Wednesday , 3 July 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: July 1, 2024

নোয়াখালীর সুবর্ণচরে ছয় খামারি  উদ্যোক্তা কে তিন ক্যাটাগরিতে সম্মাননা প্রদান

নোয়াখালীর সুবর্ণচরে ছয় খামারি উদ্যোক্তা কে তিন ক্যাটাগরিতে সম্মাননা প্রদান

নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালী সুবর্ণচরে তিনটি ক্যাটাগরিতে ছয়জন সফল খামারি উদ্যোক্তাকে সম্মাননা  প্রদান করা হয়েছে। সোমবার (১ জুলাই) সকাল ১০টায় উপজেলার সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার প্রধান কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ আয়োজনের আর্থিক ও কারিগরি সহযোগিতা প্রদান করে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এবং বাস্তবায়নে সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা। সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে ... Read More »

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

অনলাইন ডেস্কঃ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে আজ বঙ্গভবনে বাংলাদেশে নবনিযুক্ত তিন দেশের রাষ্ট্রদূতরা পৃথক পরিচয়পত্র পেশ করেন।বাংলাদেশে নিযুক্ত তিনজন অনাবাসিক রাষ্ট্রদূতগণ হলেন- ইউরোপের বাল্টিক অঞ্চলের লিথুয়ানিয়া প্রজাতন্ত্রের ডায়ানা মিকেভিসিয়েন, গ্রিসের অ্যালিকি কৌতসোমিটোপোলু এবং দক্ষিণ-পূর্ব আফ্রিকান দেশ মালাউইয়ের লিওনার্ড মেনগেজি।বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, রাষ্ট্রদূতদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের পররাষ্ট্র নীতি সবার সঙ্গে দ্বিপাক্ষিক ও বন্ধুত্বপূর্ণ ... Read More »

স্বচ্ছতার সঙ্গে বাজেট বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশ

স্বচ্ছতার সঙ্গে বাজেট বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশ

অনলাইন ডেস্কঃ সংসদে পাস হাওয়া বাজেট স্বচ্ছতার সঙ্গে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আজ সোমবার (১ জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে এই নির্দেশনা দেওয়া হয়। বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এ তথ্য জানান। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক হয়। মন্ত্রিসভা বৈঠক সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (৩০ জুন) সংসদ অধিবেশনে ২০২৪-২৫ অর্থবছরের জন্য ... Read More »

বারিতে কৃষি গবেষণা ও উন্নয়নে কৌশলগত পরিকল্পনা প্রনয়ন কর্মশালা অনুষ্ঠিত

বারিতে কৃষি গবেষণা ও উন্নয়নে কৌশলগত পরিকল্পনা প্রনয়ন কর্মশালা অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর ফার্ম মেশিনারী এন্ড পোস্টহারভেস্ট প্রসেস ইঞ্জিনিয়ারিং (এফএমপিই) বিভাগ এর আয়োজনে (০৪ এপ্রিল ২০২৪ খ্রি.) এফএমপিই বিভাগের সেমিনার কক্ষে কৃষি গবেষণা ও উন্নয়নে কৌশলগত পরিকল্পনা প্রনয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় উপস্থিত ছিলেন পার্টনার প্রোগ্রামের কন্ লটেন্ট প্রফেসর মঈনুস সালাম; ড. কবির ইকরামুল হক; ড. ... Read More »

গণমাধ্যমকে অর্ডার নয়, অনুরোধ করেছিলাম: বিবৃতি প্রসঙ্গে মনিরুল

গণমাধ্যমকে অর্ডার নয়, অনুরোধ করেছিলাম: বিবৃতি প্রসঙ্গে মনিরুল

অনলাইন ডেস্কঃ পুলিশ কর্মকর্তাদের দুর্নীতি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতি নিয়ে যে আলোচনা তৈরি হয়েছে, সেই প্রেক্ষাপটে নিজেদের অবস্থান ব্যাখ্যা করেছেন সংগঠনের সভাপতি মনিরুল ইসলাম। এসবির এই অতিরিক্ত আইজির ভাষ্য, গণমাধ্যমকে কোনো ‘নির্দেশনা বা অর্ডার’ তারা দেননি, যাচাই-বাছাই করে সংবাদ প্রকাশের ‘অনুরোধ’ করেছিলেন মাত্র। তার কারণ, গণমাধ্যমে অনেক তথ্য ‘অতিরঞ্জিত ও খণ্ডিতভাবে’ এসেছে বলে তারা মনে ... Read More »

গুলশানে বেনজীরের চার ফ্ল্যাটে প্রবেশে ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ

গুলশানে বেনজীরের চার ফ্ল্যাটে প্রবেশে ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ

অনলাইন ডেস্কঃ পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজি) বেনজীর আহমেদ ও তাঁর স্ত্রী-সন্তানদের নামে কেনা রাজধানীর গুলশানের চারটি ফ্ল্যাটে তালা খুলে প্রবেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়ার আদেশ দিয়েছেন আদালত। গতকাল রবিবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত এ আদেশ দেন। দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মাহমুদ হোসেন জাহাঙ্গীর কালের কণ্ঠকে এসব তথ্য নিশ্চিত করেন। মাহমুদ হোসেন জাহাঙ্গীর ... Read More »

বিদেশ যেতে চান মতিউরের স্ত্রী লায়লা

বিদেশ যেতে চান মতিউরের স্ত্রী লায়লা

অনলাইন ডেস্কঃ জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক সদস্য মো. মতিউর রহমানের স্ত্রী ও নরসিংদীর রায়পুরা উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ বিদেশ যেতে চান। দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রত্যাহার চেয়ে আদালতে আবেদন করেছেন তিনি।রবিবার (৩০ জুন) ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালতে আবেদন করা হয়। আইনজীবীর মাধ্যমে এই আবেদন করেন তিনি। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আগামী ২৭ জুলাই শুনানির জন্য দিন ধার্য ... Read More »

আজ থেকেই ১৫ শতাংশ ভ্যাট বসছে মেট্রো রেলে

আজ থেকেই ১৫ শতাংশ ভ্যাট বসছে মেট্রো রেলে

অনলাইন ডেস্কঃ মেট্রো রেলের টিকিটের ওপর বর্তমানে মূল্য সংযোজন কর (মূসক) বা ভ্যাট অব্যাহতি রয়েছে। সরকারের বিশেষ আদেশে অব্যাহতির সময়সীমা শেষ হওয়ার কথা গতকাল রবিবার। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর মধ্যে অব্যাহতির মেয়াদ আর বাড়ায়নি। ফলে আজ সোমবার থেকে মেট্রো রেলের সেবা ও টিকিটের ওপর ১৫ শতাংশ হারে মূসক দিতে হবে। এতে বাড়তে পারে ভাড়ার চাপ। এ বিষয়ে এনবিআরের প্রথম ... Read More »

জঙ্গিবাদ এখন অনেকটাই নিয়ন্ত্রণে : র‌্যাব ডিজি

জঙ্গিবাদ এখন অনেকটাই নিয়ন্ত্রণে : র‌্যাব ডিজি

অনলাইন ডেস্কঃ র‍্যাবের মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মো. হারুন অর রশিদ বলেছেন, বর্তমানে বিশ্বের মধ্যে বাংলাদেশ একটি নিরাপদ দেশ। এখন আর ওইভাবে জঙ্গি তৎপরতার তথ্য নেই। জঙ্গিবাদ এখন অনেকটাই নিয়ন্ত্রণে।গুলশানের হলি আর্টিজানে হামলার ৮ বছর পূর্তিতে সোমবার সকালে দীপ্ত শপথ ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি। র‌্যাব ডিজি বলেন, ২০১৬ সালের এই দিনে গুলশানের হলি আর্টিজান বেকারিতে ... Read More »

বিলুপ্ত হবে বিদ্যমান পেনশন, সর্বজনীনে অনড় সরকার

বিলুপ্ত হবে বিদ্যমান পেনশন, সর্বজনীনে অনড় সরকার

অনলাইন ডেস্কঃ দেশের বিদ্যমান পেনশনব্যবস্থা পর্যায়ক্রমে বিলুপ্ত হয়ে যাবে। বর্তমানে যাঁরা কর্মরত আছেন, তাঁরাই কেবল বিদ্যমান নিয়মে পেনশন পাবেন। আজ সোমবার থেকে সর্বজনীন পেনশনের আওতায় আসছেন রাষ্ট্রায়ত্ত, স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ বা সমজাতীয় সংস্থায় যোগ দেওয়া নতুন কর্মকর্তা-কর্মচারীরা। আর আগামী বছরের ১ জুলাই থেকে আসবেন নতুন সরকারি চাকরিজীবীরা। ওই সব স্বশাসিত বা সমজাতীয় সংস্থার কর্মকর্তা-কর্মচারীর জন্য সর্বজনীন পেনশন কর্মসূচির আওতায় নতুন স্কিম ... Read More »