Friday , 6 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: July 11, 2024

লক্ষ্মীপুরের মজুচৌধুরী হাটের অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লক্ষ্মীপুরের মজুচৌধুরী হাটের অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের মজুচৌধুরীর হাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। দিশেহারা হয়ে পড়েছেন ব্যবসায়ীগন। অসহায় ব্যবসায়ীগনের গগনবিদারী  আহাজারিতে ভারী হয়ে গেছে পরিবেশ। ১২ জুলাই বৃহস্পতিবার ভোর ৫ টার দিকে এ অগ্নিকাণ্ডের  ঘটনা ঘটে । প্রত্যক্ষদর্শী লোকজন জানিয়েছেন,  ফজরের নামাজ পড়তে আসা মুসল্লীগন প্রথমে বাজারের লঞ্চ ঘাটের পাশে কাপড়ের দোকান থেকে আগুনের লেলিহান শিখা উঠতে দেখেন। মুহূর্তের মধ্যে আগুন আশেপাশের  ... Read More »

ব্রি ও গ্রামীন ফোন এর মধ্যে চুক্তি স্বাক্ষর

ব্রি ও গ্রামীন ফোন এর মধ্যে চুক্তি স্বাক্ষর

গাজীপুর প্রতিনিধিঃ বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) ও গ্রামীন ফোন লিমিটেড এর মধ্যে সিম ও সংযোগ প্রদানে বৃহস্পতিবার (১১ জুলাই ২০২৪) ব্রির মহাপরিচালক মহোদয়ের সভাকক্ষে চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়েছে। ব্রির মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবীরের উপস্থিতিতে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্রির পক্ষে পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ এবং গ্রামীন ফোনের পক্ষে প্রতিষ্ঠানটির পরিচালক নূরুল ফেরদৌস মুসানা স্বাক্ষর ... Read More »

পুলিশি বাধা উপেক্ষা করে শাহবাগে কোটাবিরোধীরা, মধুর ক্যান্টিনে ছাত্রলীগ

পুলিশি বাধা উপেক্ষা করে শাহবাগে কোটাবিরোধীরা, মধুর ক্যান্টিনে ছাত্রলীগ

অনলাইন ডেস্কঃ সরকারি চাকরির সব গ্রেড থেকে কোটা বাতিল করার এক দফা দাবিতে পূর্বঘোষিত ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি বাস্তবায়নে শাহবাগে অবস্থান নিয়েছেন কোটাবিরোধীরা। বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হয়ে সেখান থেকে শাহবাগে প্রবেশ করতে চাইলে জাতীয় গণগ্রন্থাগারের সামনে পুলিশি বাধার মুখে পড়েন তারা। সেখানে অন্য দিনের তুলনায় বেশিসংখ্যক পুলিশের সতর্ক অবস্থান দেখা গেছে। তবে ... Read More »

কোটা আন্দোলনকারীদের কঠোর বার্তা দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

কোটা আন্দোলনকারীদের কঠোর বার্তা দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্কঃ কোটা আন্দোলনে জানমাল অনিশ্চয়তায় পড়লে পুলিশ বসে থাকবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।বৃহস্পতিবার (১১ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বার্ষিক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা আন্দোলন করছেন তারা শিক্ষিত, মেধাবী। তারা কেন রাষ্ট্রের বিপক্ষে যাবেন? তারা নিশ্চয়ই সব কিছু পর্যবেক্ষণ করে ফিরে যাবেন। তিনি বলেন, পুলিশ যখন অপারগ হয়ে যায়, তখনই ... Read More »

আদালতের রায়ের পর কর্মসূচির নামে জনদুর্ভোগ করলে ব্যবস্থা: ডিএমপি

আদালতের রায়ের পর কর্মসূচির নামে জনদুর্ভোগ করলে ব্যবস্থা: ডিএমপি

অনলাইন ডেস্কঃ আদালতের আদেশের পরও যদি কেউ ব্লকেড কর্মসূচির নামে রাস্তা বন্ধ করে জনদুর্ভোগ সৃষ্টি করে তবে পুলিশ প্রচলিত আইনে কঠোর ব্যবস্থা নেবে।আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) ড. খ. মহিদ উদ্দিন। তিনি বলেন, ‘হাইকোর্টের রায়ের ওপর সর্বোচ্চ আদালত চার সপ্তাহের স্থিতাবস্থা দিয়েছেন। ফলে আজ ... Read More »

শিক্ষকদের কর্মবিরতি : ‘আমাদের আন্দোলন সরকারের বিপক্ষে নয়’

শিক্ষকদের কর্মবিরতি : ‘আমাদের আন্দোলন সরকারের বিপক্ষে নয়’

অনলাইন ডেস্কঃ সর্বজনীন পেনশন প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রয়েছে। কর্মবিরতির পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি প্রতিদিন দুপুর ১২টা থেকে দেড় ঘণ্টার জন্য অবস্থান কর্মসূচি পালন করছে। একই দাবিতে প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাবির প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করছেন বিশ্ববিদ্যালয়টির কর্মকর্তা-কর্মচারীরা।গতকাল বুধবার অবস্থান কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ ... Read More »

‘আদালতের দরজা সবসময় খোলা’, কোটা আন্দোলনকারীদের উদ্দেশে প্রধান বিচারপতি

‘আদালতের দরজা সবসময় খোলা’, কোটা আন্দোলনকারীদের উদ্দেশে প্রধান বিচারপতি

অনলাইন ডেস্কঃ ‘কোটা নিয়ে যারা আন্দোলন করছেন তাদেরকে পরামর্শ দিন, তারা কেন নির্বাহী বিভাগের কথা বলে? নির্বাহী বিভাগের যে কোনও সিদ্ধান্ত তো আদালতে চ্যালেঞ্জ হতে পারে। কোটা আন্দোলনকারীদের জন্য আদালতের দরজা সবসময় খোলা।’ বৃহস্পতিবার (১১ জুলাই) আপিল বিভাগে একটি মামলার শুনানিতে সিনিয়র আইনজীবী ও সুপ্রিম কোর্টের নেতাদের উদ্দেশে এসব কথা বলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। প্রধান বিচারপতি বলেন, কোটা আন্দোলনকারীরা ... Read More »

চীন সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

চীন সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্কঃ চীনে তিন দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানটি বুধবার (১০ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর আগে ফ্লাইটটি চীনের স্থানীয় সময় রাত ১০টা ৫ মিনিটে বেইজিং ক্যাপিটাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে আসে। বেইজিংয়ে প্রধানমন্ত্রী ৮ থেকে ১০ জুলাই পর্যন্ত ... Read More »

বিশ্ব জনসংখ্যা দিবস আজ

বিশ্ব জনসংখ্যা দিবস আজ

অনলাইন ডেস্কঃ বিশ্ব জনসংখ্যা দিবস আজ। ১৯৯০ সালের ১১ জুলাই প্রথমবারের মতো ৯০টি দেশে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপিত হয়। তারই ধারাবাহিকতায় নানা আয়োজনের মধ্য দিয়ে এ বছর বাংলাদেশ বিশ্ব জনসংখ্যা দিবস পালন করতে যাচ্ছে। বিশ্ব জনসংখ্যা দিবসের ২০২৪ সালের প্রতিপাদ্য–‘অন্তর্ভুক্তিমূলক উপাত্ত ব্যবহার করি, সাম্যতার ভিত্তিতে টেকসই ও সহনশীল ভবিষ্যৎ গড়ে তুলি’। বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার ও বেসরকারি চ্যানেলগুলো বিশেষ অনুষ্ঠান ... Read More »