Saturday , 5 October 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
গাজীপুরে অহিংস গণঅভ্যুত্থান বাংলাদেশের সমাবেশ
--প্রেরিত ছবি

গাজীপুরে অহিংস গণঅভ্যুত্থান বাংলাদেশের সমাবেশ

গাজীপুর প্রতিনিধিঃ
গাজীপুর মহানগরীর কোনাবাড়ী ডিগ্রি কলেজ মাঠে দূর্নীতি বিরোধী বিশেষ আইন প্রনয়নের দাবীতে অহিংস গণঅভ্যুত্থান বাংলাদেশ এর সমাবেশ অনুষ্ঠিত হয়।
শনিবার (৫ অক্টোবর)  বিকাল ৪ টায় গাজীপুর মহানগর কোনাবাড়ী থানাধীন কোনাবাড়ী ডিগ্রি কলেজ মাঠের সমাবেশ অনুষ্ঠানে অহিংস গণঅভ্যুত্থান বাংলাদেশ এর সদস্য সচিব মুখপাত্র তার বক্তব্যে বলেন এদেশ ১৯৭১ সালে স্বাধীন হলেও বিভিন্ন রাজনৈতিক দলের কাছে পরাজিতই ছিলাম, উপস্থিত জনসাধারণ কে বলেন, আপনারা দেখেছেন গত ৫ই আগষ্ট ছাত্রজনতার গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতন ঘটানোর পরে মন্ত্রী, এমপি, পুলিশ অনেকেই দেশ ছেড়ে পালিয়েছে, অনেকে আত্নগোপন করে আছে, অনেককে আটক করে বিচারাধীন করা হয়েছে। তিনি বলেন ২৫ লাখ কোটি টাকা অবৈধভাবে বিদেশে পাঁচার করা হয় সেই  টাকা উদ্ধার করে এনে এদেশের অহিংস গণঅভ্যুত্থান মানুষের মাঝে সুদহীন ভাবে লাভ ছাড়াই  ঋণ দিতে হবে। আগামী ২৫ নভেম্বর ঢাকার শাহবাগে অহিংস গণঅভ্যুত্থান আইন পাশ করার লক্ষ্যে গণ-জমায়েত অনুষ্ঠিত হবে, তিনি দলমত নির্বিশেষে সকলকে শাহবাগের গণ-জমায়েতে উপস্থিত থাকার আহবান জানান। তিনি আরো বলেন, বিগত সরকার ৭ লাখ ৬৬ হাজার কোটি টাকার বেশি বাজেট করা হয়। আপনারা কি জানেন এই বাজেট থেকে দেশের মানুষের  মাথাপিছু ৪৪ হাজার কোটি টাকা করে আযকর রিটার্ন ট্যাক্স দিতে হবে।

অহিংস গণঅভ্যুত্থান বাংলাদেশ গাজীপুর মহানগরের অন্যতম সংগঠক সৈয়দ আশরাফুজ্জামান ঠান্ডু এর সভাপতিত্বে ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অহিংস গণঅভ্যুত্থান বাংলাদেশ এর সদস্য সচিব মুখপাত্র বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অন্যতম সংগঠক জালালউদ্দিন আহম্মেদ।  মাহবুব শামীম অন্যতম সংগঠক বাংলাদেশ অহিংস গণঅভ্যুত্থান। নজরুল হক,  সংগঠক, অহিংস গণঅভ্যুত্থান বাংলাদেশ। আরো উপস্থিত ছিলেন গাজীপুর জেলা, মহানগরের প্রায় ৭/৮ জন নেতৃবৃন্দ।

About Syed Enamul Huq

Leave a Reply