ভোলায় বিষ ঢেলে ৬ লাখ টাকার মাছ নিধন

ভোলা প্রতিনিধিঃ
ভোলার ভেদুরীয়ার চরচটকিমারা ওয়াদুদ মিয়ার মৎস খামারে বিষ ঢেলে মাছ নিধনের অভিযোগ উঠেছে। এতে প্রায় ৬ লাখ টাকার মাছ মারা গেছে। বৃহস্পতিবার রাতে অজ্ঞাত দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে।

খামারের দায়িত্বে থাকা ম্যানেজার আবদুর রহমান জানান, দুর্বৃত্তরা সেখান থেকে বিপুল পরিমান মাছও চুরি করে নিয়ে যায়। তবে আরও মাছ মরে যেতে পারে এবং ক্ষতির পরিমাণ বাড়তে পারে বলে আশঙ্কা করেছেন তিনি।

ক্ষতিগ্রস্ত খামার মালিক ঢাকার বিশিষ্ট ব্যাবসায়ী মাসুম ওয়াদুদ অভিযোগ করেন, শুক্রবার সকালে ঘেরের দায়িত্বে থাকা ম্যানেজার আবদুর রহমান ঘুম থেকে উঠে পুকুরের পানিতে ছোট-বড় অসংখ্য মাছ মরে ভেসে থাকতে দেখে। এসময় স্থানীয় বখাটে কালাম ও তার সাথে থাকা ৬ জন মাছ বোস্তায় ভরে নিয়ে যাচ্ছিল। তখন ম্যানেজার আবদুর রহমান ডাক চিৎকার দিলে চারিদিক গ্রামবাসীরা ছুটে আসে। এতে উপায় না দেখে কালাম ও তার সহযোগীরা পালিয়ে যায়।

তিনি আরও জানান, ২ একরেরও বেশি জায়গা নিয়ে এই মৎস খামারটি তার নিজস্ব সম্পত্তি। এই বিষ প্রয়োগে প্রায় ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এঘটনায় ভোলা সদর মডেল থানায় একটি মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

তিনি আরো জানান, কিছুদিন আগে কালাম একইভাবে পার্শবর্তী আলামিন মৎস্য খামারে প্রায় ৩ লক্ষ টাকার মাছ চুরি করে নিয়ে যায়। পরবর্তীতে বিষয়টি স্থানীয় ভাবে মিমাংসা হয়।

এব্যাপারে ভোলা সদর মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছগীর মিঞা জানান, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

ছড়িয়ে দিনঃ