Wednesday , 18 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: October 5, 2023

ইসলামে শিক্ষকতা সর্বোত্তম পেশা

ইসলামে শিক্ষকতা সর্বোত্তম পেশা

ধর্ম ডেস্ক: আজ বিশ্ব শিক্ষক দিবস। ১৯৯৪ সাল থেকে প্রতিবছর ৫ অক্টোবর দিবসটি পালিত হয়। এই দিন বিশ্বের সব শিক্ষকের অবদানকে শ্রদ্ধাভরে স্মরণ করা হয়। আদর্শ সমাজ গঠনে শিক্ষকদের ভূমিকা অপরিসীম। তাঁরা পূর্বসূরি ও উত্তরসূরির মধ্যে সংযোগ স্থাপন করেন, বিশেষত নতুন প্রজন্মের মধ্যে শিক্ষার আলো ছড়িয়ে তাঁরা অমর হয়ে থাকেন। শিক্ষকতা সর্বোত্তম পেশা : সর্বোত্তম পেশাগুলোর অন্যতম শিক্ষকতা। তাই সুষ্ঠু ... Read More »

মণিরামপুরের কাউন্সিলর বাবুলাল চৌধুরী সহ ৩ জনের নামে জাল-জালিয়াতির মামলা

মণিরামপুরের কাউন্সিলর বাবুলাল চৌধুরী সহ ৩ জনের নামে জাল-জালিয়াতির মামলা

উপজেলা (মণিরামপুর) প্রতিনিধি: যশোরের মণিরামপুর পৌরসভার ৩নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা – মৃত ঈমান আলী মহলদারের ছেলে মো: শহিদুল ইসলামের ওয়ারিশ সনদ জাল জালিয়াতির অভিযোগে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মনিরামপুর আমলী আদালত, যশোরে একটি মামলা হয়েছে। স্থানীয়রা জানায়, মণিরামপুর পৌরসভার ৩নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা – মৃত ঈমান আলী মহলদারের ছেলে মো: শহিদুল ইসলাম মহলদার ২ স্ত্রী, ১পুত্র ও ৩ কন্যা রেখে ... Read More »

মাইজদীতে অভিযান চালিয়ে কোটি টাকার জমি দখলমুক্ত করেছেন ভ্রাম্যমান আদালত

মাইজদীতে অভিযান চালিয়ে কোটি টাকার জমি দখলমুক্ত করেছেন ভ্রাম্যমান আদালত

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর মাইজদীতে হকার্স পুনর্বাসনের নামে শত কোটি টাকার সরকারি জমি দখলমুক্ত করেছেন ভ্রাম্যমাণ আদালত। নোয়াখালী সুপার মার্কেটের সামনে গণপূর্তের ৬৫ শতক জায়গায় হকারদের জন্য অস্থায়ী দোকান নির্মাণ করার অভিযোগে দ্বিতীয় দফায় অভিযান চালিয়ে ওই জায়গা দখলমুক্ত করা হয়। জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুর রহমান এ অভিযান পরিচালনা করেন। এসময় ... Read More »

চুয়াডাঙ্গা-১ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী দিলীপ কুমার আগরওয়ালা এগিয়ে!

চুয়াডাঙ্গা-১ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী দিলীপ কুমার আগরওয়ালা এগিয়ে!

স্টাফ রিপোর্টার: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে চুয়াডাঙ্গা-১ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী বাবু দিলীপ কুমার আগরওয়ালা জনগণের ভালবাসায় সকলকে পিছনে ফেলে এগিয়ে আছেন বলে  হাটে-বাজারে চায়ের দোকান গুলোতে সরব আলোচনা চলছে। বেশীর ভাগ মানুষের আলোচনার কেন্দ্রবিন্দুতে বাবু দিলীপ কুমার আগরওয়ালা। এবার তিনিই মনোনয়ন পাচ্ছেন! এবার তিনিই সকলকে পিছনে ফেলে মনোনয়ন দৌড়ে এগিয়ে আছেন বলে জোর আলোচনা চলছে। এদিকে দলীয় নেতাকর্মীদের মাঝেও ... Read More »

নোবিপ্রবিতে শিক্ষকবৃন্দদের নিয়ে ‘লার্নিং এসেসমেন্ট’  বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে শিক্ষকবৃন্দদের নিয়ে ‘লার্নিং এসেসমেন্ট’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শিক্ষকবৃন্দদের নিয়ে দিনব্যাপী ‘ Learning Assessment: Setting of a Balanced Question Paper’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  নোবিপ্রবি ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন নোবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম। আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ... Read More »

নেপাল পার্লামেন্ট প্রতিনিধি দলের বারি পরিদর্শন

নেপাল পার্লামেন্ট প্রতিনিধি দলের বারি পরিদর্শন

গাজীপুর প্রতিনিধি: নেপাল পার্লামেন্টের একটি প্রতিনিধি দল আজ ৫ অক্টােবর, ২০২৩ বৃহস্পতিবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন। দলটির নেতৃত্বে ছিলেন নেপাল সংসদ কমিটির কৃষি বিষয়ক চেয়ারপারসন এবং নেপালের সাবেক ফার্স্ট লেডি ড. আরজু রানা । নেপাল পার্লামেন্টের প্রতিনিধি দলটি বারি সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ। পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত ... Read More »

প্রধানমন্ত্রীর সঙ্গে মার্কিন নিরাপত্তা উপদেষ্টা সুলিভানের বৈঠক, আলোচনা

প্রধানমন্ত্রীর সঙ্গে মার্কিন নিরাপত্তা উপদেষ্টা সুলিভানের বৈঠক, আলোচনা

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ওয়াশিংটন ডিসিতে সাক্ষাৎ করেছেন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান। গত মঙ্গলবার রাতে ওয়াশিংটনে জাতীয় নিরাপত্তা পরিষদের ব্রিফিংয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে এ তথ্য জানানো হয়। সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, যুক্তরাষ্ট্রে সফরে থাকার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৭ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেন। সেখানে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা। তাঁরা ... Read More »

বিদেশে খালেদার চিকিৎসার বিপক্ষে যুক্তি তুলে ধরুন

বিদেশে খালেদার চিকিৎসার বিপক্ষে যুক্তি তুলে ধরুন

অনলাইন ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবির বিরুদ্ধে গণমাধ্যমে তথ্য ও যুক্তি তুলে ধরার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি গতকাল বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ নেতাদের এমন নির্দেশনা দেন। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ১৬ দিনের সরকারি সফর শেষে গতকাল দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁকে অভিনন্দন জানাতে গণভবনে উপস্থিত হন ... Read More »