‘বিমান ছিনতাইচেষ্টা’ তদন্তের সময় বাড়ল দুইদিন

বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের উড়োজাহাজ ময়ূরপঙ্খী ছিনতাই চেষ্টার প্রতিবেদন জমা দেওয়ার জন্য আরও দুইদিন সময় পেল তদন্ত কমিটি।

রোববার (৩ মার্চ) বিমান সচিব মহিবুল হক সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

গত ২৪ ফেব্রুয়ারি বিকাল ৫টা ৫ মিনিটে বিজি-১৪৭ ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায়। ফ্লাইটটি চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল। ঢাকা থেকে উড্ডয়নের পরই বিমানটি ছিনতাইয়ের চেষ্টা করা হয়। বিমানটিতে ১৩৪ যাত্রী ও ১৪ ক্রু ছিল। এ ঘটনায় দ্রুত চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিকাল ৫টা ৪০ মিনিটের দিকে ফ্লাইটটি জরুরি অবতরণ করে। বিমানে থাকা যাত্রীরা অভিযানের আগেই নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হন। পরে কমান্ডো অভিযানে সন্দেহভাজন বিমান ছিনতাইকারী মাহাদী নিহত হয়।

২৪ ফেব্রুয়ারি রাতেই বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় ৫ সদস্যের কমিটি করা হয়। ওই সময়ে কমিটিকে ৫ দিন সময় দেওয়া হয় তদন্ত প্রতিবেদন জমা দিতে।

বিমান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেনকে প্রধান করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- বিমান মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব জনেন্দ্রনাথ সরকার, বেবিচক পরিচালক (ফ্লাইট সেফটি অ্যান্ড রেগুলেশন্স) উইং কমান্ডার চৌধুরী এম জিয়াউল কবির, সিকিউরিটি কনসালটেন্ট গ্রুপ ক্যাপ্টেন (অব.) আলমগীর ও বিমান বাংলাদেশের পরিচালক (প্লানিং) এয়ার কমোডর (অব.) মাহবুব জাহান খান।


ছড়িয়ে দিনঃ