Thursday , 19 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: September 22, 2023

স্বাস্থ্যসেবা নিশ্চিতে সহায়তা বাড়ান : জাতিসংঘে প্রধানমন্ত্রী

স্বাস্থ্যসেবা নিশ্চিতে সহায়তা বাড়ান : জাতিসংঘে প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে পাঁচটি ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে আন্তর্জাতিক অংশীদারদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি গতকাল বৃহস্পতিবার জাতিসংঘ সদর দপ্তরের সম্মেলনকক্ষে ‘ইউনিভার্সাল হেলথ কভারেজ (ইউএইচসি)’ বিষয়ক ইউএনজিএ উচ্চস্তরের বৈঠকে ভাষণদানকালে এ আহ্বান জানান। ক্ষেত্রগুলো হলো :  প্রথমত, শিশু, মা ও কিশোর-কিশোরীদের স্বাস্থ্যের জন্য উন্নয়ন সহায়তা বজায় রাখা এবং অভিবাসীদের স্বাস্থ্য ও জলবায়ু স্বাস্থ্য চক্র মোকাবেলা করা। ... Read More »

বেলজিয়ামের সাংবাদিকের চোঁখে বঙ্গবন্ধু হত্যা ও জিয়ার ভূমিকা

বেলজিয়ামের সাংবাদিকের চোঁখে বঙ্গবন্ধু হত্যা ও জিয়ার ভূমিকা

অনলাইন ডেস্ক: জেমস উইলসন নামের এক বেলজিয়াম নাগরিক, ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ফর বেটার গভর্নেন্স নামক সাময়িকীতে বাংলাদেশে সংঘটিত ১৫ এবং ২১ আগস্ট হত্যাযজ্ঞের ওপর যা লিখেছেন, তার কিয়দাংশ বাংলায় অনুবাদ করে ছাপানো প্রয়োজন মনে করছি। জেমস উইলসন বেলজিয়ামের একজন নামজাদা সাংবাদিক এবং রাজনৈতিক ভাষ্যকার। তিনি লিখেছেন, “৪৮ বছর আগে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাংলাদেশের মানুষ দেখতে পেয়েছিলেন তাদের ইতিহাসের কৃষ্ণতম সকাল। ... Read More »

খালেদা জিয়াকে আবারও সিসিইউতে স্থানান্তর

খালেদা জিয়াকে আবারও সিসিইউতে স্থানান্তর

অনলাইন ডেস্ক: সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে শারীরিক অবস্থার অবনতির কারণে আবারও সিসিইউতে স্থানান্তর করা হয়েছে। আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিট-সিসিইউতে স্থানান্তর করা হয়েছে তাঁকে। বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত চিকিৎসক বোর্ডের সিদ্ধান্ত ও পরামর্শ অনুযায়ী তাকে সিসিইউতে নেওয়া হয়েছে। সাবেক ... Read More »

মানুষ ও নেতা শেখ হাসিনা

মানুষ ও নেতা শেখ হাসিনা

অনলাইন ডেস্ক: মেয়েটির নাম রায়া। পুরো নাম মামিজা রহমান। সে একজন বিশেষ চাহিদাসম্পন্ন শিশু। রায়া সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছিল, তার ইচ্ছা ও স্বপ্ন সে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সঙ্গে ভিডিও কলে কথা বলতে চায়। এই ভিডিও প্রকাশের এক দিনের মাথায় বিকেলবেলা প্রধানমন্ত্রী নিজে রায়াকে ভিডিও কল করেন। তার সঙ্গে কথা বলেন, গল্প করেন। রায়া তাঁকে কবিতা আবৃত্তি করে ... Read More »

অবাধ ও সুষ্ঠু নির্বাচনের গুরুত্ব নিয়ে আলোচনা

অবাধ ও সুষ্ঠু নির্বাচনের গুরুত্ব নিয়ে আলোচনা

অনলাইন ডেস্ক: অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের প্রতি যে আহ্বান জানিয়েছেন সেটা সমর্থন করে যুক্তরাষ্ট্র বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়া। গতকাল বৃহস্পতিবার নিউ ইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎকালে এ কথা বলেন তিনি। আজ শুক্রবার ঢাকায় মার্কিন দূতাবাসের এক বিবৃতিতে এ ... Read More »