রাঙ্গাবালীতে শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন করায় অভিভাবকদের হুমকি

মনিরুল ইসলাম, রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধিঃ
ত্রৈমাসিক মূল্যায়ন পরীক্ষার অজুহাতে টাকা আদায়ের প্রতিবাদে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ এ ছত্তার মাধ্যমিক বিদ্যালয়ে পরীক্ষা বর্জন ও বিক্ষোভ করায় শিক্ষার্থীদের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় বুধবার সকালে ওই বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র সোহানুর রহমান রেশাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তিনি বলেন, ‘এখন নতুন করে ষড়যন্ত্র করছে চরমোন্তাজ এ ছত্তার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। বিদ্যালয়ের নবম-দশম শ্রেণীর ছাত্ররা ত্রৈমাসিক মূল্যায়ন পরীক্ষার ফি বাতিলের দাবিতে আন্দোলন (পরীক্ষা বর্জন ও বিক্ষোভ) করেছে। যে সকল ছাত্ররা আন্দোলনের সাথে যুক্ত ছিল, তাদের অভিভাবকদের কাছে ফোন দিয়ে (শিক্ষকরা) মোবাইলে হুমকি দিয়েছে। এখন হুমকির মুখে আন্দোলনকারী ছাত্ররা।’

নাম প্রকাশ না করার শর্তে ওই বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী জানান, মঙ্গলবার পরীক্ষা বর্জন ও বিক্ষোভ করায় ওইদিন রাতে শিক্ষকরা মোবাইলে অভিভাবকদের ফোন করে শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য হুমকি ধামকি দিয়েছেন। এ অভিযোগ অস্বীকার করে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিন জানান, আজ (বুধবার) ওইসব শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এসব অভিযোগ সঠিক নয়।

উল্লেখ্য, মূল্যায়ন পরীক্ষার অজুহাতে এ ছত্তার মাধ্যমিক বিদ্যালয়ে টাকা আদায় করার প্রতিবাদে নবম-দশম শ্রেণীর ৩০জন শিক্ষার্থী পরীক্ষা বর্জন ও বিক্ষোভ করার বিষয়ে মঙ্গলবার একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়। এ প্রতিবেদনটি ফেসবুকে অহিদ খান রাজসহ বিভিন্ন নামের আইডি থেকে পোষ্ট করে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিনের বিরুদ্ধে বিষোদগার করা হয়।

ছড়িয়ে দিনঃ