত কী সিদ্ধান্ত নেওয়া হবে, সে বিষয়ে আনুষ্ঠানিকভাবে এখনো কিছুই জানানো হয়নি। এরই মধ্যে গত সপ্তাহে বাংলাদেশ সরকার শেখ হাসিনার ‘ডিপ্লোম্যাটিক’ ... Read More »