Monday , 1 July 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: June 28, 2024

বিদেশে আমাদের প্রভু নেই, বন্ধু আছে : কাদের

বিদেশে আমাদের প্রভু নেই, বন্ধু আছে : কাদের

অনলাইন ডেস্কঃ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিদেশে আমাদের প্রভু নেই, বন্ধু আছে। কিন্তু বিএনপির প্রভু আছে। ভারত আমাদের ৭১ এর পরীক্ষিত বন্ধু। বঙ্গবন্ধুকন্যা যা করে বাংলাদেশের স্বার্থে করে। স্বার্থ বিকিয়ে দিয়ে বঙ্গবন্ধুকন্যা কোনো বন্ধুত্বে আবদ্ধ হয় না। পিতার হাতে স্বাধীনতা, কন্যার হাতে মুক্তি। শুক্রবার (২৮ জুন) আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাইসাইকেল র‍্যালির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব ... Read More »

স্মার্ট সিটিজেন তৈরিতে দক্ষতাভিত্তিক শিক্ষার উদ্যোগ জাতীয় বিশ্ববিদ্যালয়ের

স্মার্ট সিটিজেন তৈরিতে দক্ষতাভিত্তিক শিক্ষার উদ্যোগ জাতীয় বিশ্ববিদ্যালয়ের

গাজীপুর প্রতিনিধিঃ স্মার্ট সিটিজেন তৈরিতে দক্ষতাভিত্তিক শিক্ষার উদ্যোগ নিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এলক্ষ্যে ইতোমধ্যে কর্মমুখী ১২টি পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা কোর্স চালু করা হয়েছে। ১৯টি শর্ট কোর্স চালু করা হয়েছে। বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ জনবল তৈরিতে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে দেশের বৃহৎ এই বিশ্ববিদ্যালয়টি। গত ২৭ জুন ২০২৪ তারিখ রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘স্মার্ট অর্থনীতি বিনির্মাণে স্মার্ট শিক্ষা ও কর্মসংস্থান’ শীর্ষক এক ... Read More »

১০ অঞ্চলে ঝোড়ো হাওয়ার শঙ্কা, নৌবন্দরে সতর্কতা

১০ অঞ্চলে ঝোড়ো হাওয়ার শঙ্কা, নৌবন্দরে সতর্কতা

অনলাইন ডেস্কঃ দেশের ১০ অঞ্চলে দুপুরের মধ্যে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার আশঙ্কা রয়েছে। এ জন্য এসব এলাকার নৌবন্দরগুলোকে সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য দেওয়া পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ময়মনসিংহ, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক ... Read More »

হজ শেষে দেশে ফিরলেন প্রায় ২৭ হাজার হাজি

হজ শেষে দেশে ফিরলেন প্রায় ২৭ হাজার হাজি

অনলাইন ডেস্কঃ পবিত্র হজ শেষে ২৬  হাজার ৯০৯ হাজি দেশে ফিরেছেন। তাঁরা ৬১টি ফ্লাইটে দেশে ফেরেন। এদিকে হজ করতে গিয়ে সৌদি আরবে এখন পর্যন্ত ৫৩ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে।আজ শুক্রবার (২৮ জুন) ধর্ম মন্ত্রণালয়ের হজবিষয়ক প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়। পোর্টালে দেওয়া তথ্য থেকে জানা যায়, এ বছর হজ পালন করতে গিয়ে ৫৩ জন বাংলাদেশির মৃত্যু হয়। তাদের মধ্যে ... Read More »

কলকাতায় আনার হত্যাকাণ্ড নিয়ে মুখ খুললেন মমতা

কলকাতায় আনার হত্যাকাণ্ড নিয়ে মুখ খুললেন মমতা

অনলাইন ডেস্কঃ ভারতের পশ্চিমবঙ্গে হকার সমস্যা নিরসনে রাজ্যের সচিবালয় নবান্নে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ডাকা বৈঠকে উঠে এসেছে ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার হত্যা প্রসঙ্গ। রাজ্যের সেফটি ও সিকিউরিটি প্রসঙ্গে কথা বলতে গিয়েই আনার হত্যার প্রসঙ্গে কথা বলেন মমতা।মূখ্যমন্ত্রী ভাষ্য, বাইরের লোক অর্থ দিয়ে কলকাতাসহ রাজ্যের যত্রতত্র বসে যাওয়ার কারণে একদিকে যেমন গাড়ি চলাচল করতে পারছে না। এতে দুর্ঘটনা বাড়ছে। ... Read More »

নিয়মিত অফিসে আসেন না রেলের কর্মীরা, সক্রিয় দলীয় রাজনীতিতে

নিয়মিত অফিসে আসেন না রেলের কর্মীরা, সক্রিয় দলীয় রাজনীতিতে

অনলাইন ডেস্কঃ সরকারি কর্মচারী বিধিমালা অনুযায়ী সরকারি কর্মচারী কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকতে কিংবা অংশগ্রহণ করতে পারবেন না। কিন্তু এ বিধিমালার তোয়াক্কা করছেন না রেলওয়ের বেশ কয়েকজন কর্মচারী। নিয়মিত অফিসে না এলেও তারা রাজনৈতিক কর্মসূচিতে সক্রিয় বলে অভিযোগ তাদের সহকর্মীদের।তাদের মধ্যে একজন রেলওয়ে শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক বি এন এফ সুমন। কমলাপুর রেলস্টেশনে পার্সেল শাখায় অফিস সহকারী পদে চাকরি করেন ... Read More »

‘দুর্নীতি বন্ধে ব্যবস্থা নিলে শেখ হাসিনা মাহাথিরকে ছাড়িয়ে যাবেন’

‘দুর্নীতি বন্ধে ব্যবস্থা নিলে শেখ হাসিনা মাহাথিরকে ছাড়িয়ে যাবেন’

অনলাইন ডেস্কঃ ব্যাংক লুট, বিদেশে অর্থপাচার এবং দুর্নীতির বিরুদ্ধে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, যদি এই অপকর্মকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যায় তবে শেখ হাসিনা মালয়েশিয়ার মাহাথির মোহাম্মদকেও ছাড়িয়ে যাবেন।বৃহস্পতিবার (২৭ জুন) জাতীয় সংসদের অধিবেশনে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সরকার দলীয় সংসদ সদস্য কামরুল ইসলাম। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর ... Read More »