Wednesday , 18 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: October 18, 2023

অস্ত্র বানানোর টাকা উন্নয়নে ব্যয় হোক, যুদ্ধ চাই না : প্রধানমন্ত্রী

অস্ত্র বানানোর টাকা উন্নয়নে ব্যয় হোক, যুদ্ধ চাই না : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক: বিশ্ব নেতাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গাজায় হাসপাতালে হামলা করে শত শত মানুষকে হত্যা করা হচ্ছে। যুদ্ধের পেছনে অর্থ ব্যয় না করে বিশ্বের শিশুদের খাবার ও স্বাস্থ্যের জন্য ব্যয় করুন। যুদ্ধ, অস্ত্র মানুষের মঙ্গল আনে না। এ যুদ্ধ বন্ধ করুন। আজ বুধবার (অক্টোবর ১৮) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল দিবস উদ্বোধন এবং শেখ রাসেল প্রদক ... Read More »

গোবিন্দগঞ্জে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অধ্যক্ষ আবুল কালাম আজাদের উঠান বৈঠক

গোবিন্দগঞ্জে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অধ্যক্ষ আবুল কালাম আজাদের উঠান বৈঠক

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধা-০৪ গোবিন্দগঞ্জ আসনে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ( মঙ্গলবার) বিকেলে উপজেলার সাপমারা ইউনিয়নের রামপুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আওয়ামীলীগ সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড তুলে ধরে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ। এসময় বিশিষ্ট ... Read More »

নোয়াখালীতে রিক এর উদ্যোগে শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালিত

নোয়াখালীতে রিক এর উদ্যোগে শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালিত

অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন আজ ১৮ অক্টোবর। ১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের বাসভবনে শেখ রাসেলের জন্ম। নোয়াখালীর সদর উপজেলার রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) এর উদ‍্যোগে আজ সকাল দশটায় পুষ্পস্তবক অর্পন, র‍্যালি ও আলোচনা সভার আয়োজন এবং দুঃস্থ অসহায়দের মাঝে খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ... Read More »

নোবিপ্রবিতে শিক্ষকবৃন্দদের নিয়ে তিন দিনব্যাপী কর্মশালার সমাপ্তি

নোবিপ্রবিতে শিক্ষকবৃন্দদের নিয়ে তিন দিনব্যাপী কর্মশালার সমাপ্তি

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষকবৃন্দদের নিয়ে তিন দিনব্যাপী ‘ Standard Question Formulation and Academic Excellence Improvement’ শীর্ষক কর্মশালার মাধ্যমে তিন দিনব্যাপী অনুষ্ঠিত কর্মশালা সমাপ্ত হয়েছে। আজ বুধবার (১৮ অক্টোবর ২০২৩) নোবিপ্রবি ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ ... Read More »

বাউবিতে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

বাউবিতে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

গাজীপুর প্রতিনিধি: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফােরাম এবং সাহিত্য ও সংস্কৃতি  মালঞ্চ এর উদ্যাগে ১৮ অক্টােবর ২০২৩ বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছােট ভাই শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালন করা হয়। শেখ রাসেল দিবস উপলক্ষ্যে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বাউবি’র শেখ রাসেল চত্বরে কেক ... Read More »

গাজীপুরে কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপের সংবাদ সম্মেলন

গাজীপুরে কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপের সংবাদ সম্মেলন

গাজীপুর প্রতিনিধি: সংবাদ সম্মেলনের ভুল সংশোধনী করতে গাজীপুরে কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপের সভাপতি ও বাসন থানা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মো.আব্দুস সোবহান সংবাদ সম্মেলন করেছেন। বুধবার বেলা ১১টার দিকে, গাজীপুর মহানগরীর চৌরাস্তা এলাকার হক মার্কেটের দ্বিতীয় তালায় গাজীপুর কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। আয়োজিত সংবাদ সম্মেলনে গাজীপুরে কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপের সভাপতি ও বাসন থানা ... Read More »

বারি’ত শেখ রাসেল দিবস ২০২৩ উদযাপিত

বারি’ত শেখ রাসেল দিবস ২০২৩ উদযাপিত

গাজীপুর প্রতিনিধি: যথাযােগ্য মর্যাদা ও নানা আয়ােজনের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এ আজ ১৮ অক্টোবর বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল এর ৬০ তম জন্মবার্ষিকী এবং শেখ রাসেল দিবস ২০২৩ উদযাপিত হয়েছে। শিশু রাসেলের জীবন সম্পর্কে শিশু-কিশােরদের কাছে তুলে ধরতে তাঁর জন্মদিনকে ”শেখ রাসেল দিবস” হিসেবে ঘােষণা করা হয়েছে। এবারের শেখ ... Read More »

গ্রহণযোগ্য নির্বাচিত সরকার জনকল্যাণে কাজ করবে, প্রত্যাশা দেবপ্রিয় ভট্টাচার্যের

গ্রহণযোগ্য নির্বাচিত সরকার জনকল্যাণে কাজ করবে, প্রত্যাশা দেবপ্রিয় ভট্টাচার্যের

অনলাইন ডেস্ক: নাগরিক প্ল্যাটফরমের আহ্বায়ক দেবপ্রিয় ভট্টাচার্য বলেছেন, রাজনীতিকদের কাছে প্রত্যাশা দেশের স্বার্থে গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে নির্বাচিত সরকার জনগণের কল্যাণে কাজ করবে। তিনি বলেন, বাংলাদেশ এখন গণতান্ত্রিক উত্তরণের মাঝখানে আছে। বাংলাদেশে একটি স্বচ্ছ, নিরপেক্ষ, সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে- এমন প্রত্যাশা এসডিজি বিষয়ক নাগরিক প্ল্যাটফরমের। আজ বুধবার রাজধানীর ব্র্যাক ইন সেন্টারে নাগরিক প্ল্যাটফরমের আয়োজনে ‘অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন ও ন্যায্যতার লক্ষ্যে ... Read More »

শেখ রাসেলের ৬০তম জন্মদিন আজ

শেখ রাসেলের ৬০তম জন্মদিন আজ

অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন আজ ১৮ অক্টোবর। ১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত ধানমণ্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের বাসভবনে শেখ রাসেলের জন্ম। নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হবে। মন্ত্রিপরিষদের এক সিদ্ধান্ত অনুসারে ২০২১ সাল থেকে দিনটিকে শেখ রাসেল দিবস হিসেবে পালন করা হচ্ছে। সকাল সাড়ে ৮টায় বনানী কবরস্থানে শেখ রাসেলের কবরে ... Read More »

বাংলাদেশে কোনো দলের পক্ষ নেয়নি যুক্তরাষ্ট্র

বাংলাদেশে কোনো দলের পক্ষ নেয়নি যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক: বাংলাদেশের কোনো দলের বিরুদ্ধে বা কোনো দলের পক্ষে অবস্থান নেয়নি যুক্তরাষ্ট্র। বাংলাদেশিরা যেন স্বাধীনভাবে তাদের নেতৃত্ব নির্বাচন করতে পারে- এটিই যুক্তরাষ্ট্রের প্রত্যাশা। ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র ব্রায়ান শিলার বুধবার সকালে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন। এর আগে সূত্রের বরাত দিয়ে ভারতীয় একটি গণমাধ্যমে বাংলাদেশে রাজনৈতিক ক্ষমতার পরিবর্তনের জন্য যুক্তরাষ্ট্রের তৎপরতার বিষয়ে খবর প্রকাশিত হয়েছিল। ওই খবর প্রসঙ্গে যুক্তরাষ্ট্র দূতাবাসের কাছে ... Read More »