Saturday , 29 June 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: June 22, 2024

ভারতের সঙ্গে পানি বণ্টন নিয়েও আলোচনা হয়েছে : প্রধানমন্ত্রী

ভারতের সঙ্গে পানি বণ্টন নিয়েও আলোচনা হয়েছে : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্কঃ বাংলাদেশ-ভারত দুই প্রতিবেশী দেশের দ্বিপক্ষীয় বৈঠকে সম্পর্কের সম্পূর্ণ বিষয়, যার মধ্যে অভিন্ন নদীর পানি বণ্টন, নিরাপত্তা ও বাণিজ্যের বিষয়টি উল্লেখযোগ্যভাবে আলোচনায় এসেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বাংলাদেশের প্রধানমন্ত্রী নয়াদিল্লির হায়দরাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্ত এবং দ্বিপক্ষীয় বৈঠকসহ বিভিন্ন চুক্তি স্বাক্ষরের পর গণমাধ্যমের সামনে এক যৌথ বিবৃতিতে এ কথা বলেন। খবর বাসসের। শেখ হাসিনা বলেন, “উভয় ... Read More »

ঢাকা-দিল্লি ১০ সমঝোতা স্মারক ও নথি স্বাক্ষর

ঢাকা-দিল্লি ১০ সমঝোতা স্মারক ও নথি স্বাক্ষর

Online Desk: বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা জোরদারে ১০টি সমঝোতা স্মারক ও নথি সই করেছে বাংলাদেশ ও ভারত। এর মধ্যে পাঁচটি নতুন সমঝোতা স্মারক সই, তিন সমঝোতা স্মারক নবায়ন এবং ভবিষ্যৎ কাজের ক্ষেত্র হিসেবে যৌথ কার্যক্রমের দুটি নথিতে স্বাক্ষর করে উভয় দেশ। আজ শনিবার (২২ জুন) দুপুরে নয়াদিল্লির হায়দ্রাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত ও দ্বিপাক্ষিক ... Read More »

হায়দরাবাদ হাউসে মোদির সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

হায়দরাবাদ হাউসে মোদির সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্কঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে বসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকের পর দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বাংলাদেশ-ভারতের মধ্যে কয়েকটি সমঝোতা স্মারক ও চুক্তি সই হওয়ার কথা রয়েছে।আজ শনিবার (২২ জুন) সকালে দিল্লির রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। এরপর ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর সমাধিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। হায়দরাবাদ হাউসে বৈঠক শেষে নরেন্দ্র মোদির দেওয়া ... Read More »

দিল্লির রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রীকে মোদীর লাল গালিচা সংবর্ধনা

দিল্লির রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রীকে মোদীর লাল গালিচা সংবর্ধনা

অনলাইন ডেস্কঃ দিল্লির রাষ্ট্রপতি ভবনে সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখানে শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ও গার্ড অব অনার দেওয়া হয়।আজ শনিবার (২২ জুন) সকালে নয়াদিল্লির ফোরকোর্টে রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক এ সংবর্ধনা দেওয়া হয়। এ সময় সুসজ্জিত অশ্বারোহী দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার মোটর বহরকে পাহারা দিয়ে রাষ্ট্রপতি ভবনের গেট ... Read More »

এভারকেয়ারে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা চলছে খালেদা জিয়ার

এভারকেয়ারে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা চলছে খালেদা জিয়ার

অনলাইন ডেস্কঃ এভারকেয়ার হাসপাতালে ‘বিশেষজ্ঞ মেডিক্যাল বোর্ডের নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা চলছে খালেদা জিয়ার। আজ শনিবার সকাল সাড়ে ১০টায় বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন একথা জানান।তিনি বলেন, ‘‘ মেডিক্যাল বোর্ডের নিবিড পর্যবেক্ষণে ম্যাডামের চিকিৎসা চলছে। মেডিক্যাল বোর্ড সার্বক্ষণিক মনিটরিং করছেন। এর বেশি কিছু বলার নেই। আপনারা দোয়া করবেন এবং আপনাদের মাধ্যমে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছি।” বিশেষজ্ঞ চিকিৎসক ... Read More »

ভবিষ্যৎ সম্পর্কের রূপরেখা ঘোষণা হবে মোদির সঙ্গে বৈঠকে

ভবিষ্যৎ সম্পর্কের রূপরেখা ঘোষণা হবে মোদির সঙ্গে বৈঠকে

অনলাইন ডেস্কঃ নিকটতম প্রতিবেশী দুই দেশ বাংলাদেশ ও ভারত আগামী দিনগুলোতে সম্পর্ক কিভাবে এগিয়ে নিতে চায়, তার রূপরেখা সম্পর্কিত একটি ঘোষণা আসছে আজ শনিবার। নয়াদিল্লির হায়দরাবাদ হাউসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে আনুষ্ঠানিক বৈঠকে এই রূপরেখা চূড়ান্ত করা হবে।সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, এবারের বৈঠক শেষে ‘জয়েন্ট স্টেটমেন্ট’ বা যৌথ বিবৃতি নয়, বরং ‘ভিশন স্টেটমেন্ট’ (রূপকল্প বা রূপরেখা সম্পর্কিত বিবৃতি) আসতে পারে। ... Read More »