Monday , 16 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সারা দেশে একযোগে জাতীয় সঙ্গীত গাইবে উদীচী

সারা দেশে একযোগে জাতীয় সঙ্গীত গাইবে উদীচী

অনলাইন ডেস্কঃ

সারা দেশে একযোগে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত গাওয়ার কর্মসূচী দিয়েছে উদীচী। আগামী শুক্রবার (৬ সেপ্টেম্বর) এ কর্মসূচী পালন করবে সংগঠনটি। বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠনটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ছাত্র-জনতার গণআন্দোলনে রাজনৈতিক পটপরিবর্তনের পর থেকে মহান মুক্তিযুদ্ধ, জাতীয় পতাকা, জাতীয় সঙ্গীতসহ এদেশের সর্বস্তরের জনসাধারণের প্রাণের সব বিষয় নিয়ে নানা ধরনের ষড়যন্ত্র দেখা যাচ্ছে।

জানা যায়, জাতীয় প্রেস ক্লাবে গতকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে সাবেক সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (বরখাস্ত) আবদুল্লাহিল আমান আযমী বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে শহীদের প্রকৃত সংখ্যা ও জাতীয় সংগীতের প্রাসঙ্গিকতা নিয়ে কথা বলেন। আমান আযমী বলেন, ‘বাংলাদেশের জাতীয় সংগীত যেন নতুন করে লেখা হয়।

আমান আযমী বলেন, জাতীয় সংগীত করার জন্য অনেক গান রয়েছে। এই সরকারের উচিত, নতুন কমিশন গঠন করে একটি নতুন জাতীয় সংগীত তৈরি করা।’তার এই বক্তব্য নিয়ে আলোচনা-সমালোচনা ছড়িয়ে পড়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে বিতর্ক চলছে। এরই প্রেক্ষিতে এলো উদীচীর কর্মসূচী।

About Syed Enamul Huq

Leave a Reply