Wednesday , 18 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: October 28, 2023

অন্যকে দেওয়া অভিশাপ যখন নিজের ওপর পড়ে

অন্যকে দেওয়া অভিশাপ যখন নিজের ওপর পড়ে

ধর্ম ডেস্ক: মানুষকে অভিশাপ দেওয়া নিন্দনীয় কাজ। আমাদের নবী (সা.) কোনো কাফির-মুশরিককেও অভিশাপ দিতেন না। আবু হুরায়রা (রা.) বলেন, রাসুল (সা.)-কে বলা হলো, হে আল্লাহর রাসুল! আপনি মুশরিকদের ওপর বদদোয়া (অভিশাপ) করুন। তিনি বলেন, ‘আমি তো অভিসম্পাতকারীরূপে প্রেরিত হইনি; বরং প্রেরিত হয়েছি রহমতস্বরূপ। ’ (মুসলিম, হাদিস : ৬৫০৭)যারা নবীজি (সা.)-কে ভালোবাসে, তাঁর সুন্নাহ অনুযায়ী জীবন গঠন করতে চায়, তাদেরও উচিত ... Read More »

বিএনপির হরতালেও গণপরিবহন চলবে

বিএনপির হরতালেও গণপরিবহন চলবে

অনলাইন ডেস্ক: সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। শনিবার (২৮ অক্টোবর) হরতালের ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে বিএনপির ডাকা হরতালে সড়কে স্বাভাবিকভাবে গণপরিবহন চালানোর ঘোষণা দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। এতে বলা হয়, হরতালের দিন ঢাকা শহর ও শহরতলি এবং আন্তঃজেলা ... Read More »

আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক: আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে বিএনপির কোনো লাভ হবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বিএনপি সরকারের পতন ঘটাবে, নানারকম আন্দোলনের হুমকি দেয়। আওয়ামী লীগকে আন্দোলনের হুমকি ও ভয় দেখিয়ে কোনো লাভ নেই। আজ শনিবার চট্টগ্রামের আনোয়ারার কেইপিজেড মাঠে দেশের প্রথম কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ উদ্বোধন উপলক্ষে আয়োজিত মহাসমাবেশে তিনি ... Read More »

আওয়ামী লীগের শান্তি সমাবেশ শুরু

আওয়ামী লীগের শান্তি সমাবেশ শুরু

অনলাইন ডেস্ক: রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ শুরু হয়েছে। আজ শনিবার বেলা দেড়টার দিকে সমাবেশের মূল কার্যক্রম শুরু হয়। সমাবেশকে কেন্দ্র করে গুলিস্তান, বঙ্গবন্ধু অ্যাভিনিউ, জিরো পয়েন্ট, সচিবালয়, পুরানা পল্টন এলাকা জনসমুদ্রে পরিণত হয়েছে। নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন ও অনেকে বাঁশের লাঠি হাতে নিয়ে সমাবেশে এসেছেন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ ... Read More »

জামায়াতের সমাবেশ নিয়ে যা বললেন ডিবি প্রধান

জামায়াতের সমাবেশ নিয়ে যা বললেন ডিবি প্রধান

অনলাইন ডেস্ক: জামায়াতের মহাসমাবেশ থেকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করা হয়েছে বলে অভিযোগ করেছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেন, জামায়াত শান্তিপূর্ণ সমাবেশ করলে আমরা কিছু বলছি না। কিন্তু সেখানেও তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেছে। আমরা সজাগ আছি, নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে আইনানুগ ব্যবস্থা নেব। শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর কাকরাইলে প্রধান বিচারপতির বাসভবনের সামনে ... Read More »

রবিবার সারা দেশে হরতাল ডেকেছে বিএনপি

রবিবার সারা দেশে হরতাল ডেকেছে বিএনপি

অনলাইন ডেস্ক: আগামীকাল রবিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বাংলাদেশ জাতীয়তাবাধী দল বিএনপি। শনিবার (২৮ অক্টোবর) বিকেল ৩টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মহাসমাবেশের মঞ্চ থেকে নামার সময় এই হরতালের ঘোষণা দেন। বিএনপির মিডিয়া সেলের প্রধান ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। শনিবার (২৮ অক্টোবর) নয়াপল্টনে সমাবেশে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষের পর এ ... Read More »

কাকরাইলে বিজিবি মোতায়েন

কাকরাইলে বিজিবি মোতায়েন

অনলাইন ডেস্ক: রাজধানীর কাকরাইলে বিএনপি-পুলিশের দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া চলছে। শনিবার (২৮ অক্টোবর) দুপুরের দিকে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। বেশ কয়েকটি স্থানে আগুন দেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি বিজিবিও মোতায়েন করা হয়েছে। ধাওয়া-পাল্টাধাওয়ার সময় টিয়ার শেল নিক্ষেপ করে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেওয়ার চেষ্টা চালায় পুলিশ। অন্যদিকে, বিএনপির নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করে পুলিশের ওপর। এ ছাড়াও ককটেল ও সাউন্ড ... Read More »

ঝিনাইদহের ক্রিসেন্ট ডায়াগনস্টিক সেন্টার এর প্যাথলজিস্ট এর নানা অনিয়ম/ ম্যানেজার জামাতের কর্মী

ঝিনাইদহের ক্রিসেন্ট ডায়াগনস্টিক সেন্টার এর প্যাথলজিস্ট এর নানা অনিয়ম/ ম্যানেজার জামাতের কর্মী

ঝিনাইদহ প্রতিনিধিঃ সেবাই ধর্ম সেবাই কর্ম, এই প্রতিপাদ্যকে সামনে রেখে একজন মানুষ অসহায় হয়ে সেবা নিতে ডাক্তারের কাছে আসে। ডাক্তার দেখার পর রোগীকে টেস্ট দিয়ে থাকে, কিন্তু সেই টেস্টের যিনি প্যাথলজিস্ট তিনি যদি হয় অনভিজ্ঞ, যদি না হয় মেডিকেল টেকনোলজিস্ট তাহলে  ভুলে ভরা  টেস্ট নিয়ে ক্লিনিকে অযোগ্য ব্যক্তি কে দিয়ে ভুল টেস্ট করা হলে তিনি যদি সঠিক সনদ প্রাপ্তি ব্যক্তি ... Read More »

রাজশাহীতে ফুলের দোকান গুলোতে ছড়াচ্ছে শীতের সুবাস

রাজশাহীতে ফুলের দোকান গুলোতে ছড়াচ্ছে শীতের সুবাস

রাজশাহী প্রতিনিধিঃ শীতকালে রুক্ষ হয়ে ওঠে প্রকৃতি, হয়তো এই অপবাদ কাটানোর জন্যই বিভিন্ন ফুলের আগমন হয়। দেশ বিদেশের শীতের ফুলগুলো আলাদা কিন্তু এখন অনেক বিদেশি ফুলও আমাদের দেশে চাষ হয়। যেমন ডালিয়ার আদি নিবাস মেক্সিকোতে হলেও এখন আমাদের দেশেও তা চাষ হয়। এই ফুলের আগমন ১৮৫৭-৬০ সালের মধ্যে। সাদা, হলুদ, লাল, নীল, বেগুনি বিভিন্ন ধরনের পাপড়ি এই ফুলে দেখা যায় ... Read More »

বঙ্গবন্ধু টানেল পার হয়ে আনোয়ারার জনসভায় প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক: চট্টগ্রামের কর্নফুলী নদীর তলদেশে বহুল প্রত্যাশিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পর প্রথম যাত্রী হিসাবে টানেল পার হন তিনি। পরে আনোয়ারায় জনসভাস্থলে উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী। আজ শনিবার (২৮ অক্টোবর) সকাল ১১টা ৪০ মিনিটে পতেঙ্গায় কর্ণফুলী নদীর পশ্চিম তীরে একটি ফলক উন্মোচনের মাধ্যমে প্রধানমন্ত্রী এ টানেল উদ্বোধন করেন। এরপর দুপুর ১টা ১০ মিনিটে আনোয়ারায় নদীর ... Read More »