Wednesday , 18 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: October 8, 2023

ভগ্ন হৃদয় আল্লাহর কাছে সবচেয়ে প্রিয়

ভগ্ন হৃদয় আল্লাহর কাছে সবচেয়ে প্রিয়

ধর্ম ডেস্ক: আল্লামা ইবনুল কাইয়িম জাওজি (রহ.) বলেন, নিশ্চয়ই যে ব্যক্তি পর্দার অন্তরালে তার একান্ত জীবন সংশোধন করে নেয় এবং তা পাপমুক্ত করে, আল্লাহ তার বাহ্যিক জীবন দাগমুক্ত রাখেন। যে ব্যক্তি আল্লাহর দ্বিনের জন্য নিজেকে উৎসর্গ করে তার জীবন নির্বাহে আল্লাহই যথেষ্ট হয়ে যান। আর যে ব্যক্তি তার ও আল্লাহর মধ্যকার সম্পর্ক সুন্দর রাখে, আল্লাহ মানুষের সঙ্গে তাঁর সম্পর্ক সুন্দর ... Read More »

হামাসের হামলায় হতভম্ব ইসরায়েল, এরপর কী হতে পারে?

হামাসের হামলায় হতভম্ব ইসরায়েল, এরপর কী হতে পারে?

বিদেশ ডেস্ক: আজ থেকে ৫০ বছর আগে ইসরায়েলের ওপর আকস্মিক আক্রমণ চালিয়েছিল মিসর ও সিরিয়া। যা ইওম কিপুর যুদ্ধ নামে পরিচিতি পায়। এবার একই উপায়ে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস ইসরায়েলের ওপর বড় ধরনের আক্রমণ শুরু করেছে। এবারও ইহুদিদের ছুটির সময়ে এই অপ্রত্যাশিত হামলার ঘটনা ঘটে। সাম্প্রতিক সময়ে গাজা উপত্যকায় উত্তেজনা ঘনীভূত হচ্ছিল। তবে সেখানকার ইসলামপন্থী শাসক দল হামাস অথবা ইসরায়েল ... Read More »

এমন পুলিশই বঙ্গবন্ধু চেয়েছিলেন বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

এমন পুলিশই বঙ্গবন্ধু চেয়েছিলেন বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

নোয়াখালী প্রতিনিধি: আসাদুজ্জামান খান বলেছেন, ১৫ বছর আগে আপনারা যে পুলিশ দেখেছেন বর্তমান পুলিশের সঙ্গে তার পার্থক্য আপনারা নিজেরাই দেখছেন। বর্তমান পুলিশ জনবান্ধব পুলিশ-বঙ্গবন্ধুর পুলিশ। এমন পুলিশই বঙ্গবন্ধু চেয়েছিলেন। রোববার (৮ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় নোয়াখালীর চাটখিল থানার নবনির্মিত কনফারেন্স রুম ও ব্যারাক উদ্বোধন শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আরও বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ... Read More »

জাবি’র ‘ওয়ান স্টপ সার্ভিস’ প্রশিক্ষণ শুরু

জাবি’র ‘ওয়ান স্টপ সার্ভিস’ প্রশিক্ষণ শুরু

গাজীপুর প্রতিনিধি:জাতীয় বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রমে পেশাগত দক্ষতা বাড়াতে ‘ওয়ান স্টপ সার্ভিস’ বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। প্রশিক্ষণে বিভিন্ন দপ্তরের ৩০ জন কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন। আগামী এক সপ্তাহব্যাপী এই প্রশিক্ষণ চলবে। আজ রবিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের পদ উন্নয়ন ও শুদ্ধাচার দপ্তরের আয়োজনে এই ওরিয়েন্টেশন কার্যক্রম শুরু হয়। ওরিয়েন্টেশন প্রোগ্রামটি সঞ্চালনা করেন সিস্টেম এনালিস্ট ড. হায়দার আলী। বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ উন্নয়ন ও শুদ্ধাচার দপ্তর কর্তৃক ... Read More »

রিজার্ভ নিয়ে অত চিন্তার কিছু নেই : প্রধানমন্ত্রী

রিজার্ভ নিয়ে অত চিন্তার কিছু নেই : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আজ বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা, মুদ্রাস্ফীতি, কিছু সমস্যায় আমরা আছি। রিজার্ভ নিয়ে অনেকে কথা বলে―আমি বলছি, রিজার্ভ নিয়ে অত চিন্তার কিছু নেই। আমার গোলায় যতক্ষণ খাবার আছে ততক্ষণ আমরা চিন্তা করি না।’ দেশের প্রতি ইঞ্চি অনাবাদি জমিকে চাষের আওতায় আনার জন্য তার আহ্বান পুনর্ব্যক্ত করে তিনি বলেন, ‘ফসল ফলাব, নিজের খাবার নিজেরা খাব, কেনাকাটা বা খরচ ... Read More »

আরো ৫ কোটি ডিম আমদানির অনুমোদন

আরো ৫ কোটি ডিম আমদানির অনুমোদন

অনলাইন ডেস্ক: ডিমের বাজারে স্থিতিশীলতা ফেরাতে আরো পাঁচ কোটি ডিম আমদানির জন্য পাঁচটি প্রতিষ্ঠানকে অনুমোদন দিয়েছে সরকার। আজ রবিবার বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. হায়দার আলী এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, নতুন করে আরো পাঁচ কোটি ডিম আমদানির অনুমতি দেওয়া হয়েছে। এক কোটি করে পাঁচটি প্রতিষ্ঠান এই ডিম আমদানি করবে। তবে এবার ডিম আমদানির শর্ত বাড়ানো হয়েছে। আগে চারটি শর্ত থাকলেও ... Read More »

রাজশাহী তানোরে ইউপি সদস্য এক নারী সদস্য কে নিয়ে উধাও

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর তানোরে প্রেম ভালোবাসার টানে ইউপি’র নারী সদস্যকে নিয়ে উধাও হয়েছেন একই ইউপি’র সদস্য জাহাঙ্গীর মেম্বার। এ ঘটনায় এলাকায় মুখরোচক আলোচনা ও সমালোচনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এলাকাবাসী ও পরিবার সুত্রে জানা গেছে, বাধাইড় ইউপির ৮ নং ওয়ার্ড সদস্য জাহাঙ্গীর মেম্বারের সাথে দীর্ঘদিন ধরে একই ইউপির সংরক্ষিত ৩নং নারী আসনের সদস্যার পরকিয়া প্রেমের সম্পর্ক চলে আসছিলো। এরই জের ... Read More »

ঘোষ সুইটসের জয়ন্ত ঘোষ “গাঙ শালিকের” পরম বন্ধু

ঘোষ সুইটসের জয়ন্ত ঘোষ “গাঙ শালিকের” পরম বন্ধু

ঝিনাইদহ প্রতিনিধিঃ ভোরের আলো ফুটতে না ফুটতেই অপেক্ষা শুরু হয় হাজারো ‘গাঙ শালিকের’। ব্যস্ততম রাস্তার পাশে, টিনের চালে দলে দলে আসতে শুরু করে। তাদের কিচির মিচির শব্দে ক্ষণিকের জন্য চারপাশে ভিন্ন রকমের আবহ তৈরি হয়। এক সময় অপেক্ষার অবসান হয় জয়ন্ত ঘোষ আসলে। রোজ সকালে এই পাখিদের জন্য খাবার নিয়ে হাজির হন তিনি। শুনতে অবাক লাগলেও দীর্ঘ ২০ বছরের বেশি ... Read More »

রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণ প্রত্যাবর্তন চায় জাপান

রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণ প্রত্যাবর্তন চায় জাপান

অনলাইন ডেস্ক: জাপানের পররাষ্ট্রবিষয়ক সংসদীয় উপমন্ত্রী কোমুরা মাসাহিরো বলেছেন, জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে মর্যাদাপূর্ণ প্রত্যাবর্তন চায় জাপান। আজ রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানান। কোমুরার বক্তব্য উদ্ধৃত করে ইহসানুল করিম বলেন, ‘জাপান জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের তাদের মাতৃভূমি মিয়ানমারে মর্যাদাপূর্ণ প্রত্যাবর্তন চায়। ’ তিনি বলেন, ... Read More »

সুশীল পণ্ডিতদের কথায় কান দেবেন না : পরিকল্পনামন্ত্রী

সুশীল পণ্ডিতদের কথায় কান দেবেন না : পরিকল্পনামন্ত্রী

অনলাইন ডেস্ক: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘ঢাকার সুধীসমাজ আর কিছু পণ্ডিত আছেন, যাঁরা বোঝাতে চান বাংলাদেশের মানুষ নাকি কষ্টে আছে। মানুষ নাকি ভোট দিতে পারে না। যাঁরা এমন কথাবার্তা বলেন, তাঁরা দেশে অশান্তি সৃষ্টি করতে চান। কোনো পণ্ডিতের কথায় আপনারা কান দেবেন না। শনিবার (৭ অক্টোবর) শান্তিগঞ্জে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশ ও শোভাযাত্রা শেষে আলোচনাসভায় তিনি এসব ... Read More »