Thursday , 19 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

Daily Archives: September 5, 2023

লক্ষ্মীপুর জেলা সাংবাদিক ইউনিয়ন’র কমিটি গঠন

লক্ষ্মীপুর জেলা সাংবাদিক ইউনিয়ন’র কমিটি গঠন

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর জেলা সাংবাদিক ইউনিয়ন এর  কমিটি গঠন করা হয়েছে। এতে বিটিভি ও দৈনিক আমাদের সময় পত্রিকার নিজস্ব প্রতিবেদক মোঃ জহির উদ্দিনকে সভাপতি এবং ইনডিপেনডেন্ট টিভির স্টাফ রির্পোটার ও আজকের পত্রিকার প্রতিনিধি আব্বাছ হোসেনকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। মঙ্গলবার দুপুরে জেলা শহরের ঐতিহ্য কনভেনশন সেন্টারে সাংবাদিক মোঃ জহির উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান ... Read More »

ঝিনাইদহের কালীগঞ্জে গড়ে উঠছে হারিয়ে যাওয়া মৃৎশিল্প

ঝিনাইদহের কালীগঞ্জে গড়ে উঠছে হারিয়ে যাওয়া মৃৎশিল্প

ঝিনাইদহ প্রতিনিধি: বাঙালির সংস্কৃতির এক অবিচ্ছিন্ন অংশ মৃৎশিল্প। চলতি শতকের সত্তরের দশক পর্যন্ত কুমার আর পালদের গণ্ডির মধ্যেই সীমাবদ্ধ ছিল মৃৎশিল্প। আর মৃৎশিল্পের ব্যবহার বলতেও বাসনকোসন, হাঁড়ি আর কলসিকেই বোঝাত। বাংলাদেশের ঐতিহ্য ও সংস্কৃতির বাহক হিসেবে বিশ্ববাসী দেখছে এ নিদর্শন। কিন্তু সময়ের পরিবর্তনে কুমার আর পালদের গণ্ডি ডিঙিয়ে সর্বজনীন রূপ পেয়েছে মৃৎশিল্প। নতুন নতুন উদ্যোক্তারা মৃৎশিল্পে জড়িয়ে ব্যবসা শুরু করছেন। ... Read More »

ঢাকাস্থ সুনামগঞ্জ জেলা ছাত্রকল্যাণ সমিতির ২ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা

ঢাকাস্থ সুনামগঞ্জ জেলা ছাত্রকল্যাণ সমিতির ২ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা

সুনামগঞ্জ প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত সুনামগঞ্জ জেলার একঝাক তরুণ মেধাবী ছাত্রদের সমন্বয়ে আগামী ১ বছরের জন্য  ঢাকাস্থ সুনামগঞ্জ জেলা ছাত্রকল্যাণ সমিতির ২ সদস্যের কমিটি ঘোষণা করেন সংগঠনের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক । গত রবিবার ৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখ রাত ৮.৩০ ঘটিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংগঠনের সাবেক সভাপতি রবিউল আউয়াল রবি এবং সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সাক্ষরিত সংগঠনের পেডে ... Read More »

এনআইডি সেবা স্বরাষ্ট্রে নিতে সংসদে বিল

এনআইডি সেবা স্বরাষ্ট্রে নিতে সংসদে বিল

অনলাইন ডেস্ক:জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা নির্বাচন কমিশনের (ইসি) কাছ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিতে সংসদে বিল উত্থাপন করা হয়েছে। বিলের বিধান অনুযায়ী, আগামী দিনে জন্মের পর একটি স্বতন্ত্র আইডি নাম্বার পাবে দেশের সব নাগরিক। এসংক্রান্ত কাজের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধীনে একটি পৃথক ‘নিবন্ধকের কার্যালয়’ স্থাপন এবং পর্যাপ্ত জনবল নিয়োগ দেওয়া হবে। বিলে এনআইডিসংক্রান্ত অপরাধের জন্য সর্বোচ্চ সাত বছরের ... Read More »

দ্বিতীয় দিনে প্রায় ২২ লাখ টাকার টোল আদায় এক্সপ্রেসওয়েতে

দ্বিতীয় দিনে প্রায় ২২ লাখ টাকার টোল আদায় এক্সপ্রেসওয়েতে

অনলাইন ডেস্ক: ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে খুলে দেওয়ার দ্বিতীয় দিনে এক্সপ্রেসওয়ে ব্যবহার করেছে ২৭ হাজারের বেশি গাড়ি। এসব গাড়ি থেকে প্রায় ২২ লাখ টাকা টোল আদায় করা হয়েছে। আজ মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক এ এইচ এম এস আখতার এ তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় (৪ সেপ্টেম্বর ভোর ৬টা থেকে ৫ সেপ্টেম্বর ভোর ... Read More »

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের শাহাদাতবার্ষিকী আজ

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের শাহাদাতবার্ষিকী আজ

অনলাইন ডেস্ক: বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫২তম শাহাদাতবার্ষিকী আজ মঙ্গলবার। ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোরের গোয়ালহাটি গ্রামে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে সম্মুখযুদ্ধে শহীদ হন তিনি। যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাঁকে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতিস্বরূপ তাঁকে ‘বীরশ্রেষ্ঠ’ উপাধি দেওয়া হয়। বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের শাহাদাতবার্ষিকী উপলক্ষে আজ শার্শার কাশিপুরে নূর মোহাম্মদ স্মৃতিসৌধে বিজিবি, উপজেলা প্রশাসন, সরকারি বীরশ্রেষ্ঠ নূর ... Read More »

নিরাপত্তা ইস্যুতে বৈঠকে বসেছে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র

নিরাপত্তা ইস্যুতে বৈঠকে বসেছে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক: ইন্দো-প্যাসিফিকসহ সার্বিক নিরাপত্তা বিষয়ে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ঢাকায় বৈঠকে বসেছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র। দুই দেশের সরকারের মধ্যে ‘ব্যাপক নিরাপত্তা সম্পর্কের’ অংশ হিসেবে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এটি বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রে মধ্যে নবম বার্ষিক দ্বিপক্ষীয় নিরাপত্তা সংলাপ। কর্মকর্তা পর্যায়ের এ বৈঠকে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের রাজনৈতিক সামরিকবিষয়ক ব্যুরোর ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মিরা রেজনিক। বৈঠকে অংশ নিতে ... Read More »