Sunday , 22 September 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
লক্ষ্মীপুরে ছাত্র আন্দোলনকারী হত্যা মামলার আসামি রাশেদকে চট্টগ্রামে গ্রেফতার করলো র‌্যাব-৭
--প্রেরিত ছবি

লক্ষ্মীপুরে ছাত্র আন্দোলনকারী হত্যা মামলার আসামি রাশেদকে চট্টগ্রামে গ্রেফতার করলো র‌্যাব-৭

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:

লক্ষ্মীপুর জেলা সদরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণ করে ছাত্রজনতা হত্যা মামলার এজাহারনামীয় আসামি লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী মোঃ রাশেদ’কে চট্টগ্রামের ডবলমুরিং এলাকার ১নং বলিরপাড়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

দেশব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের অংশ হিসেবে গত ৪ আগস্ট ২০২৪ ইং তারিখে আনুমানিক ১১-৩০ ঘটিকায় লক্ষ্মীপুর জেলা সদরের ঝুমুর মোড়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সাবেক লক্ষ্মীপুর উপজেলা চেয়ারম্যান এবং সাবেক লক্ষীপুর জেলা যুবলীগের সভাপতি একেএম সালাউদ্দিন টিপুর নেতৃত্বে লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী রাশেদ সহ অপরাপর প্রায় দুইশত সন্ত্রাসী উক্ত সমাবেশে হামলা করে আফনান নামে একজন ছাত্রকে হত্যা করে। শতশত ছাত্র জনতা উক্ত হত্যাকাণ্ডের প্রতিবাদে মিছিল করে। উক্ত মিছিলে সাব্বির (২৫) অংশগ্রহণ করলে আসামিরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যুরবণ করে। আসামিরা উক্ত মিছিলে অংশগ্রহণকারী ছাত্র ওসমান গণি এবং শিবলু নামের দুজন সহ সর্বমোট পাঁচজনকে গুলি করে নৃশংসভাবে হত্যা করা হয়েছেিলো। এছাড়াও আসামিগণ অজ্ঞাতনামা ছাত্র জনতার ওপর এলোপাতাড়ি লোহার রড়, হকি স্টিক, জিআই পাইপ, রামদা, চাইনিজ কুড়াল দিয়ে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক জখম করে এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়ে উক্ত এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে।

উক্ত ঘটনায় নিহত সাব্বির এর পিতা বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় ৯১ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা প্রায় ২০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ০৭/৩০৬, তারিখ- ১৪ আগস্ট ২০২৪ ইং, ধারা- ১৪৭/১৪৮/১৪৯/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৩০২, দ্য পেনাল কোড, ১৮৬০ সহ বিষ্ফোরক উপাদানাবলি আইন, ১৯০৮ এর ৩ ধারা।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বর্ণিত মামলার এজাহারনামীয় আসামি রাশেদ চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানাধীন সিডিএ এলাকার ১নং বলির পাড়ায় একটি বাড়িতে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ১৯ সে সেপ্টেম্বর ২০২৪ ইং তারিখে আনুমানিক রাত ১২-৪০ ঘটিকায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে লক্ষীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী রাশেদ (৩৫), লক্ষ্মীপুর’কে গ্রেফতার করে র‌্যাব-৭। গ্রেফতারকৃত আসামী রাশেদ মামলা দায়েরের পর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে নিজ জেলা লক্ষ্মীপুর ছেড়ে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিল।

গ্রেফতারকৃত আসামি রাশেদকে লক্ষ্মীপুর মডেল থানা পুলিশের নিকট হস্তান্তর করে র‌্যাব-৭।

About Syed Enamul Huq

Leave a Reply