Thursday , 19 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: September 11, 2023

গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুনের দায়িত্ব গ্রহণ

গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুনের দায়িত্ব গ্রহণ

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুন দায়িত্ব গ্রহণ করছেন, এ উপলক্ষ্যে নগরীর বঙ্গতাজ অডিটরিয়ামে অভিষেক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি দায়িত্ব বুঝে নিয়েছেন। মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টায় বঙ্গতাজ অডিটরিয়ামের অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে গাজীপুরের ছয়দানার নিজ বাড়ি থেকে রওনা হন। এ সময় হাজার হাজার নেতাকর্মী মোটর শোভাযাত্রা দিয়ে নবনির্বাচিত সিটি মেয়র জায়েদা খাতুনকে অভিনন্দন জানান। এছাড়া সড়কের ... Read More »

ঝিনাইদহে হাইওয়ে পুলিশের হাতে ইজি বাইক চালক রক্তাক্ত জখম

ঝিনাইদহে হাইওয়ে পুলিশের হাতে ইজি বাইক চালক রক্তাক্ত জখম

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদর শহরের বাস টার্মিনাল এলাকায় আক্কাস আলী নামের এক ইজিবাইক চালককে থামতে বলেছিল হাইওয়ে পুলিশ। না থামার অপরাধে হাইওয়ে পুলিশের এক কনস্টেবল চাবি কেড়ে নিয়ে তাকে বেধড়ক মারপিট করেন। এতে ইজিবাইচ চালক আক্কাচ আলী রক্তাক্ত জখম হন। আক্কাস আলী মাগুরার ডেফলিয়া গ্রামের আব্দুল আজিজ মন্ডলের ছেলে। রবিবার বেলা সাড়ে তিনটার দিকে ঝিনাইদহ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় এ ঘটনা ... Read More »

ম্যাখোঁর সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে : প্রধানমন্ত্রী

ম্যাখোঁর সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক: প্রেসিডেন্ট ম্যাখোঁর সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে প্রেসিডেন্ট ম্যাখোঁর সঙ্গে আমার সার্বিক বিষয়ে ফলপ্রসু আলোচনা হয়েছে। চলমান ভূ-রাজনৈতিক অস্থিরতা ও অর্থনৈতিক অনিশ্চয়তার প্রেক্ষাপটে ফ্রান্স বাংলাদেশের নীতি প্রণয়নের স্বার্বভৌমত্বকে সম্মান ও সমর্থন জানিয়েছে।’ সোমবার (১১ সেপ্টেম্বর ) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাখোঁর সঙ্গে দ্বিপক্ষীয় এবং একান্ত বৈঠকের পর দুই নেতার যৌথ সংবাদ ... Read More »

বাংলাদেশ ও ফ্রান্সের মধ্যে দুই চুক্তি স্বাক্ষর

বাংলাদেশ ও ফ্রান্সের মধ্যে দুই চুক্তি স্বাক্ষর

অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধু-২ স্যাটেলাইট ও বাংলাদেশের শহুরে অবকাঠামো উন্নয়ন সংক্রান্ত দুটি চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ এবং ফ্রান্স। আজ সোমবার (১১ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে সফররত ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁখো এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে দ্বিপাক্ষিক এবং একান্ত বৈঠকের পর তাদের উপস্থিতিতে এসব চুক্তি স্বাক্ষর হয়। এতে ‘ইমপ্রুভিং আরবান গভর্নেন্স অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার প্রোগ্রাম’ বিষয়ে বাংলাদেশের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) এবং ফ্রান্স ডেভেলপমেন্ট এজেন্সি (এএফডি) ... Read More »

‘জলের গানে’র রাহুলের স্টুডিওতে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাখোঁ

‘জলের গানে’র রাহুলের স্টুডিওতে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাখোঁ

অনলাইন ডেস্ক: রাজধানীর ধানমন্ডিতে দেশের জনপ্রিয় গানের দল ‘জলের গান’-এর সংগীতশিল্পী, গীতিকার ও বাদ্যযন্ত্রী রাহুল আনন্দের রাজধানীর ধানমন্ডির বাসার নিজস্ব স্টুডিও পরিদর্শন করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ।রবিবার (১০ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাতে ম্যাখোঁ রাহুলের স্টুডিওতে যান। সেখানে তিনি নিজে একতারা হাতে নিয়ে রাখেন আর রাহুল সে একতারা বাজান। এর আগে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁর সম্মানে আয়োজিত নৈশভোজে যোগ ... Read More »

ব্রিটিশ পররাষ্ট্রসচিব ঢাকায় পৌঁছেছেন

ব্রিটিশ পররাষ্ট্রসচিব ঢাকায় পৌঁছেছেন

অনলাইন ডেস্ক: দুই দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ব্রিটিশ পররাষ্ট্র, কমনওয়েলথ ও উন্নয়ন দপ্তরের পার্মান্যান্ট আন্ডার সেক্রেটারি (পররাষ্ট্রসচিব) স্যার ফিলিপ বার্টন। আজ সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে তিনি ঢাকায় পৌঁছেন। যুক্তরাজ্য-বাংলাদেশ পঞ্চম কৌশলগত সংলাপে অংশ নিতে তিনি  ঢাকায় এসেছেন। আগামীকাল মঙ্গলবার ঢাকায় ওই সংলাপ হওয়ার কথা রয়েছে। সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, যুক্তরাজ্যের সঙ্গে সংলাপে প্রস্তাবিত বন্দি বিনিময় চুক্তি ও পারস্পরিক আইনি সহযোগিতা চুক্তি ... Read More »

সরকারি ক্রয়ের ক্ষেত্রে স্বচ্ছতা আনতে সংসদে বিল পাস

সরকারি ক্রয়ের ক্ষেত্রে স্বচ্ছতা আনতে সংসদে বিল পাস

অনলাইন ডেস্ক: সরকারি ক্রয়ের ক্ষেত্রে স্বচ্ছতা, দক্ষতা ও জবাবদিহি নিশ্চিত, ক্রয়প্রক্রিয়া সহজ ও টেকসই এবং ক্রয়কাজে অবাধ প্রতিযোগিতা নিশ্চিত করতে জাতীয় সংসদে ‘বাংলাদেশ পাবলিক প্রকিউরমেন্ট বিল-২০২৩’ পাস হয়েছে। আগামী দিনে এ বিধান অনুযায়ী নতুন একটি অথরিটি (কর্তৃপক্ষ) গঠিত হবে। গতকাল রবিবার ডেপুটি স্পিকার শামসুল হক টুকুর সভাপতিত্বে সংসদ অধিবেশনে বিলটি পাসের প্রস্তাব উত্থাপন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। পরে কণ্ঠভোটে ... Read More »

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফ্রান্সের প্রেসিডেন্টের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফ্রান্সের প্রেসিডেন্টের শ্রদ্ধা

অনলাইন ডেস্ক: ঢাকার ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে ম্যাখোঁ ধানমন্ডি ৩২ নম্বরে যান। সেখানে প্রতিস্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন এবং জাদুঘরে সংরক্ষিত পরিদর্শন বইয়ে সই করেন তিনি। এর আগে গতকাল রবিবার সন্ধ্যায় দুই দিনের সফরে ঢাকায় এসেছেন ... Read More »

প্রধানমন্ত্রীকে বিরল সম্মান দেখালেন বিশ্বনেতারা

প্রধানমন্ত্রীকে বিরল সম্মান দেখালেন বিশ্বনেতারা

অনলাইন ডেস্ক: ভারতে জি-২০ শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিরল সম্মান দেখিয়েছেন বিশ্বনেতারা। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন প্রধানমন্ত্রীর সঙ্গে সেলফি তুলেছেন। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক মেঝেতে হাঁটু গেড়ে বসে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। অন্য নেতারাও প্রধানমন্ত্রীকে বিশেষ সম্মান জানিয়েছেন। জি-২০ শীর্ষ সম্মেলনে যোগদানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেন। ৮ সেপ্টেম্বর সন্ধ্যায় দুই দেশের প্রধানমন্ত্রী বৈঠক করেন। ... Read More »

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে ম্যাখোঁ

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে ম্যাখোঁ

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। সোমবার (সেপ্টেম্বর ১১) সকাল ১০টা ২০ মিনিটে ফ্রান্সের প্রেসিডেন্ট প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছলে টাইগার গেটে তাঁকে ফুলেল স্বাগত ও শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তাঁরা দ্বিপক্ষীয় এবং একান্ত বৈঠকে বসেন। এর আগে গতকাল রবিবার সন্ধ্যায় দুই দিনের সফরে ঢাকায় এসেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্রান্সের প্রেসিডেন্টকে ... Read More »