Friday , 18 October 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ম্যাজিস্ট্রেট তাপসীকে বরখাস্তে রনির ক্ষোভ, ‘আমরা কিভাবে অগ্রসর হবো’
--সংগৃহীত ছবি

ম্যাজিস্ট্রেট তাপসীকে বরখাস্তে রনির ক্ষোভ, ‘আমরা কিভাবে অগ্রসর হবো’

অনলাইন ডেস্কঃ

চাকরিবিধি লঙ্ঘনের দায়ে লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিকে প্রথমে ওএসডি ও পরে সাময়িক বরখাস্ত করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সোমবার (৭ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিকে সাময়িক বরখাস্ত করায় ক্ষোভ প্রকাশ করেছেন পটুয়াখালী-৩ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি। নিজের ভেরিফায়েড ফেসবুকে আইডিতে করা পোস্টে নানা প্রশ্ন তুলেছেন রনি।

রনি লিখেছেন, ‘তাবাসসুম উর্মিকে কেন ওএসডি করা হলো! যেখানে দালালি করার জন্য পুরস্কৃত করা হয়! দলবাজির জন্য পদোন্নতি হয়! দুর্নীতির জন্য সম্মান করা হয়, সেখানে তো সরকারি চাকরি বিধির দোহাই দেওয়া হয় না! একজন নবীন সরকারি কর্মকর্তার একান্ত ব্যক্তিগত একটি কথা যারা হজম করতে পারেন না তারা কিসের রাষ্ট্র সংস্কার করবেন! কিসের গণতন্ত্র প্রতিষ্ঠা করবেন! শুধু মুখে মুখে লন্ডন-আমেরিকার গণতন্ত্র এবং অন্তরে উগান্ডার আমিন দাদার মতো স্বৈরাচারী মনোভাব পোষণকারীদের সঙ্গে যদি গুণগত পার্থক্য না থাকে তবে আমরা কিভাবে অগ্রসর হবো!’

এর আগে শনিবার নিজের ফেসবুকে তাপসী তাবাসসুম উর্মি লেখেন, ‘সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন, রিসেট বাটনে পুশ করা হয়েছে। অতীত মুছে গেছে। রিসেট বাটনে ক্লিক করে দেশের সব অতীত ইতিহাস মুছে ফেলেছেন তিনি। এতই সহজ। কাউন্টডাউন শুরু হয়ে গেছে আপনার, মহাশয়।’

এর আগেও তাপসী তার ফেসবুকে জুলাই-আগস্ট ছাত্র-জনতার আন্দোলন নিয়ে উসকানিমূলক পোস্ট করেন। তিনি রংপুরে পুলিশের গুলিতে নিহেত আবু সাঈদকে ‘সন্ত্রাসী’ হিসেবে উল্লেখ করেও একটি পোস্ট দিয়ে প্রশাসনে বিতর্কের জন্ম দেন।

এদিকে উর্মিকে স্থায়ীভাবে বহিষ্কার ও তাকে গ্রেপ্তারের দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও লালমনিরহাটে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

About Syed Enamul Huq

Leave a Reply