Wednesday , 3 July 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Monthly Archives: July 2024

শুক্রবার পদ্মা সেতুর সমাপনী অনুষ্ঠান, অংশ নেবেন প্রধানমন্ত্রী

শুক্রবার পদ্মা সেতুর সমাপনী অনুষ্ঠান, অংশ নেবেন প্রধানমন্ত্রী

Online Desk: আগামী শুক্রবার পদ্মা সেতু নির্মাণ প্রকল্পের মেয়াদ শেষের সমাপনী অনুষ্ঠান হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই অনুষ্ঠানে অংশ নেবেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদের সমন্বয় ও সংস্কার বিভাগের সচিব মাহমুদুল হোসাইন খান। তিনি জানান, সেতুর মাওয়া প্রান্তে ওই সমাবেশ হবে। বুধবার (৩ জুলাই) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়েছে। বৈঠক ... Read More »

হাইড্রোজেন ও অ্যামোনিয়া থেকে বিদ্যুৎ উৎপাদন করা হবে : প্রধানমন্ত্রী

হাইড্রোজেন ও অ্যামোনিয়া থেকে বিদ্যুৎ উৎপাদন করা হবে : প্রধানমন্ত্রী

Online Desk: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, হাইড্রোজেন ও অ্যামোনিয়া থেকে বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পরিকল্পনা অনুযায়ী ২০৩৫ সালের মধ্যে দেশে পরীক্ষামূলকভাবে হাইড্রোজেন জ্বালানী ব্যবহার সম্ভব হবে। বুধবার (৩ জুলাই) জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান। সরকার দলীয় সংসদ সদস্য হাবিবুর রহমানের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী আরো জানান, পেট্রোবাংলার অধীন রূপান্তরিত গ্যাস কম্পানি লি. (আরপিজিসিএল)-এ জ্বালানী হিসেবে ... Read More »

লক্ষ্মীপুরে পানি উন্নয়ন বোর্ডের উচ্ছেদ অভিযান

লক্ষ্মীপুরে পানি উন্নয়ন বোর্ডের উচ্ছেদ অভিযান

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের ১৩নং দিঘল ইউনিয়নের  পানি উন্নয়ন বোর্ডের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বুধবার লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে এই অভিযান চালানো হয়। লক্ষ্মীপুর সদর উপজেলার ১৩নং দিঘলী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মাইদের বাড়ি নামক এলাকায় লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের খাগরিয়া মোজার ২নং খতিয়ান ৮২৮ নাম্বার দাগের খাল ভরাট করে স্থায়ীভাবে পাকাঘর নির্মাণ করেন স্থানীয় লোকজন। এদিকে ... Read More »

সুনামগঞ্জে আওয়ামী যুবলীগের প্রাথমিক সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন

সুনামগঞ্জে আওয়ামী যুবলীগের প্রাথমিক সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন

সুনামগঞ্জ প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসৃচীর অংশ হিসেবে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল এমপির নির্দেশে সারা দেশের ন্যায় সুনামগঞ্জেও  যুবলীগের প্রাথমিক সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। ৩ জুলাই ২০২৪  বুধবার বিকেল ৩টায় সুনামগঞ্জ  চেম্বার অব কমার্সের হল রুমে জেলা  যুবলীগের উদ্যোগে প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খন্দকার মঞ্জুর ... Read More »

বারিতে জলবায়ু পরিবর্তনের প্রভাবে বাংলাদেশে কৃষি উৎপাদন টেকসই করার লক্ষে কর্মশালা অনুষ্ঠিত

বারিতে জলবায়ু পরিবর্তনের প্রভাবে বাংলাদেশে কৃষি উৎপাদন টেকসই করার লক্ষে কর্মশালা অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর সরেজমিন বিভাগ এর আয়োজনে (০৩ জুলাই ২০২৪ খ্রি.) ইনস্টিটিউটের সেমিনার কক্ষে কৃষিতে জলবায়ু পরিবর্তনের প্রভাবে বাংলাদেশে কৃষি উৎপাদন টেকসই করার জন্য প্রশমন ও অভিযোজন কৌশল তৈরি করা বিষয়ক বার্ষিক অগ্রগতি পর্যালোচনা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল এর নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি ... Read More »

দেশে ফিরলেন ৪০ হাজার হাজি, মৃতের সংখ্যা বেড়ে ৫৭

দেশে ফিরলেন ৪০ হাজার হাজি, মৃতের সংখ্যা বেড়ে ৫৭

অনলাইন ডেস্কঃ পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ৪০ হাজার ১১৫ হাজি। তাঁরা ১০২টি ফ্লাইটে দেশে ফেরেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৩৬টি, সৌদি এয়ারলাইন্স ৪০টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স ২৬টি ফ্লাইট পরিচালনা করে।এদিকে হজ করতে গিয়ে সৌদি আরবে এখন পর্যন্ত ৫৭ জন বাংলাদেশি মারা গেছেন। তাদের মধ্যে ৪৪ জন পুরুষ ও ১৩ জন নারী। এরমধ্যে মক্কায় ৪৬ জন, মদিনায় চারজন, ... Read More »

একনেকে ৫ হাজার ৪৫৯ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন

একনেকে ৫ হাজার ৪৫৯ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন

অনলাইন ডেস্কঃ ঢাকা অঞ্চলের কৃষি উন্নয়নসহ ১১টি প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক)। এগুলো বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে পাঁচ হাজার ৪৫৯ কোটি ৮৭ লাখ টাকা। এরমধ্যে সরকারি তহবিল থেকে ৫ হাজার ২১৪ কোটি ৩৪ লাখ টাকা, বৈদেশিক ঋণ সহতায় থেকে ১৪০ কোটি ৪৪ লাখ টাকা এবং বাস্তবায়নকারী সংস্থা থেকে ১০৫ কোটি টাকা ব্যয় করা হবে। আজ ... Read More »

বারি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

বারি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

গাজীপুর প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর মধ্যে এক সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষর অনুষ্ঠান ০২ জুলাই ২০২৪ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর পক্ষে বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর পক্ষে রেজিস্ট্রার, ড. মোহাম্মদ নাদির বিন আলী সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। সমঝোতা স্মারক অনুষ্ঠানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ... Read More »

দুর্নীতিবাজ কর্মকর্তাদের প্রতি কোনো সহানুভূতি নয়

দুর্নীতিবাজ কর্মকর্তাদের প্রতি কোনো সহানুভূতি নয়

অনলাইন ডেস্কঃ দুর্নীতিবাজ কর্মকর্তাদের প্রতি সরকার কোনো সহানুভূতি দেখাবে না এবং দেখানো হচ্ছেও না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদসচিব মো. মাহবুব হোসেন। তিনি বলেছেন, সরকারের পুরো ব্যবস্থাপনা মিলে দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। গতকাল সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক-পরবর্তী ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক হয়। মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মন্ত্রিপরিষদসচিব বলেন, ‘দুর্নীতির সঙ্গে কোনো ... Read More »

নোয়াখালীর সুবর্ণচরে ছয় খামারি  উদ্যোক্তা কে তিন ক্যাটাগরিতে সম্মাননা প্রদান

নোয়াখালীর সুবর্ণচরে ছয় খামারি উদ্যোক্তা কে তিন ক্যাটাগরিতে সম্মাননা প্রদান

নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালী সুবর্ণচরে তিনটি ক্যাটাগরিতে ছয়জন সফল খামারি উদ্যোক্তাকে সম্মাননা  প্রদান করা হয়েছে। সোমবার (১ জুলাই) সকাল ১০টায় উপজেলার সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার প্রধান কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ আয়োজনের আর্থিক ও কারিগরি সহযোগিতা প্রদান করে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এবং বাস্তবায়নে সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা। সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে ... Read More »