Thursday , 17 October 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
গাজীপুরে ৫৫তম “বিশ্ব মান দিবস-২০২৪” 

গাজীপুরে ৫৫তম “বিশ্ব মান দিবস-২০২৪” 

গাজীপুর প্রতিনিধি:
‘Shared vision for a better world’ ভাবার্থ-“সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণে-মান” এই প্রতিপাদ্যের উপর গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলা প্রশাসন ও বিএসটিআই, গাজীপুর এর উদ্যোগে ১৫ অক্টোবর, ২০২৪ খ্রিঃ রোজ মঙ্গলবার সকাল ১০:৩০ ঘটিকায় একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ ওয়াহিদ হোসেন, উপপরিচালক (স্থানীয় সরকার), জেলা প্রশাসকের কার্যালয়, গাজীপুর, সভায় সভাপতিত্ব করেন জনাব মোঃ মোতাছেম বিল্যাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), গাজীপুর; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আমিরুল ইসলাম, অতিরিকৃত পুলিশ সুপার, গাজীপুর। স্বাগত বক্তব্য দেন জনাব মোঃ কামাল হোসেন, উপ পরিচালক ও অফিস প্রধান, বিএসটিআই আঞ্চলিক কার্যালয়, গাজীপুর; সভায় বিভিন্ন সরকারী-বেসরকারী, স্বায়ত্বশাসিত সংস্থার কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতেই বিএসটিআই কার্যক্রমের উপর একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বিএসটিআই গাজীপুর এর অফিস প্রধান জনাব মোঃ কামাল হোসেন, বিশ্ব মান দিবসের প্রতিপাদ্য বিষয়ক তাৎপর্য, বিএসটিআই’র কার্যক্রম, গ্রহণযোগ্যতা উল্লেখ করেন এবং প্রতিষ্ঠানটির কর্মকর্তা কর্মচারী, সংশ্লিষ্ট অন্যান্য সকলের দক্ষতা আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে অভিষ্ঠ লক্ষ্যে এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
সভায় প্রধান অতিথি জনাব মোঃ ওয়াহিদ হোসেন, উপপরিচালক (স্থানীয় সরকার), জেলা প্রশাসকের কার্যালয়, গাজীপুর, তাঁর বক্তব্যে পণ্যের মানের বিষয়ে বলেন, সুস্থ ও উন্নত জীবন যাপন, সমৃদ্ধশালী দেশ এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃতির জন্য সঠিক মানের পণ্য অতিগুরুত্বপূর্ণ অন্যদিকে নিম্নমানের পানীয়সহ অন্যান্য খাদ্য দ্রব্যের বিষক্রিয়ায় বর্তমানে আমাদের দেশে বিভিন্ন দুরারোগ্য রোগ হচ্ছে। সেক্ষেত্রে বিএসটিআই বিভিন্ন পণ্যের যুগোপযোগী মান প্রনয়ন ও বাস্তবায়নের মাধ্যমে দেশকে উন্নয়নের দিকে ধাবিত করতে পারে। এছাড়া তিনি মান দিবসের প্রতিপাদ্য বিষয়ের ব্যাপারে বলেন, দেশীয় পন্যের উপরে আস্থা বাড়াতে হবে এবং সমন্বিত উদ্যোগে দেশকে এগিয়ে নিতে হবে।
বিশেষ অতিথি জনাব আমিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, গাজীপুর বলেন, পণ্যের মান নিয়ন্ত্রনে বিএসটিআই কে শহর থেকে গ্রাম সবখানেই প্রচেষ্টা চালাতে হবে যাতে টেকসই, নিরাপদ ও মানসম্মত খাদ্য ও ভোগ্যপণ্য সবার প্রাপ্তি নিশ্চিত হয়। এজন্য শিল্প উদ্যোক্তা ও বিএসটিআইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। বিএসটিআই যেন আস্থার প্রতীক হয়ে উঠতে পারে।
সভার সভাপতি জনাব মোঃ মোতাছেম বিল্যাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), গাজীপুর স্টেকহোল্ডারদের বিএসটিআই’র প্রণীত মান যথাযথভাবে অনুসরণ করে সুস্থ সবল জাতি গঠনে আন্তর্জাতিক মান অনুসরন করে পণ্য তৈরী ও বিপণনের আহবান জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

About Syed Enamul Huq

Leave a Reply