Friday , 6 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: July 18, 2024

মৌলভীবাজারে প্রশংসাপত্রের বিপরীতে ৫০০ টাকা অতিরিক্ত ফি আদায়

মৌলভীবাজারে প্রশংসাপত্রের বিপরীতে ৫০০ টাকা অতিরিক্ত ফি আদায়

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার সদরের ‘উত্তরমুলাইম মল্লিক সরাই ফাজিল (ডিগ্রি) মাদরাসা’ শিক্ষাপ্রতিষ্ঠানে দাখিল উত্তীর্ণ শিক্ষার্থীদের কাছ থেকে প্রশংসাপত্রের নামে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ উঠেছে। যেখানে ২০ থেকে ২৫ টাকা খরচে তৈরি প্রশংসাপত্রের বিপরীত শিক্ষার্থী প্রতি আদায় করা হচ্ছে ৫০০ টাকা। জানা যায়, দাখিল বা এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিষ্ঠানে ভর্তির সুবাদে নিজ প্রতিষ্ঠান থেকে মার্কশিট ও প্রশংসাপত্র নেয়ার নির্দেশ রয়েছে। সেক্ষেত্রে ... Read More »

মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনার সঙ্গে কোনো আপোষ নয়-উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান

মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনার সঙ্গে কোনো আপোষ নয়-উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান

গাজীপুর প্রতিনিধিঃ মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনার সঙ্গে কোনো আপোষ নয় বলে জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। তিনি বলেন, এই দেশমাতৃকা সৃষ্টিতে যারা অকাতরে নিজেদের জীবনকে উৎসর্গ করেছেন তাদেরকে অবমাননা মেনে নেওয়া হবে না। জাতির শ্রেষ্ঠ সন্তানদের যথাযথ সম্মান রক্ষা রাষ্ট্রের অবশ্য পালনীয় দায়িত্বও বটে। ১৬ জুলাই ২০২৪ তারিখে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম আয়োজিত ‘বিচারহীনতায় ... Read More »

বিশ্ববিদ্যালয়ের ভেতর থেকে পুলিশকে উদ্ধারে এলো হেলিকপ্টার

বিশ্ববিদ্যালয়ের ভেতর থেকে পুলিশকে উদ্ধারে এলো হেলিকপ্টার

অনলাইন ডেস্কঃ বাড্ডার কানাডা ইউনিভার্সিটি থেকে আটকে পড়া পুলিশ সদস্যদের হেলিকপ্টারে করে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল ৩টার দিকে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, একটি হেলিকপ্টার এসে আটকা পড়া পুলিশ সদস্যদের উদ্ধার করে নিয়ে যায়। ভেতরে বেশ কয়েকজন পুলিশ আটকে ছিল। হেলিপ্টারে এসে একবারেই সাবাইকে উদ্ধার করা হয়। এর আগে বাড্ডার ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ... Read More »

লক্ষ্মীপুরে পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা/গাঁজাসহ ৪জন আটক

লক্ষ্মীপুরে পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা/গাঁজাসহ ৪জন আটক

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা/গাঁজাসহ ৪ জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (১৬ জলাই) থেকে বুধবার (১৭ জুলাই) পর্যন্ত অভিযান পরিচালনা করে চারজনকে আটক করা হয়েছে। অভিযানে এক হাজার পিস ইয়াবাসহ দেবর-ভাবী এবং দুই কেজি গাঁজাসহ পিতা-পুত্রকে গ্রেফতার করা হয়েছে। লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ সার্বিক তত্বাবধানে চন্দ্রগঞ্জ থানার সুযোগ্য অফিসার ইনচার্জ মো. এমদাদুল হক ... Read More »

ঢাকার সঙ্গে সব জেলার বাস চলাচল বন্ধ

ঢাকার সঙ্গে সব জেলার বাস চলাচল বন্ধ

অনলাইন ডেস্কঃ কোটা সংস্কারের দাবিতে সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ চলছে। শিক্ষার্থীদের সঙ্গে দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনায় উত্তপ্ত এখন রাজধানী ঢাকা। ঢাকার বিভিন্ন সড়ক বন্ধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ করছেন। এতে করে বন্ধ রয়েছে যান চলাচল। এদিকে এই আন্দোলনের ফলে ঢাকার সঙ্গে দেশের সব জেলার বাস চলাচল বন্ধ রয়েছে। আজ বৃহস্পতিবার রাজধানী ঢাকার কোনো টার্মিনাল থেকে দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। ... Read More »

ঢাকাসহ সারা দেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন

ঢাকাসহ সারা দেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন

অনলাইন ডেস্কঃ কোটাবিরোধী আন্দোলন ঘিরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকাসহ সারা দেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এ তথ্য জানান। তিনি জানান, কমপ্লিট শাটডাউনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকাসহ সারা দেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। চলমান কোটা সংস্কার আন্দোলন মঙ্গলবার বেশ সহিংস রূপ নেয়। ... Read More »

হত্যাকাণ্ডসহ পুরো ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী

হত্যাকাণ্ডসহ পুরো ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্কঃ কোটা সংস্কার আন্দোলন ঘিরে হত্যাকাণ্ডসহ সাম্প্রতিক নানা অনাকাঙ্ক্ষিত ঘটনার সুষ্ঠু ও ন্যায়বিচার নিশ্চিত করতে বিচার বিভাগীয় তদন্তের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আন্দোলনকারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সর্বোচ্চ আদালতের রায় আসা পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করার জন্য আমি সবাইকে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি। গতকাল বুধবার (১৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশ টেলিভিশন ও বেতারে জাতির উদ্দেশে দেওয়া সরাসরি ... Read More »

জাতির উদ্দেশে দেওয়া ভাষণে যা বলেছেন প্রধানমন্ত্রী

জাতির উদ্দেশে দেওয়া ভাষণে যা বলেছেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্কঃ কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সর্বোচ্চ আদালতের রায় পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আদালতে শিক্ষার্থীরা ন্যায়বিচার পাবেন উল্লেখ করে শেখ হাসিনা বলেন,  কোটা সংস্কার আন্দোলনে সব হত্যাকাণ্ডের ঘটনার ন্যায়বিচারের স্বার্থে বিচার বিভাগীয় তদন্ত করা হবে। গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় টেলিভিশন ও বেতারের মাধ্যমে জাতির উদ্দেশে দেওয়া সরাসরি ভাষণে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। ... Read More »