Tuesday , 22 October 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
নির্বাচনের দিনক্ষণ নিয়ে দুই উপদেষ্টার ভিন্নমত

নির্বাচনের দিনক্ষণ নিয়ে দুই উপদেষ্টার ভিন্নমত

অনলাইন ডেস্কঃ

নির্বাচনের দিনক্ষণ নিয়ে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে দেওয়া বক্তব্যের বিষয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা আসিফ নজরুল বলেছেন, ‘নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ পলিসি ডিসিশন। এর সময় সরকারের প্রধান উপদেষ্টার নেতৃত্বে ঠিক হবে। তিনিই একমাত্র এটা ঘোষণার এখতিয়ার রাখেন।’ গতকাল শনিবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে আইন উপদেষ্টা এই মন্তব্য করেন।

’গণমাধ্যমের সমালোচনা করে তিনি বলেন, ‘এই শর্তভিত্তিক ধারণা ও অনুমানকে কিছু গণমাধ্যম নির্বাচনের ঘোষণা হিসেবে দেখাচ্ছে। বিনয়ের সঙ্গে বলছি, এটা সঠিক নয়।’গত বৃহস্পতিবার ওই বেসরকারি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে আইন উপদেষ্টা বলেছিলেন, “আমার কাছে মনে হয়, রিয়েলিস্টিক্যালি আগামী বছরের মধ্যে (২০২৫) ইলেকশন করাটা সম্ভব হতে পারে। সরকার ‘কিছুদিনের মধ্যেই’ সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠনের উদ্যোগ নেবে। এরপর ভোটার তালিকা হালনাগাদ হবে।

”ধর্ম উপদেষ্টার অভিমত : তবে পরদিন শুক্রবার নির্বাচনের সময় নিয়ে আইন উপদেষ্টা আসিফ নজরুলের বক্তব্যকে ‘ব্যক্তিগত’ বলে মন্তব্য করেছেন ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন। আইন উপদেষ্টা ছাড়াও নির্বাচন নিয়ে সম্প্রতি আন্তর্জাতিক সংবাদমাধ্যম রয়টার্সকে দেওয়া সাক্ষাৎকারে সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানের বক্তব্যের সঙ্গে দ্বিমত করে তিনি বলেন, ‘এই দুজনের বক্তব্য সরকারের বক্তব্য নয়। সরকার যত দিন নির্দিষ্ট করে বলবে না, তত দিন নির্বাচনের সময় নির্ধারিত নয়।’ওই দিন কক্সবাজারের হিলডাউন সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে ধর্ম উপদেষ্টা আরো বলেন, ‘একটি সরকারের পতন হয়েছে। সেই সরকারের অবশিষ্ট সময় পূরণের জন্যই অন্তর্বর্তী সরকার বসানো হয়েছে। তার চেয়ে বড় কথা রাষ্ট্র সংস্কার প্রসঙ্গ। সংস্কার না করে নির্বাচন দিলে রাষ্ট্র নড়বড়েই থেকে যাবে। তাই সরকার সংস্কারে গভীরভাবে কাজ করছে।’

About Syed Enamul Huq

Leave a Reply