Friday , 6 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: July 14, 2024

আমরা প্রশ্ন ফাঁস রোধে সফল হয়েছি : প্রধানমন্ত্রী

আমরা প্রশ্ন ফাঁস রোধে সফল হয়েছি : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্কঃ জিয়ার আমলে প্রশ্ন ফাঁস শুরু হয়েছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, খালেদার আমলে সেটা চলেছে। আমরা এটা থেকে বেরিয়ে আসার চেষ্টা করেছি এবং প্রশ্ন ফাঁস রোধে সফল হয়েছি।রবিবার (১৪ জুলাই) বিকেলে চীন সফর নিয়ে গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী প্রশ্নফাঁস ইস্যুতে এসব কথা বলেন।এক সময় হাওয়া ভবন থেকে পাঠানো তালিকায় বিসিএসে চাকরি ... Read More »

বিরক্ত হয়ে ২০১৮ সালে কোটা বাতিলের কথা বলেছিলাম : প্রধানমন্ত্রী

বিরক্ত হয়ে ২০১৮ সালে কোটা বাতিলের কথা বলেছিলাম : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্কঃ কোটা নিয়ে ধ্বংসাত্মক আন্দোলনের পরিপ্রেক্ষিতে ২০১৮ সালে খুব বিরক্ত হয়ে কোটা বাতিলের কথা বলেছিলেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘আওয়ামী লীগের অফিসে আক্রমণ, মানুষের ওপর আঘাত—এসব দেখে আমি খুব বিরক্ত হয়ে যাই। তখন এক পর্যায়ে বলি কোটা বাদ দিলাম।’ রবিবার (১৪ জুলাই) বিকেলে চীন সফর নিয়ে গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা ... Read More »

জাতীয় রপ্তানি পদক পেল ৭৭ প্রতিষ্ঠান

জাতীয় রপ্তানি পদক পেল ৭৭ প্রতিষ্ঠান

অনলাইন ডেস্কঃ দেশে বৈদেশিক মুদ্রা আহরণ ও কর্মসংস্থান সৃষ্টিতে অবদান রাখায় ২০২১-২২ অর্থবছরের রপ্তানি পদক পেয়েছে ৭৭টি প্রতিষ্ঠান। এর মধ্যে ৭৬টি প্রতিষ্ঠান জাতীয় রপ্তানি পদক এবং একটি প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি পদক দিয়েছে রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। রবিবার (১৪ জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় রপ্তানি পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরস্কার পেয়েছে যেসব প্রতিষ্ঠান- ২০২১-২২ অর্থবছরের জন্য ... Read More »

রাজনৈতিক নয়, এখনকার কূটনীতি হবে অর্থনৈতিক : প্রধানমন্ত্রী

রাজনৈতিক নয়, এখনকার কূটনীতি হবে অর্থনৈতিক : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো একটা পণ্যের ওপর নির্ভরশীল হলে চলবে না। রপ্তানির জন্য নতুন পণ্য ও বাজার খুঁজে বের করতে হবে। রাজনৈতিক নয়, এখনকার কূটনীতি হবে অর্থনৈতিক।রবিবার (১৪ জুলাই) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় রফতানি ট্রফি বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। পরিকল্পিত পদক্ষেপ নেওয়ায় দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী এমন মন্তব্য করে সরকারপ্রধান বলেন, আওয়ামী ... Read More »

আনার হত্যাকাণ্ড: দুই মাস পরও খুনের কারণ অজানা

আনার হত্যাকাণ্ড: দুই মাস পরও খুনের কারণ অজানা

অনলাইন ডেস্কঃ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের পর প্রায় দুই মাস পেরিয়ে গেলেও জট খুলতে পারেনি বাংলাদেশ ও ভারতের গোয়েন্দা সংস্থা। এখনো জানা যায়নি হত্যার সঠিক কারণ। ঘটনার মূল পরিকল্পনাকারীসহ সন্দেহভাজন অনেককে এখনো গ্রেপ্তার করা যায়নি।এ অবস্থায় এমপি আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণ মামলায় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহমেদ বাবু ওরফে ... Read More »

পিএসসির প্রশ্ন ফাঁস: বড় দুর্নীতিবাজদের খুঁজছে সিআইডি

পিএসসির প্রশ্ন ফাঁস: বড় দুর্নীতিবাজদের খুঁজছে সিআইডি

অনলাইন ডেস্কঃ বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) বিভিন্ন পরীক্ষার প্রশ্ন ফাঁসের কুশীলবদের খুঁজছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গত ১২ বছরে পিএসসির সাবেক গাড়িচালক আবেদ আলীসহ তাঁদের অনুগত শতাধিক সদস্যের মাধ্যমে বড় কর্মকর্তারা কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। গ্রেপ্তার হওয়া ১৭ জনের মধ্যে অন্যতম আবেদ আলীকে জিজ্ঞাসাবাদে এ তথ্য পেয়েছে সিআইডি। আবেদ আলী পিএসসির অনেক শীর্ষ কর্মকর্তার নাম বলেছেন, তাঁদের সম্পর্কে ... Read More »

বঙ্গভবনে যেতে জড়ো হচ্ছেন আন্দোলনকারীরা

বঙ্গভবনে যেতে জড়ো হচ্ছেন আন্দোলনকারীরা

অনলাইন ডেস্কঃ সরকারি চাকরিতে সব গ্রেডে কোটা সংস্কারের দাবিতে গণপদযাত্রা নিয়ে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি প্রদান করা হবে আজ। এ গণপদযাত্রায় অংশ নিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হতে শুরু করেছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতরা। আজ রবিবার সকাল ১১টায় গণপদযাত্রা নিয়ে বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে স্মারকলিপি দেওয়ার কথা ছিল আন্দোলনকারীদের। তবে এখন পর্যন্ত ঢাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে ... Read More »