Wednesday , 18 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: October 13, 2023

নবী-রাসুলদের স্মৃতিবিজড়িত আল-আকসা

নবী-রাসুলদের স্মৃতিবিজড়িত আল-আকসা

ধর্ম ডেস্ক: দাউদ (আ.)-এর মিহরাব খোলা আকাশের নিচে অবস্থিত টেম্পল মাউন্ট এসপ্লানেডের দক্ষিণ-পূর্ব কোণে স্থাপিত একটি মিহরাব। দাউদ (আ.) এই জায়গায় ইবাদত করতেন বলে মনে করা হয়। যেখানে সোলাইমান (আ.) ইন্তেকাল করেন আকসা প্ল্যাটফরমের পেছনের প্রান্তে অবস্থিত এই ভবন সেই জায়গা, যেখানে লাঠিতে হেলান দিয়ে ইন্তেকাল করেছিলেন সোলাইমান (আ.)। বর্তমানে এটি বালিকা বিদ্যালয় হিসেবে ব্যবহৃত হচ্ছে। মারিয়াম (আ.)-এর কক্ষ আল-আকসার দক্ষিণ-পূর্ব ... Read More »

বিএনপির সঙ্গে কোনো সমঝোতা হবে না : ওবায়দুল কাদের

বিএনপির সঙ্গে কোনো সমঝোতা হবে না : ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক: বিএনপির সঙ্গে আওয়ামী লীগের আর কোনো সমঝোতা হবে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আমাদের শত্রু ভাবে। আমরাও তাদের শত্রু ভাবব, তাদের আর কোনো ছাড় দেওয়া হবে না। আজ শুক্রবার (১৩ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জের কাঁচপুর মোড়ে ঢাকার প্রবেশপথে আওয়ামী লীগের শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ... Read More »

সারা দেশে ৩২ হাজার ৪০৮টি দুর্গাপূজার প্রস্তুতি চলছে

সারা দেশে ৩২ হাজার ৪০৮টি দুর্গাপূজার প্রস্তুতি চলছে

অনলাইন ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে আওয়ামী লীগের ঘোষিত ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতি জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন ও সংখ্যালঘু আইন প্রণয়নসহ ১০ দফা দাবি জানিয়েছে বাংলদেশ পূজা উদযাপন পরিষদ। পরিষদের পক্ষ থেকে সকল প্রকার সাম্প্রদায়িকতার অবসানে কার্যকরী পদক্ষেপ গ্রহণ সকল সম্প্রদায়ের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার দাবিও জানানো হয়েছে। আজ শুক্রবার ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। ... Read More »

হরিনাকুন্ডুতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঢুকে রক্তাক্ত জখম করল প্রতিপক্ষকে

হরিনাকুন্ডুতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঢুকে রক্তাক্ত জখম করল প্রতিপক্ষকে

ঝিনাইদহ জেলা প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলাতে জমি নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের তিনজন নারী সহ মোট ৭জন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে উপজেলার ৩ নং তাহেরহুদা ইউনিয়নের খলিশাকুন্ডু গ্রামে। আহতরা হলেন ভরস আলী(৪৫),জবেদ আলী(৫০) উভয় পিং মৃত জোয়াদ আলী মন্ডল,আরিফুল ইসলাম(৩৩)পিং তক্কেল আলী, ওজলা বেগম(২৭) স্বামীঃ মারফত আলী,সুন্দরী খাতুন(৬৫) স্বামীঃমৃত তক্কেল আলী।অপরদিকে রবজেল হোসেন (৪৫) পিং ... Read More »

আ. লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয়ে মার্কিন পর্যবেক্ষক দল

আ. লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয়ে মার্কিন পর্যবেক্ষক দল

অনলাইন ডেস্ক: ঢাকায় সফররত যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন প্রতিনিধিদল ক্ষমতাসীন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে পৌঁছেছে। আজ শুক্রবার (১৩ অক্টোবর) বিকেল ৪টার দিকে প্রতিনিধিদলের তিন সদস্য ধানমণ্ডি কার্যালয়ে যান। আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক অ্যাডভোকেট সায়েম খান এ তথ্য নিশ্চিত করেছেন। এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খানের নেতৃত্বে কয়েকজন কেন্দ্রীয় নেতা তাদের স্বাগত জানান। প্রতিনিধিদলে ... Read More »

আদালতে দাঁড়িয়ে এ্যানি মিথ্যা বলেছেন : স্বরাষ্ট্রমন্ত্রী

আদালতে দাঁড়িয়ে এ্যানি মিথ্যা বলেছেন : স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক: আদালতে দাঁড়িয়ে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি মিথ্যা বলেছেন উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তাকে পুলিশি হেফাজতে কোনো অত্যাচার করা হয়নি। বরং আদালতে দাঁড়িয়ে তিনি এ বিষয়ে মিথ্যা কথা বলেছেন। আজ শুক্রবার (১৩ অক্টোবর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় অনুষ্ঠিত শরৎ উৎসবে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। ... Read More »