Wednesday , 18 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: October 30, 2023

আরো ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আরো ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক: দেশের বিভিন্ন জেলা-উপজেলায় আরো ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রগুলো উদ্বোধন করেন তিনি। নারায়ণগঞ্জের রূপগঞ্জে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে ‘৫০টি মডেল মসজিদ উদ্বোধন এবং জাতীয় ইমাম সম্মেলন ও পুরস্কার বিতরণ-২০২৩’ অনুষ্ঠানের আয়োজন করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। অনুষ্ঠানস্থলে প্রধান একটিসহ তিনটি প্যান্ডেল তৈরি করে ... Read More »

জিআইএফএস প্রতিনিধি দলের “বারি” পরিদর্শন

জিআইএফএস প্রতিনিধি দলের “বারি” পরিদর্শন

গাজীপুর প্রতিনিধি: গ্লোবাল ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটি (জিআইএফএস), কানাডা প্রতিনিধি দল আজ ৩০ অক্টোবর, ২০২৩ সোমবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন। জিআইএফএস প্রতিনিধি দলটি বারি সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ। পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত মত বিনিমিয় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ... Read More »

রাসিক’র নিরাপত্তা শাখাকে আরো সুদৃঢ় ও সুশৃঙ্খল করা হবে: রাসিক মেয়র

রাসিক’র নিরাপত্তা শাখাকে আরো সুদৃঢ় ও সুশৃঙ্খল করা হবে: রাসিক মেয়র

রাজশাহী প্রতিনিধিঃ গত ২৯ অক্টোবর রাজশাহী সিটি কর্পোরেশনের নিরাপত্তা শাখার কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত এই  সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। সভায় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, সিটি কর্পোরেশনের ... Read More »

রাজশাহীতে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে চিকিৎসক খুন

রাজশাহীতে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে চিকিৎসক খুন

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীতে দুর্বৃত্তদের হামলায় ডা.কাজেম আলী আহমেদ নামের একজন চিকিৎসক খুন হয়েছেন। রোববার ২৯ অক্টোবর রাত পৌনে ১২টার দিকে চেম্বার শেষে বাড়ি ফেরার পথে নগরীর বর্ণালী মোড়ে লক্ষ্মীপুর এলাকায় একদল দুর্বৃত্ত তার বুকে ছুরিকাঘাত করে। এ সময় স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) পুলিশ বক্সের ইনচার্জ ... Read More »

সুনামগঞ্জ সরকারী কলেজ শাখাসহ ২০ বছর পর সদর ও পৌর শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা

সুনামগঞ্জ সরকারী কলেজ শাখাসহ ২০ বছর পর সদর ও পৌর শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা

সুনামগঞ্জ প্রতিনিধিঃ গত ১৬ অক্টোবর ২০২৩ জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয় সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের অন্তর্ভুক্ত সুনামগঞ্জ সরকারি কলেজ শাখা, সদর উপজেলা শাখা এবং পৌর শাখা কমিটির কর্মী সম্মেলন। কর্মী সম্মেলনের পরপরই ৩টি শাখা কমিটির কে সভাপতি এবং কে সাধারণ সম্পাদক হবেন তা নিয়ে আলোচনায় বসেন জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। অনেক জল্পনা কল্পনা শেষ করে ৩০/১০/২০২৩ অক্টোবর  সোমবার মধ্যে ... Read More »

কারাগারে মির্জা ফখরুল

কারাগারে মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে রমনা থানায় দায়ের করা মামলায় (মামলা নং-১৯) তাঁকে কারাগারে পাঠানো হলো। এর আগে রবিবার সন্ধ্যায় তাঁকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়। এ সময় তাঁকে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার ... Read More »

লস অ্যান্ড ড্যামেজ তহবিলকে সম্পূর্ণ চালু করুন: প্রধানমন্ত্রী

লস অ্যান্ড ড্যামেজ তহবিলকে সম্পূর্ণ চালু করুন: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রবিবার লস অ্যান্ড ড্যামেজ তহবিল পুরোপুরি চালু করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘লস অ্যান্ড ড্যামেজ তহবিলটি সম্পূর্ণরূপে চালু করতে হবে।’ ইউএনওপিএস (প্রকল্প পরিষেবার জন্য জাতিসংঘের অফিস) আন্ডারসেক্রেটারি জেনারেল অ্যান্ড এক্সিকিউটিভ ডিরেক্টর জর্জ মরিয়েরা দ্য সিলভা গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা বলেন শেখ হাসিনা। বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল ... Read More »

দেশের পরিস্থিতি নিয়ে বিকেলে কূটনীতিকদের ব্রিফ করবেন পররাষ্ট্রমন্ত্রী

দেশের পরিস্থিতি নিয়ে বিকেলে কূটনীতিকদের ব্রিফ করবেন পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক: ঢাকায় বিদেশি কূটনৈতিক মিশন, জাতিসংঘের বিভিন্ন সংস্থা ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের দেশের চলমান পরিস্থিতি নিয়ে ব্রিফ করবে সরকার। আজ সোমবার বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন আমন্ত্রিতদের চলমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে জানাবেন। কূটনৈতিক সূত্রে জানা গেছে, রবিবার রাতে পররাষ্ট্র মন্ত্রণালয় বিদেশি কূটনীতিকসহ জাতিসংঘের এবং আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের কাছে আমন্ত্রণপত্র পাঠিয়েছে। জানা গেছে, ব্রিফিংয়ে শনিবার ... Read More »