Thursday , 17 October 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দালাল : শাওন
--ফাইল ছবি

আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দালাল : শাওন

অনলাইন ডেস্কঃ

ঐতিহাসিক ৭ মার্চ, ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবসসহ আট জাতীয় দিবস বাতিল করছে অন্তর্বর্তী সরকার। এই সিদ্ধান্তের প্রতিবাদ করেছেন নির্মাতা ও অভিনেত্রী মেহের আফরোজ শাওন।

বুধবার (১৫ অক্টোবর) বিকেলে নিজের ভেরিফায়েড ফেসবুকে পেজে এক স্ট্যাটাস দিয়ে এর প্রতিবাদ জানান তিনি। একই সঙ্গে নিজেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দালাল বলে দাবি করেছেন।

তিনি আরো বলেন, কিছুদিন পর দেখা যাবে ২৬ মার্চ স্বাধীনতা দিবস বাদ… নতুন স্বাধীনতা দিবস হিসাবে ৩৬ জুলাই পালিত হবে হয়তো! ৭ মার্চের পক্ষে বলার জন্য যদি আমাকে ‘দালাল’ উপাধি পেতে হয় তবে আমি দালাল… আমি বাংলাদেশের মুক্তিযুদ্ধের দালাল, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দালাল।

জাতীয় শোক, শিশু ও ঐতিহাসিক ৭ মার্চসহ আটটি দিবস বাতিল করছে অন্তর্বর্তী সরকার। গত সেপ্টেম্বর মাসে উপদেষ্টা পরিষদের বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

আজ বুধবার প্রধান উপদেষ্টার ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।

ওই স্ট্যাটাস থেকে জানা যায়, বাতিল হওয়া আটটি দিবসের মধ্যে পাঁচটিই শেখ হাসিনার পরিবারের সদস্যদের জন্ম ও মৃত্যু সংক্রান্ত। এর মধ্যে ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস, ৫ আগস্ট শেখ হাসিনার ভাই শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী, ৮ আগস্ট শেখ হাসিনার মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী, ১৫ আগস্ট বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস, ১৮ অক্টোবর শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল দিবস।

About Syed Enamul Huq

Leave a Reply